Home /News /national /

Maharashtra Lockdown| Omicron|| ওমিক্রনের ঊর্ধ্বমুখী সংক্রমণে ত্রস্ত প্রশাসন, আজ থেকে নতুন করে লকডাউনে মুম্বই

Maharashtra Lockdown| Omicron|| ওমিক্রনের ঊর্ধ্বমুখী সংক্রমণে ত্রস্ত প্রশাসন, আজ থেকে নতুন করে লকডাউনে মুম্বই

মুম্বইতে লকডাউন শুরু। সংগৃহীত ছবি।

মুম্বইতে লকডাউন শুরু। সংগৃহীত ছবি।

Mumbai Imposes Fresh Restrictions Due to Omicron: গত ২৪ ঘণ্টায় মুম্বইতে নতুন করে করোনার এই নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনে আক্রান্ত হয়েছেন ৩ জন। সর্বশেষ পাওয়া পরিসংখ্যান অনুযায়ী, মোট আক্রান্তের সংখ্যা ১৭, তাঁদের মধ্যে রয়েছে ১ শিশু।

  • Share this:

    #মুম্বই: আজ থেকে ফের লকডাউনে মুম্বই (Mumbai Lockdown)। ওমিক্রনের সংক্রমণ (Omicron coronavirus variant) বাড়তে থাকায় তোপে সরকার শুক্রবার নতুন করে মুম্বইতে লকডাউনের বিজ্ঞপ্তি জারি করে। সংক্রমণে রাশ টানতে শনি এবং রবিবার কোনও জমায়েত করা যাবে না। গত ২৪ ঘণ্টায় মুম্বইতে নতুন করে করোনার এই নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনে আক্রান্ত হয়েছেন ৩ জন। সর্বশেষ পাওয়া পরিসংখ্যান অনুযায়ী, মোট আক্রান্তের সংখ্যা ১৭, তাঁদের মধ্যে রয়েছে সাড়ে তিন বছরের একটি শিশু। উল্লেখ্য, এই মুহূর্তে সারা দেশে ওমিক্রনে (Omicron variant) আক্রান্ত ৩২ জন।

    মুম্বইয়ের ডেপুটি কমিশনার অব পুলিশের  [Deputy Commissioner of Police (Operations)] জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, মুম্বই (Mumbai Lockdown) কমিশনারেট এলাকার বাসিন্দাদের এই দু-দিনে বাড়ির বাইরে বেরোনো এবং যানবাহন চলাচলের ক্ষেত্রেও একাধিক বিধিনিষেধ জারি করা হয়েছে।

    আরও পড়ুন: কোভিড, ডেঙ্গু, জিকা- রোগ নির্ণয়ের জন্য পরীক্ষা কিন্তু আলাদা, জেনে নিন

    PTI-কে মুম্বই পুলিশের এক কর্তা জানিয়েছেন, মুম্বইয়ের কমিশনারেট এলাকার জন্য এই নয়া গাইডলাইন। শনি এবং রবিবার কোঠর নিষেধাজ্ঞা মানতে হবে বাসিন্দাদের সংক্রমণে রাশ টানতে। পাশাপাশি, অমরাবতী, মালেগাও এবং  নান্দেদে যে ধরণের বিশৃঙ্খলা তৈরি হয়েছে, তাতেও টাশ টানা হবে।

    কী কী বিধিনিষেধ জারি থাকবে আজ থেকে?

    *১৪৪ ধারা জারি থাকবে মুম্বই কমিশনারেট (Mumbai Lockdown) এলাকায়।

    *মিটিং-মিছিল বা কোনও ধরনের জমায়েত করা যাবে না।

    *যারা আইন অমান্য করবেন, তাঁদের বিরুদ্ধে ১৮৮ ধারায় মামলা রুজু করা হবে।

    আরও পড়ুন: ওমিক্রনে আক্রান্ত হলে আরটিপিসিআর টেস্টে ধরা পড়বে? টিকা কি আদৌ কাজ করবে? জেনে নিন

    প্রসঙ্গত, ওমিক্রনের পাশাপাশি মুম্বইতে (Mumbai Lockdown) গত ২৪ ঘণ্টায় করোনা (coronavirus) আক্রান্ত হয়েছেন ৬৯৫ জন। মুম্বইতে ওমিক্রনে (Omicron coronavirus variant) আক্রান্ত হয়েছেন ৩ জন।National Institute of Virology-র পরিসংখ্যান অনুযায়ী, সারা দেশে সংখ্যাটা ৭। আক্রান্তদের মধ্যে ৪ জনের করোনা টিকার দুটি ডোজ সম্পূর্ণ। একজনের একটি ডোজ নেওয়া হয়েছে। একজনের টিকা নেওয়া নেই এবং একজন সাড়ে তিন বছরের শিশু।

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Lockdown, Mumbai, Omicron

    পরবর্তী খবর