Home /News /national /
Maharashtra CM Shinde: "বুকে পাথর রেখে" শিন্ডেকে মুখ্যমন্ত্রী করেছে দল, ফড়নবিসকে নয়: মহারাষ্ট্র বিজেপির প্রধান

Maharashtra CM Shinde: "বুকে পাথর রেখে" শিন্ডেকে মুখ্যমন্ত্রী করেছে দল, ফড়নবিসকে নয়: মহারাষ্ট্র বিজেপির প্রধান

Shinde and Fadnavis

Shinde and Fadnavis

Devendra Fadnavis: শিন্ডের নেতৃত্বে ৪০ জন শিবসেনা বিধায়কের বিদ্রোহের কারণে উদ্ধব ঠাকরে সরকারের পতনের পরে, বিজেপি দেবেন্দ্র ফড়নবিসই ফের মুখ্যমন্ত্রী হবেন বলে আশা করা হয়েছিল।

  • Share this:

    #মুম্বই: মহারাষ্ট্র বিজেপির প্রধান চন্দ্রকান্ত পাতিল শনিবার জানান, বুকে প্রায় পাথর রেখেই দেবেন্দ্র ফড়নবিসের পরিবর্তে বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ শিন্ডেকে রাজ্যের মুখ্যমন্ত্রী করার সিদ্ধান্ত নেয় বিজেপি! সঠিক বার্তা দেওয়ার উদ্দেশ্যেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, মুম্বইয়ের কাছে পানভেলে রাজ্য বিজেপির কার্যনির্বাহী কমিটির সভায় নিজের বক্তব্যে জানান তিনি।

    মহারাষ্ট্র বিধানসভার বৃহত্তম একক দল বিজেপি ৩০ জুন ঘোষণা করে যে একনাথ শিন্ডেরই মুখ্যমন্ত্রী হওয়া উচিত। শিবসেনাকে ভেঙে উদ্ধব ঠাকরে সরকারের পতন ঘটিয়েছেন একনাথ। “আমাদের এমন একজন নেতা দেওয়ার দরকার ছিল যিনি সঠিক বার্তা দেবেন এবং স্থিতিশীলতা নিশ্চিত করবেন। কেন্দ্রীয় নেতৃত্ব এবং দেবেন্দ্রজি একনাথ শিন্ডকে বুকে পাথর রেখেই মুখ্যমন্ত্রী হিসাবে সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছে। আমরা অসন্তুষ্ট ছিলাম কিন্তু সিদ্ধান্ত মেনে নেওয়ারই সিদ্ধান্ত নিয়েছিলাম,” বলেন চন্দ্রকান্ত পাটিল।

    আরও পড়ুন- ফের দিল্লি ! স্টেশনের প্ল্যাটফর্মেই গণধর্ষণের অভিযোগ খোদ রেলকর্মীদের বিরুদ্ধে

    একনাথ শিন্ডের নেতৃত্বে ৪০ জন শিবসেনা বিধায়কের বিদ্রোহের কারণে উদ্ধব ঠাকরে সরকারের পতনের পরে, বিজেপি দেবেন্দ্র ফড়নবিসই ফের মুখ্যমন্ত্রী হবেন বলে আশা করা হয়েছিল। কিন্তু দেবেন্দ্র ফড়নবিস ঘোষণা করেন একনাথ শিন্ডেই নতুন সরকারের নেতৃত্ব দেবেন।

    প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিস আরও জানিয়েছিলেন, তিনি সরকারের বাইরেই থাকবেন। যদিও কয়েক ঘণ্টার মধ্যে, বিজেপি সভাপতি জে পি নাড্ডা ঘোষণা করেন উপমুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন দেবেন্দ্র।

    আরও পড়ুন- '১৫ দিনে প্রমাণ করতে না পারলে...', মমতার 'ফাইলটা দেখাব?' তোপে চ্যালেঞ্জ বিকাশের!

    অন্যদিকে, চন্দ্রকান্ত পাতিলের এই মন্তব্য সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, রাজ্য বিজেপি নেতা আশিস শেলার সাংবাদিকদের জানান, এটি দল বা চন্দ্রকান্ত পাতিলের নিজস্ব অবস্থান নয়, তবে তিনি দলের সাধারণ কর্মীদের অনুভূতিই প্রকাশ করছেন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: BJP, Devendra Fadnavis, Eknath Shinde

    পরবর্তী খবর