Home /News /national /
লোকসভার প্রশ্নোত্তর পর্বে বাংলার এক সাংসদ 'রেকর্ড' গড়লেন, কে সেই ব্যক্তি? কী রেকর্ড?

লোকসভার প্রশ্নোত্তর পর্বে বাংলার এক সাংসদ 'রেকর্ড' গড়লেন, কে সেই ব্যক্তি? কী রেকর্ড?

লোকসভা অধিবেশনে তিনি একাই ৪৪৪টি প্রশ্ন করেন বলে দাবি। 

  • Share this:

ভেঙ্কটেশ্বর লাহিড়ী , কলকাতা-  লোকসভা অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে  প্রশ্ন করে রেকর্ড গড়লেন বালুরঘাটের বিজেপি সাংসদ তথা রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। এই দাবি করা হয়েছে গেরুয়া শিবিরের সোশ্যাল মিডিয়া পেজ 'বিজেপি ওয়েস্ট বেঙ্গল' এ। সম্প্রতি দলের ফেসবুক পেজে লোকসভা অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে  সর্বাধিক প্রশ্ন করে নজির গড়লেন বলে দাবি করা হয়েছে।

তথ্য সামনে আসতেই সোশ্যাল মিডিয়ায় বিজেপি সাংসদ তথা রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারকে অভিনন্দনের ঝড় বইয়ে দিচ্ছেন তাঁর অনুগামীরা। তবে সুকান্ত মজুমদারের অনুগামীদের কথায়, ‘‘সংসদে গিয়ে চুপ করে বসে থাকা বা গড়হাজির থাকা নয়, মানুষের স্বার্থে সোচ্চার হওয়াই একজন সাংসদের কর্তব্য। উনি সেই কর্তব্যই পালন করেছেন। আমরা গর্বিত।’’ বালুরঘাটের বিজেপি সাংসদ তথা বিজেপির এ রাজ্যের সভাপতি সুকান্ত মজুমদার প্রশ্নোত্তর পর্বের সবচেয়ে বেশি প্রশ্ন করার জন্যই এই রেকর্ড বলে দলীয় সূত্রের খবর।

আরও পড়ুন- ফের মূল্যবৃদ্ধি! ১৮ জুলাই থেকে ব্যাপক বাড়ছে কোন নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম, রইল তালিকা

১৭তম লোকসভা অধিবেশনে তিনি একাই ৪৪৪টি প্রশ্ন করেন। মূলত সংখ্যালঘু বিষয়ক তথ্য, ন্যাশনাল এডুকেশন পলিসি, কর্মসংস্থান, মহিলা ক্ষমতায়ন বিষয়ের উপর নানান প্রশ্ন করেন সুকান্ত মজুমদার বলে জানা গিয়েছে। আগামী কয়েকদিনের মধ্যেই শুরু হবে সংসদের বাদল অধিবেশন। তার আগে বিগত লোকসভার অধিবেশনে অর্থাৎ ২০২১ শীতকালীন অধিবেশনে কোন রাজ্যের সাংসদরা কতগুলি করে প্রশ্ন করেছেন?

আরও পড়ুন- দার্জিলিংয়ে এবার দারুণ আকর্ষণ, উদ্বোধন করে রবীন্দ্র সঙ্গীত গাইলেন মমতা

লোকসভায় কোনও রাজ্য থেকে  প্রশ্নোত্তর পর্বে সবচেয়ে বেশি সাংসদ অংশগ্রহণ করেছেন ? এই সংক্রান্ত প্রশ্নের উত্তরে যে তথ্য সামনে আসছে তাতেই দেখা যাচ্ছে মোট ৪৪৪টি প্রশ্ন করে দেশের সমস্ত সাংসদদের অনেকটাই পেছনে ফেলে দিয়েছেন বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার। আর এই তথ্য সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সামনে আসতেই  সুকান্ত মজুমদারকে অভিনন্দন জানানো হচ্ছে বিভিন্ন মহল থেকে। বঙ্গ বিজেপি নেতৃত্বের একাংশের বক্তব্য, ‘‘দলের রাজ্য সভাপতি হওয়ার দরুন সুকান্তবাবুকে রাজ্যের বিভিন্ন প্রান্তে চোষে বেড়াতে হয়। নানান রাজনৈতিক কর্মসূচি প্রায় প্রতিদিনই লেগেই থাকে। তার মধ্যেও সংসদে মানুষের জন্য ক্রমাগত সোচ্চার  হওয়ার জন্য তাঁকে কুর্নিশ।’’

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Loksabha, Sukanta Majumdar

পরবর্তী খবর