Home /News /national /
Labourers Missing From AP: অরুণাচলে ভারত-চিন সীমান্তের কাছে নিখোঁজ ১৯ পরিযায়ী শ্রমিক, চলছে খোঁজ

Labourers Missing From AP: অরুণাচলে ভারত-চিন সীমান্তের কাছে নিখোঁজ ১৯ পরিযায়ী শ্রমিক, চলছে খোঁজ

জানা যায়, ২ সপ্তাহ ধরেই ওই ১৯ জন শ্রমিকের কোনও খোঁজ মিলছিল না। তাঁরা দামিন সার্কল-এ সীমান্তবর্তী অঞ্চলে রাস্তা নির্মাণের কাজ করছিলেন। স্থানটি রাজধানী ইটানগর থেকে অন্তত ৩০০ কিলোমিটার দূরে, সেখান থেকে চিনের সঙ্গে প্রকৃত নিয়ন্ত্রণ রেখার দূরত্ব বেশি নয়।

আরও পড়ুন...
  • Share this:

    #গুয়াহাটি: অরুণাচলের ভারত-চিন সীমান্তের কাছে শুরু তল্লাশি অভিজান, কাজ করতে গিয়ে নিখোঁজ একসঙ্গে ১৯ জন পরিযায়ী শ্রমিক। ঘটনাটি ঘটেছে অরুণাচলের প্রত্যন্ত কুরুং কুমে জেলায়। জানা যায়, ২ সপ্তাহ ধরেই ওই ১৯ জন শ্রমিকের কোনও খোঁজ মিলছিল না। তাঁরা দামিন সার্কল-এ সীমান্তবর্তী অঞ্চলে রাস্তা নির্মাণের কাজ করছিলেন। স্থানটি রাজধানী ইটানগর থেকে অন্তত ৩০০ কিলোমিটার দূরে, সেখান থেকে চিনের সঙ্গে প্রকৃত নিয়ন্ত্রণ রেখার দূরত্ব বেশি নয়।

    অসমর্থিত সূত্রের দাবি, কুমে নদীর ধার থেকে এক শ্রমিকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সেটি আদৌ শ্রমিকদেরই কারও মৃতদেহ কি না, তা খতিয়ে দেখতে পুলিশ একটি দল পাঠিয়েছে।

    আরও পড়ুন: রাষ্ট্রপতি নির্বাচনে ভোট পড়ল ৯৯.১২ শতাংশ

    আরও পড়ুন: পরীক্ষার আগে অন্তর্বাস খোলানো হল, দিশেহারা পরীক্ষার্থীরা, আইনের দরজায় অভিভাবকরা

    গত ১৩ জুলাই স্থানীয় থানায় ওই নির্মাণকাজের বরাত পাওয়া ঠিকাদার ১৯ জন শ্রমিকের নিখোঁজ হওয়ার অভিযোগ দায়ের করেছিলেন। ঠিকাদার জানান, রাস্তা নির্মাণের কাজে অসম থেকে ১৯ জন পরিযায়ী শ্রমিককে সেখানে নিয়ে আসা হয়েছিল। তাঁর দাবি, ইদে ছুটি চেয়েছিলেন শ্রমিকরা। তিনি দিতে রাজি হননি। এরপরই, ৫ জুলাই দামিন সার্কল-এ বর্ডার রোডস অর্গানাইজেশন-এর নির্মাণস্থল-এর শিবির ছেড়ে পালিয়ে যান শ্রমিকেরা, তার পর থেকেই তাঁরা নিখোঁজ!

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Arunachal Pradesh

    পরবর্তী খবর