COVID vaccination certificate on WhatsApp: এবার ভ্যাকসিন সার্টিফিকেট পাবেন হোয়াটস অ্যাপে, জেনে নিন কীভাবে!

সহজেই হোয়াটঅ্যাপে পেয়ে যাবেন কোভিড ভ্যাকসিন সার্টিফিকেট।

সহজেই হোয়াটঅ্যাপে পেয়ে যাবেন কোভিড ভ্যাকসিন সার্টিফিকেট।

  • Share this:

    #নয়াদিল্লি:

    কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য জানিয়ে দিলেন, এবার থেকে যে কেউ চাইলেই হোয়াটস অ্যাপে কোভিড ভ্যাকসিনের সার্টিফিকেট পেয়ে যাবেন। তার জন্য মাত্র তিনটি ধাপ পার করতে হবে। স্বাস্থ্য মন্ত্রকের তরফে রবিবার জানিয়ে দেওয়া হল, সেই তিনটি ধাপ কী কী! প্রথমেই 9013151515- এই নম্বরটি মোবাইলে সেভ করে নিন। তার পর এই নম্বরে WhatsApp মেসেজ করে লিখুন "covid certificate". মেসেজিং-এর মাধ্যমেই নিজের কোভিড ভ্যাকসিনের সার্টিফিকেট পেয়ে যাবেন।

    একবার ওই নম্বরে মেসেজ পাঠানো হলে ৬ ডিজিট-এর একটি ওটিপি চলে আসবে আপনার নম্বরে। সেই ওটিপি দিলে এক মিনিটেরও কম সময়ে আপনি হাতে পেয়ে যাবেন ভ্যাকসিন সার্টিফিকেট। এদিন স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, সাধারণ মানুষের জীবনও এখন তথ্যপ্রযুক্তি নির্ভর। MyGov-এর করোনা হেল্প ডেস্ক তাই এমন উদ্য়োগ নিয়েছে। কয়েক সেকেন্ডে মানুষের কাছে কোভিড ভ্যাকসিন সার্টিফিকেট পৌঁছে যাবে। এই প্রক্রিয়ার কোনওরকম ঝঞ্ঝাট নেই। খুব সহজে যে কেউ সার্টিফিকেট পাবে।

    কোভিড ভ্যাকসিন সার্টিফিকেট এখন অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি জিনিস হয়ে দাঁড়িয়েছে। বহু রাজ্যে প্রবেশের আগে এই সার্টিফিকেট দেখাতে হচ্ছে। এর আগে CoWIN পোর্টাল থেকে এই সার্টিফিকেট ডাউনলেড করতে হত। তবে এখন সার্টিফিকেট হাতে পাওয়া আরও সহজ হয়ে গেল।

    Published by:Suman Majumder
    First published: