• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Omicron: কয়েক ঘণ্টার মধ্যে নতুন তিন আক্রান্তের খোঁজ, দেশে মোট ৩৮ জনের শরীরে ওমিক্রন

Omicron: কয়েক ঘণ্টার মধ্যে নতুন তিন আক্রান্তের খোঁজ, দেশে মোট ৩৮ জনের শরীরে ওমিক্রন

প্রতীকী চিত্র

প্রতীকী চিত্র

Omicron In Kerala: কেরলে প্রথম ওমিক্রন আক্রান্তের সন্ধান মেলে রবিবার। প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, গত ৬ ডিসেম্বর ব্রিটেন থেকে কোচি ফিরেছিলেন আক্রান্ত।

  • Share this:

    #নয়াদিল্লি: সকালেই বলা হয়েছিল, দেশে মোট ওমিক্রন (Omicron) আক্রান্তের সংখ্যা ৩৫। কয়েকঘণ্টার মধ্যেই পাল্টে গেল চেহারা। নতুন করে দেশে ৩ জন ওমিক্রন আক্রান্তের সন্ধান মেলায় সংখ্যাটি বেড়ে হল ৩৮। নতুন করে কেরলে প্রথম ওমিক্রন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। এ ছাড়া মহারাষ্ট্রের নাগপুরে পাওয়া গিয়েছে ওই শহরের প্রথম ওমিক্রন আক্রান্তের সন্ধান। কর্ণাটকেও নতুন করে এক ওমিক্রন আক্রান্তের সন্ধান মিলেছে বলে খবর।

    কেরলে প্রথম ওমিক্রন আক্রান্তের সন্ধান মেলে রবিবার। প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, গত ৬ ডিসেম্বর ব্রিটেন থেকে কোচি ফিরেছিলেন  আক্রান্ত। গত ৮ ডিসেম্বর তাঁর শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে। কেরলের স্বাস্থ্যমন্ত্রী এই তথ্য দিয়েছেন। কেরলে নতুন করে মোট ৩ হাজার ৭৭৭ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। শেষ ২৪ ঘণ্টার এই পরিসংখ্যান যথেষ্ট উদ্বেগের।

    আরও পড়ুন:দেশে রোজ বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা, অঙ্ক পৌঁছে গেল ৩৫-এ, অন্ধ্র ও চণ্ডীগড়ে আতঙ্ক

    এ ছাড়াও নাগপুরে নতুন করে এক ওমিক্রন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। রবিবার সেই আক্রান্তের খোঁজ মিলেছে। মিউনিসিপ্যাল কমিশনার জানিয়েছেন, ৪০ বছরের এক ব্যক্তির শরীরে ওমিক্রনের সংক্রমণ পাওয়া গিয়েছে। যদিও তাঁর বিদেশ ভ্রমণের কোনও ইতিহাস আছে কি না, তা এখনও স্পষ্ট নয়। রবিবার সকালেই খবর আসে, চণ্ডীগড়ে এক ইতালি ফের ব্যক্তির শরীরের ওমিক্রনের সংক্রমণ ধরা পড়েছে। তবে সে রাজ্যের স্বাস্থ্য দফতর সূত্রে বলা হয়েছে, ওই ব্যক্তি আপাতত ইতালিতে রয়েছেন, তাঁর করোনা পরীক্ষার ফল আসার আগেই তিনি ইতালি চলে গিয়েছিলেন।

    আরও পড়ুন: বিজেপিতে যোগ দিচ্ছেন হরভজন সিং! ভাজ্জি নিজে কী বলছেন!

    এ ছাড়া রবিবার অন্ধ্রপ্রদেশে এক ওমিক্রন আক্রান্তের সন্ধান মিলেছে। তিনি আয়ারল্যান্ড থেকে মুম্বই হয়ে ভাইজ্যাগ গিয়েছিলেন বলে খবর। গত ২৭ নভেম্বর তাঁর শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে। এর পর জিনোম সিকোয়েন্সিং করা হয়, তাতে ওমিক্রনের সংক্রমণও নজরে আসে। এর ফলে সব মিলিয়ে শুধু রবিবার সন্ধ্যা পর্যন্ত সারা দেশে পাঁচ জন নতুন ওমিক্রন আক্রান্তের সন্ধান পাওয়া গেল। আক্রান্তের তালিকায় যুক্ত হল কেরল, অন্ধ্রপ্রদেশের মতো নাম।

    Published by:Uddalak B
    First published: