Home /News /national /
JP Nadda: “জেপি নাড্ডা, ওয়াপস যাও” পটনা বিশ্ববিদ্যালয়ে বামপন্থীদের ব্যাপক বিক্ষোভের মুখে বিজেপি সভাপতি

JP Nadda: “জেপি নাড্ডা, ওয়াপস যাও” পটনা বিশ্ববিদ্যালয়ে বামপন্থীদের ব্যাপক বিক্ষোভের মুখে বিজেপি সভাপতি

JP Nadda in Patna

JP Nadda in Patna

Students Protest In Patna College by AISA: জেপি নাড্ডা পটনা কলেজেরই একজন প্রাক্তন ছাত্র এবং তাঁর বাবাও পটনা বিশ্ববিদ্যালয়েই কাজ করতেন।

  • Share this:

    #পটনা: পটনা কলেজে গিয়ে ব্যাপক বিক্ষোভের মুখে পড়লেন বিজেপি সভাপতি জেপি নাড্ডা। কলেজে প্রবেশের সঙ্গে সঙ্গেই উঠেছে ‘গো ব্যাক’ স্লোগান। অল ইন্ডিয়া স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের (আইসা) কর্মীরা শনিবার ২০২০ সালের জাতীয় শিক্ষা নীতি প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ দেখায়। পাশাপাশি পটনা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মর্যাদার দাবিও জানিয়েছে পড়ুয়ারা।

    জেপি নাড্ডাকে ঘিরে থাকা বিক্ষোভকারীদের মূল স্লোগানই ছিল “জেপি নাড্ডা, ওয়াপস যাও”। বিক্ষোভকারীদের ভিড়ের মধ্য দিয়ে জেপি নাড্ডাকে নিরাপদে বের করে নিয়ে যাওয়ার জন্য আন্দোলনকারীদের সঙ্গে রীতিমতো ধাক্কাধাক্কিও হয় নিরাপত্তা কর্মীদের।

    আরও পড়ুন- “চোর ধরো, জেল ভরো” বিক্ষোভ দেখাতে গিয়ে আটক বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার!

    জেডিইউর নীতীশ কুমারের নেতৃত্বাধীন বিহার সরকারের জোটসঙ্গী বিজেপি। জেপি নাড্ডা শনিবার রাজ্যের রাজধানীতে এসেছিলেন প্রধানত বিজেপির সাতটি মূল সংগঠনের দুই দিনের সম্মেলনের জন্য। জেপি নাড্ডা পটনা কলেজেরই একজন প্রাক্তন ছাত্র এবং তাঁর বাবাও পটনা বিশ্ববিদ্যালয়েই কাজ করতেন। সেই কারণেই কলেজের সেমিনার হলে একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করতে আসেন তিনি।

    আরও পড়ুন- পিছিয়ে গেল চিন, এশিয়ার সবচেয়ে ধনী মহিলা ভারতের সাবিত্রী জিন্দাল!

    AISA-এর একটি প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, সংগঠনের রাজ্য শাখার যুগ্ম সম্পাদক কুমার দিব্যম, নীরজ যাদব, আদিত্য রঞ্জন এবং অন্যান্যদের সঙ্গে এদিনের বিক্ষোভের নেতৃত্ব দিয়েছিলেন।

    বামপন্থী সংগঠনটি জানিয়েছে, NEP 2020 “শ্রেণিভিত্তিক বৈষম্যের প্রচার ছাড়া আর কিছুই নয়।” আইসার ওয়েবসাইটে শেয়ার করা বিবৃতিতে, AISA জোর দিয়ে জানিয়েছে, বেসরকারি প্রতিষ্ঠানের সংখ্যা বৃদ্ধির ফলে সংরক্ষণ এবং অন্যান্য নীতির মাধ্যমে বাস্তবায়িত সামাজিক ন্যায়বিচারের ধারণাটিই ভেঙে পড়বে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: J P Nadda, JP Nadda

    পরবর্তী খবর