• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • JAVED AKHTAR BJP DEMANDS APOLOGY FOR STATEMENT COMPARING TALIBAN AND RSS SANJ

Javed Akhtar : তালিবানের সঙ্গে RSS-র তুলনা করে বিপাকে জাভেদ আখতার! দেওয়া হল চরম হুঁশিয়ারি...

বিতর্কে জাভেদ আখতার

Javed Akhtar : ভারতীয় জনতা পার্টি আখতারকে চরম সমালোচনা করে এই মন্তব্যের জন্য ওনার থেকে ক্ষমা চাওয়ার দাবি করেছে।

  • Share this:

    #মুম্বই : "ক্ষমা না চাইলে গোটা দেশেই বন্ধ হয়ে যাবে জাভেদ আখতারের ছবির প্রদর্শন। হাতজোড় করে ক্ষমা চাইতে হবে প্রবীণ গীতিকার জাভেদ আখতারকে (Javed Akhtar)। না হলেই তাঁর সব ছবি মুক্তি আটকে দেওয়া হবে।" এমনই নিদান দিলেন মুম্বইয়ের ঘাটকোপারের বিজেপি বিধায়ক রাম কদম।রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের (RSS) সঙ্গে তালিবানের তুলনা করে বিতর্কে জড়িয়েছেন লেখক জাভেদ আখতার(Javed Akhtar)। ভারতীয় জনতা পার্টি আখতারকে চরম সমালোচনা করে এই মন্তব্যের জন্য ওনার থেকে ক্ষমা চাওয়ার দাবি করেছে। বিজেপি নেতা রাম কদম বলেছেন, যতক্ষণ না জাভেদ আখতার (Javed Akhtar) আরএসএস আর ভিএইচপি-র তুলনা তালিবানের সঙ্গে করা বয়ানের জন্য ক্ষমা চাইছেন, ততক্ষণ তাঁর সিনেমা এই দেশে দেখানো হবে না।

    সম্প্রতি একটি নিউজ পোর্টালকে দেওয়া সাক্ষাৎকারে জাভেদ আখতার (Javed Akhtar) বলেছিলেন যে, তালিবান বর্বর, তাঁদের কাজ নিন্দনীয়। কিন্তু আরএসএস, বিশ্ব হিন্দু পরিষদ আর বজরং দলের কাজের সমর্থন করা মানুষরাও তালিবানের থেকে আলাদা নয়। জাভেদ আখতারের এই মন্তব্য ভালো চোখে একেবারেই নেয়নি বিজেপি। আর এরপরই একের পর এক বিজেপি নেতা জাভেদ আখতারের উপরে আক্রমণ করে চলেছে।

    আরও পড়ুন :তারকাদের মৃত্যু যেন 'তামাশা'! সিদ্ধার্থ মৃত্যর পর 'প্রতিক্রিয়া' অনুষ্কা শর্মার...

    বিজেপির বিধায়ক তথা মহারাষ্ট্র বিজেপির মুখপাত্র রাম কদম বলেছেন, আরএসএস-র সঙ্গে যুক্ত নেতা সরকারের শীর্ষ পদে রয়েছেন। তাঁরা সাংবিধানিক ধর্ম পালন করে দেশ চালাচ্ছেন। তাঁরা যদি তালিবানের মতোই হত, তাহলে জাভেদ আখতারের মতো মানুষ এরকম বয়ান দিতে পারতেন কি? রাম কদম বলেন, এরকম মন্তব্য করার আগে ওনার ভাবা উচিৎ ছিল।

    ট্যুইট করা একটি ভিডিও বার্তায় রাম কদম বলেছেন, “সত্যিই যদি আরএসএস-এর ভাবাদর্শ তালিবানের মতোই হয়, তা হলে কি উনি (জাভেদ আখতার) এই ধরনের মন্তব্য করতে পারতেন? এর জবাবই বলে দিচ্ছে যে তাঁর মন্তব্য কতটা ফাঁকা।” এরপরই বর্ষীয়ান শিল্পী ও তাঁর পরিবারকে নিশানা করেছেন ওই বিজেপি বিধায়ক। বলেছেন, “দেশের জন্য সঙ্ঘের যেসব কর্মী নিজেদের উৎসর্গ করেছেন, তাঁদের কাছে ওনাকে হাতজোড় করে ক্ষমা চাইতেই হবে। না হলে মা ভারতীর মাটিতে তাঁর ও ওনার পরিবারের একটি ছবিও মুক্তি পাবে না।” শুধু তাই নয়, রাম কদম বলেন, জাভেদ আখতার এই মন্তব্য করে দেশে গরিব মানুষদের জন্য কাজ করা আরএসএস-র স্বয়ংসেবকদের ভাবাবেগে আঘাত করেছেন।

    Published by:Sanjukta Sarkar
    First published: