Home /News /national /
PM Narendra Modi in Munich: এখন ভারতের সব ঘরে শৌচালয়, সব গ্রামে বিদ্যুৎ: মিউনিখে দাবি প্রধানমন্ত্রী মোদির

PM Narendra Modi in Munich: এখন ভারতের সব ঘরে শৌচালয়, সব গ্রামে বিদ্যুৎ: মিউনিখে দাবি প্রধানমন্ত্রী মোদির

PM Modi in Munich

PM Modi in Munich

PM Narendra Modi: “আজ ভারতের প্রতিটি গ্রামে বিদ্যুৎ পৌঁছেছে। আজ ভারতের প্রতিটি পরিবার ব্যাঙ্কিং ব্যবস্থার সঙ্গে সংযুক্ত,” বলেন প্রধানমন্ত্রী মোদি।

  • Share this:

    #মিউনিখ: রবিবার মিউনিখে ভারতীয় সম্প্রদায়ের উদ্দেশ্যে নিজের ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, “ভারত এখন প্রস্তুত, প্রস্তুত এবং অধৈর্য। ভারত অধৈর্য, ​​উন্নতির জন্য, উন্নয়নের জন্য। ভারত তার স্বপ্নের জন্য, স্বপ্ন পূরণের জন্য অধৈর্য।” “আজকের ভারত ‘চলছে-চলবে’ মানসিকতা থেকে বেরিয়ে এসেছে। আজকের ভারত করছি-করতে হবেতে বিশ্বাস রাখে,” বলেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী মোদি মিউনিখের অডি ডোমে জার্মানিতে ভারতীয় সম্প্রদায়ের সঙ্গে আলাপচারিতা করেন। জার্মানির ভারতীয় সম্প্রদায়ের হাজার হাজার সদস্য এই অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে বিদেশ মন্ত্রক।

    নরেন্দ্র মোদি রবিবার বলেন, “কোটি কোটি ভারতীয় একসঙ্গে যেভাবে বড় লক্ষ্য অর্জন করেছে, তা নজিরবিহীন। আজ ভারতের প্রতিটি গ্রাম খোলাস্থানে মলত্যাগ মুক্ত।” “আজ ভারতের প্রতিটি গ্রামে বিদ্যুৎ পৌঁছেছে। আজ ভারতের প্রায় প্রতিটি গ্রাম সড়কপথে সংযুক্ত। আজ ভারতের ৯৯ শতাংশেরও বেশি মানুষের কাছে রান্নার জন্য গ্যাস সংযোগ রয়েছে। আজ ভারতের প্রতিটি পরিবার ব্যাঙ্কিং ব্যবস্থার সঙ্গে সংযুক্ত,” বলেন প্রধানমন্ত্রী মোদি।

    আরও পড়ুন- ভারতে একদিনে ৪৫% সংক্রমণ বৃদ্ধি, কোভিড-১৯ আক্রান্ত ১৭,০৭৩, মৃত্যু ২১ জনের!

    ভারত সম্পর্কে সাধারণ মানুষের মানসিকতার কথা বলতে গিয়ে মোদি বলেন, “একটা সময় ছিল যখন মানুষজন বলত যে ভারত দেশের জনসংখ্যাকে COVID-19 এর টিকা দিতে ১০-১৫ বছর সময় নেবে। আজ, দেশের ৯০ শতাংশ প্রাপ্তবয়স্ক দু’টি ডোজই নিয়েছে এবং ৯৫ শতাংশ প্রাপ্তবয়স্করা অন্তত একটি করে ডোজ নিয়েছে।”

    COVID-19 মহামারী শুরু হওয়ার পর থেকে ৮০ কোটি মানুষকে বিনামূল্যে চিকিত্সা এবং বিনামূল্যে রেশনের কথাও তুলে ধরেন মোদি। মিউনিখে প্রধানমন্ত্রী মোদি বলেন, “আজ ভারতের প্রত্যেক দরিদ্র ব্যক্তি ৫ লাখ টাকা পর্যন্ত বিনামূল্যের চিকিৎসা পাচ্ছেন। করোনার এই সময়ে ভারত গত দুই বছর ধরে ৮০ কোটি দরিদ্রকে বিনামূল্যে রেশন প্রদান নিশ্চিত করছে।”

    আরও পড়ুন- নজরে আদিবাসী প্রধান রাজ্য! জোর কদমে প্রচারে রাষ্ট্রপতি প্রার্থী দ্রৌপদী মুর্মু!

    পরিচ্ছন্নতা অভিযানের কথা উল্লেখ করে মোদি বলেন, “আজ পরিচ্ছন্নতা ভারতের জীবনধারার একটি অংশ হয়ে উঠছে। ভারতের মানুষ, ভারতের যুবকরা দেশকে পরিষ্কার রাখা তাঁদের কর্তব্য বলে মনে করছে।”

    প্রধানমন্ত্রী মোদি G7 শীর্ষ সম্মেলনে যোগ দিতে মিউনিখে পৌঁছেছেন। সেখানে তিনি G7 এবং অংশীদার দেশগুলির সঙ্গে বৈঠক করবেন এবং পরিবেশ, শক্তি থেকে শুরু করে সন্ত্রাসবাদ প্রতিরোধের বিষয়ে আলোচনা করবেন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: G7 Summit, PM Narendra Modi

    পরবর্তী খবর