Home /News /national /
Supreme Court: শিশুরা যদি সাতটায় স্কুলে যেতে পারে, বিচারপতিরা কেন ন’টায় আদালতে আসবেন না, প্রশ্ন আদালতের

Supreme Court: শিশুরা যদি সাতটায় স্কুলে যেতে পারে, বিচারপতিরা কেন ন’টায় আদালতে আসবেন না, প্রশ্ন আদালতের

Court: বিচারপতি ললিত বলেন, এই আমরা যদি প্রতিদিন আগে কাজ করতে শুরু করি, তা হলে আমরা আগে কাজ শেষ করতে পারব।

  • Share this:

    #নয়াদিল্লি: ‘‘বাচ্চারা যদি সকাল সাতটার সময় স্কুলে যেতে পারে, তা হলে বিচারপতিরা কেন সকাল ন’টার মধ্যে আদালতে পৌঁছতে পারবেন না’’, সুপ্রিম কোর্টের বিচারপতি ইউইউ ললিত প্রশ্ন তুললেন শুক্রবার। শুক্রবার শীর্ষ আদালতের কার্যক্রম সকাল সাড়ে ন’টায় শুরু করেন বিচারপতি ললিত, এস রবীন্দ্র ও শুধাংশু ধুলিয়া। সাধারণ আদালত সকাল সাড়ে দশটায় শুরু হয়, তাঁরা কাজ শুরু করেন একঘণ্টা আগে। সেই সূত্রেই বিষয়টি নিয়ে মন্তব্য করেন বিচারপতি।

    আরও পড়ুন- আজ থেকেই শুরু বিনামূল্যে কোভিড বুস্টার ডোজ! কারা পাবেন? কোথা থেকে পাবেন টিকা? জানুন যাবতীয় তথ্য

    সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি হওয়ার পথে বর্তমানে সর্বাগ্রে রয়েছেন বিচারপতি ললিত। তিনি বলেছেন, ‘‘আমার মনে হয়, আমাদের সকাল ন’টা থেকে কাজ শুরু করা উচিত। আমি তো সবসময় বলি, আমাদের সন্তানরা সকাল সাতটার সময় স্কুলে যায়। তা হলে আমরা কেন সকাল ন’টায় আদালতে পৌঁছতে পারব না।’’ সম্প্রতি একটি জামিনের মামলায় শুনানির সময় এই সময়ের বিষয়টি তুলেছিলেন মুকুল রহতোগি, সেই বিষয় তুলেই সময়ের কথাটি বলেন বিচারপতি।

    আরও পড়ুন- যাত্রা শুরুর দিনে শিয়ালদহ মেট্রোয় যাত্রী ১২ হাজারের কাছাকাছি, টিকিট থেকে আয় ৩ লাখের বেশি

    বিচারপতি ললিত বলেন, এই আমরা যদি প্রতিদিন আগে কাজ করতে শুরু করি, তা হলে আমরা আগে কাজ শেষ করতে পারব। তা হলে আমরা পরে বিকেলের দিকে কেস ফাইল পড়তে পারব। বিচারপতি ললিত বলেন, আমরা সকালে ন’টা কাজ শুরু করতে পারি, তার পর সাড়ে ১১টা নাগাদ আমরা বিরতি নিতে পারি, তারপর বেলা দুটোর মধ্যে কাজ শেষ করে নিতে পারি। তার পর আমরা বিকেলের দিকে কেস ফাইল পড়ার সময় দিতে পারি। সে ক্ষেত্রে আমাদের উচিত হবে সকালে কাজ শুরু করা।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Supreme Court

    পরবর্তী খবর