corona virus btn
corona virus btn
Loading

দেশবাসী এই ফকিরের ঝুলি ভর্তি করে দিয়েছেন : মোদি

দেশবাসী এই ফকিরের ঝুলি ভর্তি করে দিয়েছেন : মোদি
ফের ভারতের জন্য অত্যন্ত গর্বের মুহূর্ত ৷ স্বচ্ছ ভারত অভিযান কর্মসূচির প্রভূত সাফল্যের কারণে বিল এবং মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের তরফে পুরস্কৃত করা হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ৷ প্রধানমন্ত্রীর আমেরিকা সফরের সময়ই বিল গেটসের সংস্থা সম্মানিত করবে তাঁকে ৷ ছবি: পিটিআই ৷
  • Share this:

#নয়াদিল্লি: নয়াদিল্লি: আরও একবার জয় ৷ এ বার বিপুল ভোট জয়লাভ করে ক্ষমতায় এনডিএ ৷ সপ্তদশ লোকসভা ভোটের ফলাফল স্পষ্ট হতেই এ দিন সন্ধ্যায় অমিত শাহকে সঙ্গে নিয়ে সাংবাদিক সম্মেলনে নরেন্দ্র মোদি ৷ আগেই তিনি জানিয়েছিলেন যে, বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করবেন ৷ নিজের রেকর্ড তিনি নিজেই ভাঙলেন। ২০১৪’র লোকসভা নির্বাচনের ২৮৩ কে পার করে একাই এগিয়ে গেলেন আরও বেশ কয়েক পা।

পাঁচ বছরের চৌকিদারির ফল দিয়েছে জনতা। ফকিরের ঝুলি ভরে দিয়েছে জনতা। বিজেপির সদর দফতর থেকে গর্জে ওঠা মোদি মোদি রবের মধ্যেই বিজেপির এই ঐতিহাসিক জয়কে জনতার প্রতি উৎসর্গ করলেন দেশের ভাবী প্রধানমন্ত্রী। বললেন, আগামী পাঁচ বছরে দেশকে উন্নতীর শীর্ষে পৌছে নিয়ে যাওয়া এবং দারিদ্র্য দূর করাই তাঁর লক্ষ্য।

Heros-Welcome-for-PM-Narendra-Modi-at-BJP-HQ-3

তবে দেশবাসীকে তিনটি প্রতিশ্রুতি দিলেন মোদি। এক, নিজের জন্য কখনও কিছু করবেন না। দুই, কাজ করতে গিয়ে ভুল হতেই পারে, তবে পরিকল্পিত ভাবে কখনওই কোনও ভুল করবেন না। তিন, তাঁর সর্বক্ষণের সময় জুড়ে থাকবেন দেশের মানুষ।

তবে ফকিরকে দেশের জনতা ৩০০ পার করিয়ে দিয়েছে সেই ফকির কিন্তু নতুন কোনও দিশা দেখাতে পারলেন না। ২০১৪ সালে যে গরিবি হঠাও অভিযান তিনি শুরু করেছিলেন, পাঁচ বছর পরে আগামী পাঁচ বছর ধরে সেই গরিবি দূর করার প্রতিশ্রুতিরই পুণরাবৃত্তি করলেন মোদি। আবারও সেই নতুন ভারত গড়ার ডাক দিলেন তিনি।

কংগ্রেসের নাম উচ্চারণ না করলেও সাম্প্রদায়িকতা নিয়ে সরব হলেন মোদি। স্বাধীনতার পর থেকে সাম্প্রদায়িকতার মুখোস পড়ে একাধিক ভোট জয় করেছে যে রাজনৈতিক দলগুলি। আজ সেই সব রাজনৈতিক দলের মুখোশ খুলে পড়েছে বলে দাবি করেছেন মোদি।

First published: May 23, 2019, 9:35 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर