Home /News /national /

Gurgaon Covid19 Restrictions: ক্রমবর্ধমান করোনা সংক্রমণে এ বার গুরুগ্রামে জারি কঠোর কোভিড বিধিনিষেধ

Gurgaon Covid19 Restrictions: ক্রমবর্ধমান করোনা সংক্রমণে এ বার গুরুগ্রামে জারি কঠোর কোভিড বিধিনিষেধ

ক্রমবর্ধমান করোনা সংক্রমণ বাড়ার কারণে এই নয়া নির্দেশিকা

ক্রমবর্ধমান করোনা সংক্রমণ বাড়ার কারণে এই নয়া নির্দেশিকা

Covid 19 Restrictions : বিধিনিষেধে সন্ধে ৫টা থেকে পরদিন ভোর ৫টা পর্যন্ত (5PM to 5AM) বাজার, মল, দোকান, মদের দোকান (Wine Shops) বন্ধ রাখতে বলা হয়েছে।সরকারের এই সিদ্ধান্তের মদ ব্যবসায়ীরা চটেছেন।

  • Share this:

#নয়াদিল্লি : এবার গুরুগ্রামে (Gurugram) বেশ কয়েকটি বিধিনিষেধ (Covid-19 Restrictions) জারি করেছে হরিয়ানা সরকার (Haryana Government)। ক্রমবর্ধমান করোনা সংক্রমণ বাড়ার কারণে এই নয়া নির্দেশিকা। বিধিনিষেধে সন্ধে ৫টা থেকে পরদিন ভোর ৫টা পর্যন্ত (5PM to 5AM) বাজার, মল, দোকান, মদের দোকান (Wine Shops) বন্ধ রাখতে বলা হয়েছে।সরকারের এই সিদ্ধান্তের মদ ব্যবসায়ীরা চটেছেন।

হরিয়ানা এবং গুরুগ্রামে মদের ব্যবসায় ব্যাপক ক্ষতি হতে পারে বলে মনে করছেন ব্যবসায়ীরা। আর সেই জন্যই তাঁরা উঠে পড়ে লেগেছেন সরকারি এই বিধিনিষেধ থেকে কিছুটা হলেও ছাড় দেওয়া হোক মদের কারবারিদের। সরকারের সিদ্ধান্তে ক্ষোভ জানিয়েছেন মদের দোকানের মালিকরা। সরকারি সিদ্ধান্ত কিছুটা বদল করে রাত ১১টা পর্যন্ত মদের দোকান খোলা রাখার দাবি জানিয়ে জেলা আবগারি কমিশনারের অফিসে বিক্ষোভ দেখিয়েছেন তাঁরা। জমা দিয়েছেন স্মারকলিপিও। তাঁদের দাবি, রাত ১১টা পর্যন্ত দোকান যদি খুলে রাখতে না দেওয়া হয়, তবে লাইসেন্স ফি-তে ছাড় দিতে হবে।

আরও পড়ুন : হু-হু করে বাড়ছে করোনা ! দিল্লিতে শনি ও রবিবার জারি করা হল কার্ফু!

সুরেশ শর্মা নামে এক দোকান মালিক বলেন, “সরকার কোভিডের কারণে বিধিনিষেধ আরোপ করেছে। আমরা সরকারি আদেশের বিরুদ্ধে যাচ্ছি না। তবে বিকেল ৫টা পর্যন্ত মদের দোকান বন্ধ করে দিতে হচ্ছে। এতে আমাদের ব্যবসা ৯০ শতাংশ প্রভাবিত হয়েছে। যদি আমাদের দোকান বিকেলেই বন্ধ হয়ে যায় তবে আমাদের ব্যবসা কীভাবে চলবে? আমরা তো সরকারকে মোটা লাইসেন্স ফি দিচ্ছি।” মদ বিক্রেতারা আরও বলেছেন যে যখন বার এবং রেস্তোরাঁ রাত ১১টা পর্যন্ত খোলা থাকতে পারে, তখন বিকেল ৫টায় মদের দোকান বন্ধ করে দেওয়ার কোনও মানে নেই।

আরও পড়ুন : সপরিবার করোনায় আক্রান্ত বাবুল সুপ্রিয় !

অন্যদিকে এ দিনই রাজধানী দিল্লিতে একগুচ্ছ কড়া বিধিনিষেধ জারি হয়েছে। যার মধ্যে অন্যতম হল- সোম থেকে শুক্র পর্যন্ত নাইট কার্ফুর পাশাপাশি এবার থেকে সপ্তাহান্তেও কার্ফু জারি। সরকারি দপ্তরে ওয়ার্ক ফ্রম হোম ব্যবস্থা এবং বেসরকারি দপ্তরেও ৫০ শতাংশ ওয়ার্ক ফ্রম হোম ব্যবস্থা চালু করা হয়েছে।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Coronavirus, COVID19, Gurgaon

পরবর্তী খবর