corona virus btn
corona virus btn
Loading

'হর ঘর চুপ চাপ সে কেহতা হ্যায়'! মন ছুঁয়ে যাওয়া এই বিজ্ঞাপন আবার ফিরলো টিভিতে

'হর ঘর চুপ চাপ সে কেহতা হ্যায়'! মন ছুঁয়ে যাওয়া এই বিজ্ঞাপন আবার ফিরলো টিভিতে

এখানে আমরা দেখি আমাদের দৈনন্দিন ও একঘেয়ে কিছু কাজ, যা আমরা প্রায় রোজই করে থাকি

  • Share this:

মানুষ সামাজিক প্রাণী, সামাজিকতার প্রয়োজনীয়তা আমাদের প্রত্যেকের আছে, এ কারণেই ‘কোয়ারানটাইন’ এবং ‘আইসোলেশন’ শব্দটি আমাদের মধ্যে গভীর আতঙ্ক সৃষ্টি করে। যদিও আমরা একটি সমস্যাপূর্ণ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি তবুও বলি, এর একটি ভালো দিকও আছে; আমরা আমাদের বাড়িতে একে অপরের সাথে সময় কাটানোর যে সুযোগ পাচ্ছি তা কিন্তু খুবই মূল্যবান। একটু লক্ষ্য করলেই বোঝা যাবে, লকডাউনটি বন্ধ করার পরেও আপনি এই সময়গুলি দীর্ঘ সময় আপনার স্মৃতিতে বহন করবেন।

এই সূত্রে বলা যায় Asian Paints-এর 'হার ঘর চুপ চাপ সে কেহতা হ্যায়’ ক্যাম্পেনটি খুবই প্রাসঙ্গিক, সামাজিক দূরত্ব বজায় রাখার এই সময়ে আমরা আমাদের পরিবার ও প্রিয়জনদের থেকেই পেতে পারি সমর্থন। আমাদের ব্যস্ত জীবনে আমরা যে ছোট ছোট জিনিসগুলি প্রায়শই করতে উঠতে পারি না, তা উপভোগ করতে ম্যাসেজিং-এর মাধ্যমে প্রত্যেকের সাথে যোগাযোগ করুন। 2007 সালে প্রথম প্রকাশিত Asian Paints-এর TVC-টি দর্শকদের মনে বহু আবেগ জাগিয়ে তোলে, তারপরে বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে এটি পুনর্নির্মাণ এবং নতুন করে তৈরি করা হয়েছে। ভিন্ন লেন্সের মাধ্যমে এটিকে দেখায়,এককথায় অভিভূত বললেও কম বলা হয়।

এরকম কঠিন সময়েও আমাদের কাছে কোনও ব্র্যান্ড পৌঁছেছে তা দেখতে এবং আমাদের ব্যস্ত জীবনে আমরা কীভাবে বিভিন্ন মুহূর্ত, স্মৃতি হারিয়ে ফেলছি তা স্মরণ করিয়ে এই ভিডিওটি আমাদের মুখে হাসি ফোটায়।

এখানে আমরা দেখি আমাদের 'দৈনন্দিন' ও 'একঘেয়ে' কিছু কাজ, যা আমরা প্রায় রোজই করে থাকি, কিন্তু কোয়ারেন্টাইনের এই সময়ে দাঁড়িয়ে এই ছবিগুলি আমাদের মধ্যে অন্যরকম আবেগের উদ্রেক করে। পরিবারের সদস্যদের কথোপকথন, গেমস খেলা, একসাথে হাসতে পারা ইত্যাদি ভিজ্যুয়াল দর্শকদের সাথে সংযোগ করে এবং সম্পূর্ণ ভাবে বাড়িতে তৈরী হওয়ায় এটি ভিডিওটিকে একটি অন্য মাত্রা দেয়। কোথাও গিয়ে দর্শকদের মনে হয় আমরা কোনওভাবে ভিডিওর একটি অংশ। ভিডিওতে সংবেদনশীল দিকটির পাশাপাশি, ‘ঘরে বসে থাকুন এবং সুরক্ষিত থাকুন’ বার্তাটিকেও সমান গুরুত্ব দেওয়া হয়।

This is a partnered post.
Published by: Ananya Chakraborty
First published: April 10, 2020, 5:45 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर