হোম /খবর /দেশ /
গুজরাত বিধানসভার প্রথম দফার ভোট গ্রহণ শুরু, ভাগ্য পরীক্ষায় মুখ্যমন্ত্রী-সহ ৭৮৮

Gujarat Election 2022: গুজরাত বিধানসভার প্রথম দফার ভোট গ্রহণ শুরু, ভাগ্য পরীক্ষায় মুখ্যমন্ত্রী-সহ ৭৮৮ জন প্রার্থী

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Gujarat Election 2022: ১৮২টি আসনের মধ্যে প্রথম দফায় কচ্ছ, সৌরাষ্ট্র এবং দক্ষিণ গুজরাতের জেলার ৮৯ আসনে ভোটগ্রহণ হবে। নির্ধারিত হবে ৭৮৮ জন প্রার্থীর ভাগ্য।

  • Share this:

#সুরাত: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের রাজ্যে দু’দফার বিধানসভা ভোটের আজ বৃহস্পতিবার প্রথম দিন। ১৮২টি আসনের মধ্যে প্রথম দফায় কচ্ছ, সৌরাষ্ট্র এবং দক্ষিণ গুজরাতের জেলার ৮৯ আসনে ভোটগ্রহণ হবে। নির্ধারিত হবে ৭৮৮ জন প্রার্থীর ভাগ্য।

দুই দফার নির্বাচনে প্রথম দিনেই ভাগ্য পরীক্ষা হবে রাজ্যের মুখ্যমন্ত্রী ভূপিন্দ্র প্যাটেলের। তার সঙ্গে রয়েছে বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ প্রার্থী। গুজরাত বিধানসভা নির্বাচন এবার ত্রিমুখী লড়াইয়ের কেন্দ্র। বিজেপি কংগ্রেসের সঙ্গে পাল্লা দিয়ে ভোট ময়দানে নেমেছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। যদিও অমিত শাহদের দাবি গুজরাতে দাঁত ফোটাতে পারবে না কেজরির আপ।

আরও পড়ুন: বেসরকারি ল’কলেজ, ফার্মাসি কলেজেও কোটির 'লেনদেন'! লাভ কুড়িয়েছেন পার্থ? আদালতে বিরাট দাবি ইডির

আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর দিল্লি সফরের আগেই দিল্লিতে দিলীপ! মুখে শুধু বাংলা আর মমতা! যা বললেন...

গুজরাতের মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সকাল ৮টা থেকে সন্ধ্যা ৫টা পর্যন্ত ১৪,৩৮২টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে। মোদি-শাহের রাজ্যের ৪ কোটি ৯১ হাজার ভোটারের মধ্যে প্রথম দফায় ভোটাধিকার প্রয়োগ করবেন ২ কোটি ৩৯ লক্ষ জন। সেইমতো শুরু হয়েছে গণতন্ত্রের অধিকার রক্ষার পালা।

মঙ্গলবার বিকেল ৫টায় বিজেপি শাসিত রাজ্যে নির্বাচনের প্রথম পর্বের প্রচার শেষ হয়েছে। বৃহস্পতিবার ১৪ হাজার ৩৮২টি ভোটকেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Gujrat Election 2022