Home /News /national /
Modi On Petrol Diesel Price Cut: "জনগণের কথাই সবার আগে ভাবি": পেট্রোল ডিজেলের দাম কমার পর মন্তব্য প্রধানমন্ত্রী মোদির

Modi On Petrol Diesel Price Cut: "জনগণের কথাই সবার আগে ভাবি": পেট্রোল ডিজেলের দাম কমার পর মন্তব্য প্রধানমন্ত্রী মোদির

Petrol Diesel Price Reduced: জ্বালানি তেলের শুল্ক হ্রাসের ফলে পেট্রোলের দাম প্রতি লিটারে কমবে ৯.৫ টাকা এবং ডিজেলে প্রতি লিটারে কমবে ৭ টাকা।

  • Share this:

    #নয়াদিল্লি: জনগণের ভাবনাই সবার আগে! শনিবারই অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ জ্বালানির দামে উল্লেখযোগ্য হ্রাসের কথা ঘোষণা করেছেন। আর তারপরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছেন জনগণই তাঁর সরকারের প্রথম অগ্রাধিকার। শনিবার সরকার পেট্রোলের উপর শুল্ক লিটার প্রতি ৮ টাকা এবং ডিজেলের উপর লিটার প্রতি ৬ টাকা কমিয়েছে। বেশ কয়েক মাস ধরেই পেট্রোল ডিজেলের লাগামহীন মূল্যবৃদ্ধির ফলে নাভিশ্বাস উঠেছিল সাধারণ মানুষের। পাল্লা দিয়ে বেড়ে যায় খাদ্যদ্রব্য সহ নানান অত্যাবশ্যকীয় জিনিসের দামও।

    আরও পড়ুন- কেদারনাথ মন্দিরে পোষ্য কুকুর! ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে এফআইআর যুবকের বিরুদ্ধে!

    প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ট্যুইট করেছেন, “আমাদের জন্য সর্বদা জনগণই সবার আগে! আজকের সিদ্ধান্ত, বিশেষ করে পেট্রোল এবং ডিজেলের দামের উল্লেখযোগ্য হ্রাস সম্পর্কিত সিদ্ধান্তগুলি বিভিন্ন ক্ষেত্রে ইতিবাচকভাবে প্রভাব ফেলবে, আমাদের নাগরিকদের স্বস্তি দেবে এবং জীবন আরও সহজ করে তুলবে।”

    উজ্জ্বলা প্রকল্পের সুবিধাভোগীদের রান্নার গ্যাসের প্রতি সিলিন্ডারে ২০০ টাকা ভর্তুকি দেওয়ার সিদ্ধান্তের কথাও প্রধানমন্ত্রী তুলে ধরেছিলেন। “উজ্জ্বলা যোজনা কোটি কোটি ভারতীয়কে সাহায্য করেছে, বিশেষ করে মহিলাদের। উজ্জ্বলা ভর্তুকি নিয়ে আজকের সিদ্ধান্ত পারিবারিক বাজেটকে অনেক সহজ করবে,” বলেন নরেন্দ্র মোদি।

    আরও পড়ুন- ভারতে মাঙ্কিপক্স সতর্কতা! বিদেশ থেকে আসা যাত্রীদের পরীক্ষার নির্দেশ কেন্দ্রের

    জ্বালানি তেলের শুল্ক হ্রাসের ফলে পেট্রোলের দাম প্রতি লিটারে কমবে ৯.৫ টাকা এবং ডিজেলে প্রতি লিটারে কমবে ৭ টাকা।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Petrol And Diesel Price, Petrol And Diesel Price Reduced, PM Narendra Modi

    পরবর্তী খবর