Home /News /national /
Mahatma Gandhi statue vandalised: ন্যক্কারজনক! মহাত্মা গান্ধির মূর্তি মাটিতে ফেলে ভাঙচুর করে মাথা নিয়ে পালাল দুষ্কৃতীরা!

Mahatma Gandhi statue vandalised: ন্যক্কারজনক! মহাত্মা গান্ধির মূর্তি মাটিতে ফেলে ভাঙচুর করে মাথা নিয়ে পালাল দুষ্কৃতীরা!

Mahatma Gandhi Statue Vandalised

Mahatma Gandhi Statue Vandalised

Gandhi Statue Broken: মূর্তি ভেঙে মাটিতে ফেলে গান্ধি মূর্তির মাথা অন্য কোথাও নিয়ে গিয়েছে দুষ্কৃতীরা।

  • Share this:

    #চণ্ডীগড়: দিন কয়েক আগেই পঞ্জাবের সাংগরুরের নবনির্বাচিত সাংসদ এবং শিরোমণি অকালি দলের (অমৃতসর) সুপ্রিমো সিমরনজিৎ সিং মান বিপ্লবী ভগত সিংকে সন্ত্রাসবাদী আখ্যা দিয়ে রাজনৈতিক মহলে তোলপাড় ফেলে দিয়েছেন। সেই পঞ্জাবেই এবার ধূলিস্যাৎ হল জাতির জনক মহাত্মা গান্ধির মূর্তি! ভাতিন্ডার মান্ডির গান্ধি পার্কে মোহনদাস করমচাঁদ গান্ধির মূর্তিটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। মূর্তি ভেঙে মাটিতে ফেলে গান্ধি মূর্তির মাথা অন্য কোথাও নিয়ে গিয়েছে দুষ্কৃতীরা। পুলিশ এই মূর্তি ভাঙার ঘটনায় একটি মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে। অভিযুক্তদের দ্রুত গ্রেফতার করার প্রতিশ্রুতিও দিয়েছে পুলিশ।

    আরও পড়ুন- "দ্রৌপদী মুর্মুকে শ্রদ্ধা করি, তবে..": রাষ্ট্রপতি নির্বাচনে কাকে সমর্থন করছে আপ?

    পুলিশ সূত্রের খবর, অজ্ঞাত পরিচয় দুর্বৃত্তরাই এই ঘটনা ঘটিয়েছে। মূর্তির ভাঙা অংশ উদ্ধারের পর পুলিশ তদন্ত শুরু করেছে এবং অভিযুক্তদের ধরতে আশেপাশের এলাকার সিসিটিভি ক্যামেরা স্ক্যানও করা হচ্ছে। ঘটনাটি শুক্রবার গভীর রাতে ঘটেছে বলে পুলিশ সূত্রের খবর। শনিবার সকালে মানুষজন পার্কে বেড়াতে এলে বিষয়টি জানাজানি হয়। এই পার্কটি শহরের অন্যতম বড়ো পার্ক এবং মাত্র দুই বছর আগেই এখানে গান্ধি মূর্তিটি স্থাপন করা হয়েছিল। স্থানীয় মানুষদের বক্তব্য, রাতে আলো নিভিয়ে এই কাণ্ড ঘটানো হয়েছে।

    আরও পড়ুন- ঝড়ের বেগে বাড়ছে কোভিড-১৯ সংক্রমণ, একদিনে আক্রান্ত ২০ হাজারেরও বেশি! মৃত ৫৬

    অন্যদিকে, আরবান কংগ্রেস সভাপতি অশোক কুমার সিংলা এই ঘটনার পরে অভিযোগের আঙুল তুলেছেন রাজ্যের আম আদমি পার্টি সরকারের দিকেই। রাজ্যে আপ সরকার গঠনের পরে অপরাধ বেড়েছে এবং পুলিশ প্রশাসন বা সরকারকে কেউই ভয়ডর করে না বলেও দাবি তাঁর। শহিদ ভগত সিংয়ের অপমান এবং মহাত্মা গান্ধির মূর্তি ভাঙার ঘটনা দু’টি এক সপ্তাহের মধ্যেই ঘটেছে। শিরোমণি অকালি দলের (অমৃতসর) সুপ্রিমো সিমরনজিৎ সিং মান তাঁর বিতর্কিত মন্তব্যের জেরে ব্যাপক সমালোচনার মুখেও পড়েছেন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Mahatma Gandhi, Punjab

    পরবর্তী খবর