হোম /খবর /দেশ /
সাংঘাতিক! স্টেশনের ওভারব্রিজ ভেঙে রেললাইনে পড়লেন যাত্রীরা, দেখুন ভিডিও

সাংঘাতিক! স্টেশনের ওভারব্রিজ ভেঙে রেললাইনে পড়লেন যাত্রীরা, দেখুন ভিডিও

রেল স্টেশন- প্রতীকী ছবি

রেল স্টেশন- প্রতীকী ছবি

জানা গিয়েছে, এই স্টেশনে দুটি প্ল্যাটফর্ম রয়েছে। দুটি প্ল্যাটফর্মের মধ্যে যাতায়াতের অন্যতম ভরসা ওভারব্রিজ।

  • Share this:

#বলহরশা: স্টেশনের দুটি প্লাটফর্মের মধ্যে যাতায়াতের একমাত্র ভরসা ওভারব্রিজ। ব্যস্ততার সময়ে সেই ওভারব্রিজ ভেঙে মারাত্মক দুর্ঘটনা মহারাষ্ট্রের বলহরশা স্টেশনে। জানা গিয়েছে, এই স্টেশনে দুটি প্ল্যাটফর্ম রয়েছে। দুটি প্ল্যাটফর্মের মধ্যে যাতায়াতের অন্যতম ভরসা ওভারব্রিজ।

রবিবার বিকালের দিকে আচমকা ওই ওভারব্রিজের কিছু অংশ ভেঙে পড়ে যায়। সেই সময়ে ওভারব্রিজে প্রচুর সংখ্যক মানুষ ছিলেন। ওভারব্রিজ ভেঙে সোজা রেল লাইনের উপরে পরে যান অনেকে।

জানা গিয়েছে, দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ১ জনের। আহত হয়েছেন অন্তত ২০ জন। তাঁদের আশেপাশে হাসপাতালগুলিতে ভর্তি করানো হয়েছে। আহতদের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক। রেলের তরফ থেকে পুরো বিষয়টিতে দুঃখপ্রকাশ করা হয়েছে। দুর্ঘটনার গুরুতর আহতদের জন্য ১ লাখ টাকা এবং কম আহতদের জন্য ৫০ হাজার টাকা দেওয়ার ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে।

ইতিমধ্যে দুর্ঘটনার বেশ কিছু ভিডিও সামনে এসেছে। সেখানে দেখা যাচ্ছে, ওভারব্রিজ ভেঙে সোজা রেল লাইনের উপরে পড়ে গিয়েছেন অনেকে। রেল লাইনের উপরে নেমেই উদ্ধারকাজ চালাচ্ছেন সকলে।

অনেকেই দাবি করছেন, ওই সময়ে কোনও ট্রেন এলে আরও বড় দুর্ঘটনা ঘটতে পারত। কিন্ত কোনও ট্রেন না আসায় দ্রুত উদ্ধাকার্য চালানো গিয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

আরও পড়ন, বড় খবর! দুয়ারে রেশন মামলায় সুপ্রিম কোর্টে 'স্বস্তি', জেলাগুলিকে 'দ্রুত' নির্দেশ খাদ্য দফতরের

ইতিমধ্যে রেলের তরফে গোটা বিষয়টিতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। কী করে ওই ওভারব্রিজের কিছু অংশ ভেঙে গেল, তা ভেবেই উঠতে পারছেন না কেউ। রেল যাত্রীরা এক্ষেত্রে স্বাভাবিক ভাবেই প্লাটফর্মগুলির ওভারব্রিজগুলির রক্ষণাবেক্ষণ নিয়ে প্রশ্ন তুলেছেন।

আরও পড়ুন, শ্রদ্ধা খুনের তদন্তে প্রকাশ্যে এল আরেক খুন! দিল্লিতেই বাঙালি প্রৌঢ়কে মেরে, ২২ টুকরো করে ফ্রিজে, মুখ খুলল দিল্লি পুলিশ

দুর্ঘটনার পরে এখনও ওই স্টেশনের এক এবং দুই নম্বর প্লাটফর্মে যেতে প্রচুর সমস্যায় পড়তে হচ্ছে যাত্রীদের। কারণ, যাতায়াতের অন্যতম ভরসা ওভারব্রিজের কিছু অংশ ভেঙে এই দুর্ঘটনা হয়েছে।

Published by:Suvam Mukherjee
First published:

Tags: Footbridge, Maharashtra, Rail Station, মহারাষ্ট্র