• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • FIT INDIA APP LAUNCH BY CENTRAL SPORTS MINISTER ANURAG THAKUR SMJ

Fit India Mobile App: ফিট ইন্ডিয়া অ্যাপ লঞ্চ, একটানা স্কিপিং করে ক্রীড়ামন্ত্রী দেখালেন, তিনি কতটা ফিট!

Fit India App: একটানা স্কিপিং করলেন অনুরাগ ঠাকুর। ক্রীড়ামন্ত্রীর ফিটনেস দেখে সবাই অবাক। দেখুন ভিডিও...

Fit India App: একটানা স্কিপিং করলেন অনুরাগ ঠাকুর। ক্রীড়ামন্ত্রীর ফিটনেস দেখে সবাই অবাক। দেখুন ভিডিও...

  • Share this:

    #নয়াদিল্লি:

      রবিবার ফিট ইন্ডিয়া অ্যাপ লঞ্চ করলেন কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুর। ফিট ইন্ডিয়া উদ্যোগের দু বছর পূর্ণ হয়েছে। তাই এদিন মেজর ধ্যানচাঁদ ন্যাশনাল স্টেডিয়ামে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুর একটি অনুষ্ঠানের মাধ্যমে ফিট ইন্ডিয়া মোবাইল অ্যাপ লাঞ্চ করলেন। আর এই অনুষ্ঠানে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী তাক লাগিয়ে দিলেন সবাইকে। এর আগে ক্রীড়া মন্ত্রী হিসেবে কিরেন রিজিযু যথেষ্ট ফিট ছিলেন। আর এবার অনুরাগ ঠাকুর দেখালেন, তিনিও কিন্তু কম নযন। এদিন একটানা স্কিপিং করে তিনি সবাইকে অবাক করে দিয়েছেন। সংবাদ সংস্থা এএনআই অনুরাগ ঠাকুরের ফিটনেসের সেই ভিডিও প্রকাশ করেছে। তাতে দেখা যাচ্ছে, অনায়াসে স্কিপিং করছেন কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী। আর তাঁর পাশে বসে থাকা লোকজন অনুরাগ ঠাকুরকে উৎসাহিত করার জন্য একটানা হাততালি দিয়ে চলেছেন।

    গোটা দেশের মানুষের ফিটনেস ঠিকঠাক রাখতে এই অ্যাপ লঞ্চ করা হয়েছে বলে এদিন জানালেন কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রী। দেশবাসীকে মোবাইলে এই অ্যাপ ডাউনলোড করার আবেদন করেছেন ক্রীড়া মন্ত্রী। একইসঙ্গে ফিটনেস বজায় রাখার জন্য প্রতিদিন অন্তত আধা ঘণ্টা ব্যায়াম করার আর্জি জানিয়েছেন তিনি। ক্রীড়ামন্ত্রী এদিন একটি স্লোগানে বলেছেন- ফিটনেস কা ডোজ, আধা ঘন্টা রোজ। এদিন অনুরাগ ঠাকুর আরও বলেছেন, দু'বছর আগে ফিট ইন্ডিয়া অভিযান শুরু করা হয়েছিল। তা যথেষ্ট সাফল্যের সঙ্গে এগিয়েছে। এই অভিযান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মস্তিষ্কপ্রসূত। সুস্থ-স্বাভাবিক জীবনের জন্য ফিটনেস একটা বড় দিক। আধ ঘণ্টা করে ব্যায়াম করতে পারলে অনেক রকম রোগ-ব্যাধির হাত থেকে মুক্তি পাওয়া যাবে বলে মনে করেন অনুরাগ ঠাকুর। তিনি এদিন আরও জানিয়েছেন 24 ঘন্টার মধ্যে মাত্র আধ ঘন্টা ব্যায়ামের জন্য বের করা এমন কিছু বড় কাজ নয়।

    ফিট ইন্ডিয়া মোবাইল অ্যাপ অ্যান্ড্রয়েড এবং আইওএস, দুই ক্ষেত্রেই ডাউনলোড করা যাবে। যারা খুব সাধারণ স্মার্ট ফোন ব্যবহার করেন তাদের কথা মাথায় রেখেও এই অ্যাপ লঞ্চ করা হয়েছে। এদিন অনুরোধ ঠাকুর বলেছেন, 70 শতাংশ ভারতীয় নিয়মিত ব্যায়াম করে না। এই অ্যাপ্লিকেশনের সাহায্যে দেশের যে কোনও মানুষ নজরে রাখতে পারবেন ফিট থাকার জন্য তিনি রোজ কতটুকু পরিশ্রম করেন। এই অ্যাপের মাধ্যমে নিজের স্বাস্থ্য মনিটর করা যাবে।

    Published by:Suman Majumder
    First published: