Home /News /national /
ED officials at Sanjay Raut's Home: এবার ইডির নজরে সঞ্জয় রাউত! রবিবার সাতসকালেই শিবসেনা সাংসদের বাড়িতে ইডির হানা

ED officials at Sanjay Raut's Home: এবার ইডির নজরে সঞ্জয় রাউত! রবিবার সাতসকালেই শিবসেনা সাংসদের বাড়িতে ইডির হানা

Sanjay Raut

Sanjay Raut

Shiv Sena leader Sanjay Raut's: রবিবার CRPF কর্মকর্তাদের সঙ্গে মুম্বইয়ের পূর্ব শহরতলিতে বান্দুপে সঞ্জয় রাউতের বাড়িতে পৌঁছয় তদন্ত সংস্থার দল।

  • Share this:

    #মুম্বই: এবার শিবসেনার নেতা সঞ্জয় রাউতের বাড়িতে হানা দিল ইডি। দু’ দু’বার সমন এড়িয়ে গিয়েছিলেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। তারপরেই সোজা তাঁর বাড়িতে আসেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। আর্থিক তছরুপের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য এর আগে দু’বার সমন পাঠানো হয়েছিল সঞ্জয় রাউতকে। তা এড়িয়ে যাওয়ার পরেই ইডি আধিকারিকরা রবিবার শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের মুম্বইয়ের বাড়িতে গিয়েছিলেন। গত ২৭ জুলাই তদন্ত সংস্থা তলব করেছিল তাঁকে। দিল্লিতে সংসদ অধিবেশন চলছে বলে ইডির জিজ্ঞাসাবাদের ডাকে সাড়া দেননি সঞ্জয়।

    রবিবার CRPF কর্মকর্তাদের সঙ্গে মুম্বইয়ের পূর্ব শহরতলিতে বান্দুপে সঞ্জয় রাউতের বাড়িতে পৌঁছয় তদন্ত সংস্থার দল। মুম্বইয়ের পাত্র চালের মামলায় ৬০ বছর বয়সী সঞ্জয় রাউতকে তলব করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তবে কোনও অন্যায়ের কথা অস্বীকার করেছেন শিবসেনা নেতা। তাঁর অভিযোগ রাজনৈতিক প্রতিহিংসার কারণেই তাঁকে লক্ষ্যবস্তু করা হচ্ছে।

    আরও পড়ুন- পিছিয়ে গেল চিন, এশিয়ার সবচেয়ে ধনী মহিলা ভারতের সাবিত্রী জিন্দাল!

    রাজ্যসভার সাংসদকে ১ জুলাই প্রায় ১০ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। সেই সময় আর্থিক তছরুপ প্রতিরোধ আইনের (পিএমএলএ) ফৌজদারি ধারাগুলির অধীনে তাঁর বিবৃতি রেকর্ড করা হয়েছিল।

    গত এপ্রিলে, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তদন্তের অংশ হিসাবে সঞ্জয় রাউতের স্ত্রী বর্ষা রাউত এবং তাঁর দুই সহযোগীর নামে ১১.১৫ কোটিরও বেশি মূল্যের সম্পদের তছরুপের মামলা জোড়ে।

    আরও পড়ুন- আম্বানি পরিবারকে নিরাপত্তা জোগাবে কেন্দ্র সরকারই, জানাল সুপ্রিম কোর্ট

    সম্পত্তিগুলির মধ্যে রয়েছে দাদরে বর্ষা রাউতের একটি ফ্ল্যাট এবং আলিবাগের কিহিম সমুদ্র সৈকতে আটটি জমি যা বর্ষা রাউত এবং সঞ্জয় রাউতের ‘ঘনিষ্ঠ সহযোগী’ সুজিত পাটকরের স্ত্রী স্বপ্না পাটকরের যৌথ মালিকানাধীন।

    প্রবীণ রাউত এবং সুজিত পাটকরের সঙ্গে তাঁর ‘ব্যবসায়িক এবং অন্যান্য যোগাযোগ’ এবং তাঁর স্ত্রীর সঙ্গে জড়িত সম্পত্তির লেনদেন সম্পর্কেও সঞ্জয় রাউতকে জিজ্ঞাসাবাদ করতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Sanjay Raut, Shiv Sena

    পরবর্তী খবর