Home /News /national /
Dharavi Covid-19 Update: করোনা ভাইরাসের তৃতীয় ঢেউয়ে এই প্রথম সংক্রমণহীন হল ধারাভি বস্তি!

Dharavi Covid-19 Update: করোনা ভাইরাসের তৃতীয় ঢেউয়ে এই প্রথম সংক্রমণহীন হল ধারাভি বস্তি!

মুম্বইয়ের বস্তি এলাকা ধারাভিতে নতুন সংক্রমণ শূন্য

মুম্বইয়ের বস্তি এলাকা ধারাভিতে নতুন সংক্রমণ শূন্য

Dharavi Covid-19 Update: শুক্রবার মুম্বইয়ের ধারাভি বস্তি এলাকায় (Dharavi Covid-19 Update) কোনও নতুন সংক্রমণের খবর মেলেনি, জানিয়েছেন প্রশাসনিক কর্মকর্তা।

  • Share this:

    #মুম্বই: করোনাভাইরাসের তৃতীয় ঢেউ শুরু হওয়ার পর থেকে এই প্রথমবার নতুন করে কোনও সংক্রমণের ঘটনা ঘটল না ধারাভিতে (Dharavi)। শুক্রবার মুম্বইয়ের ধারাভি বস্তি এলাকায় (Dharavi Covid-19 Update) কোনও নতুন সংক্রমণের খবর মেলেনি, জানিয়েছেন প্রশাসনিক কর্মকর্তা। জি-নর্থ ওয়ার্ডের সহকারি মিউনিসিপ্যাল কমিশনার কিরণ দিঘাভকর জানিয়েছেন, ৩৯ দিন পর এই ঘনবসতিপূর্ণ এলাকায় (Dharavi Covid-19 Update) নতুন সংক্রমণের ঘটনা শূন্য। ২০২১ সালের ২০ নভেম্বর এখানে শেষবার শূন্য সংক্রমণের ঘটনা নথিবদ্ধ করা হয়েছিল।

    এই এলাকায় এখন ৪৩ জন করোনা আক্রান্ত রয়েছেন, তাদের মধ্যে ১১ জন হাসপাতালে ভর্তি বলেও জানিয়েছেন কিরণ। ধারাভিতে এখনও অবধি করোনাভাইরাস আক্রান্তের মোট সংখ্যা ৮,৫৮১, যার মধ্যে ৮,১২১ জনই সুস্থ হয়েছেন। বৃহন্মুম্বাই মিউনিসিপ্যাল কর্পোরেশন এই এলাকায় (Dharavi Covid-19 Update) মোট মৃতের সংখ্যা প্রকাশ করেনি।

    আরও পড়ুন- পশ্চিমবঙ্গে কবে ফের স্কুলে যাবে পড়ুয়ারা? কোন রাজ্যে কবে খুলছে স্কুল কলেজ?

    সংক্রমণের সংখ্যা কমতে শুরু করার আগে চলতি বছরের ৬ জানুয়ারি এখানে সর্বোচ্চ ১৫০ টি নতুন সংক্রমণের ঘটনা সামনে আসে। ২.৫ বর্গ কিলোমিটার এলাকাজুড়ে ছড়িয়ে থাকা ধারাভির (Dharavi Covid-19 Update) জনসংখ্যা প্রায় ৬.৫ লাখ।

    অন্যদিকে, বহুদিন বাদে এই রাজ্যে করোনা আক্রান্ত হওয়ার নিরিখে সমস্ত জেলাতেই পাঁচশোর নিচে রইল করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ৪৮১ জন, মৃত্যু হয়েছে ৮ জনের। গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনায় করোনা আক্রান্ত ৪৩৮ জন, করোনায় মৃত্যু হয়েছে ৯ জনের। হাওড়ায় আক্রান্ত হয়েছে ১১৭ জন। দক্ষিণ ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছে ২৭৪ জন। হুগলি জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ১৭২ জন, মৃত্যু হয়েছে ১ জনের।

    আরও পড়ুন- করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা বাড়লেও আশা জাগিয়ে রাজ্যে কমল সংক্রমনের হার

    গত এক সপ্তাহে সারা বিশ্বে করোনা সংক্রমিত হয়েছেন মোট ২.১ কোটি মানুষ! কোভিড-১৯ এর তৃতীয় ঢেউ আসলে কতখানি তীব্র তার সাফ পরিসংখ্যান তুলে ধরেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (World Health Organization) আরও জানিয়েছে, সর্বশেষ ওমিক্রন ভ্যারিয়েন্টেই (Omicron variant) কিন্তু থেমে থাকবে না কোভিড-১৯ (Covid-19 next variant)। WHO-এর বিজ্ঞানীদের অনুমান, আরেকটি ভ্যারিয়েন্ট আসতে চলেছে দ্রুত, যা ওমিক্রনের চেয়েও দ্রুত ছড়িয়ে পড়তে পারে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Corona Virus COVID 19, Coronavius

    পরবর্তী খবর