Home /News /national /
Devendra Fadnavis: আমি, একনাথ ও ইডি, এই তিন কারণে বিদ্রোহী বিধায়করা বিজেপির পাশে, বললেন ফড়নবিশ

Devendra Fadnavis: আমি, একনাথ ও ইডি, এই তিন কারণে বিদ্রোহী বিধায়করা বিজেপির পাশে, বললেন ফড়নবিশ

ফাইল চিত্র

ফাইল চিত্র

Devendra Fadnavis: এ দিন অধিবেশন শুরুর পর থেকেই বিধানসভায় 'ইডি-ইডি' ধ্বনি ওঠে।

  • Share this:

    #মুম্বই: মহারাষ্ট্রের বিধানসভায় নতুন সরকারের অধিবেশনের প্রথম দিন কার্যত হৈ-হট্টগোলেই কেটে গেল। তবু যা থেকে গেল, তা হল উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের দেওয়া ভাষণের একটি অংশ। যে খানে তিনি বললেন, বিদ্রোহী বিধায়করা বিজেপি শিবিরকে সমর্থন করেছেন কারণ, একনাথ শিন্ডে, দেবেন্দ্র ফড়নবিশ ও ইডি। অর্থাৎ তাঁর কথার ইঙ্গিত ছিল এমনই, যা শুনে মনে হবে, ইডির ভয়ে শিবসেনা বিধায়কদের একাংশ বিজেপি শিবিরের সঙ্গে হাত মিলিয়েছেন।

    এ দিন অধিবেশন শুরুর পর থেকেই বিধানসভায় 'ইডি-ইডি' ধ্বনি ওঠে। আস্থা ভোটের সময় শিবসেনা শিবিরের একনাথ শিন্ডের নেতৃত্বে যখন বিদ্রোহী বিধায়করা আস্থা ভোট দিচ্ছেন তখন এই চিৎকারে মুখর হয়ে ওঠে বিধানসভার অধিবেশন কক্ষ। বিশেষত দুই বিধায়কের আস্থা ভোটে ভোটদানের সময়ে এই স্লোগানের ঝাঁঝ বাড়ে। প্রথম জন সন্তোষ বাঙ্গার, যিনি এর আগে একটি কান্নার ভিডিও পোস্ট করে বলেছিলেন, তিনি উদ্ধবকে ছাড়বেন না, তিনিও শেষে একনাথ শিবিরেই যোগ দেন। তাঁর ভোটের সময় স্লোগান ওঠে।

    আরও পড়ুন: চাকরি চুরির পর্দাফাঁস করেছেন, আজ থেকে নতুন দিন ববিতা সরকারের!

    এর পর শিবসেনা বিধায়ক যামিনী যশবন্ত যাদব যখন ভোট দিতে ওঠেন, তখনও ওঠে ইডির কথা। তার পর নব-নির্বাচিত মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ বলেন, ''এক সময় আমি বলেছিলাম, আমি ফিরে আসব। কিন্তু যখন এই কথাটা আমি বলেছিলাম, তখন অনেকে আমাকে হাসির খোরাক করেছিল। কিন্তু আমি ফিরে এলাম, ফিরে এলাম একনাথ শিন্ডেকে নিয়ে। যাঁরা আমাকে নিয়ে ঠাট্টা করেছিল, তাঁদের উপর প্রতিশোধ আমি নেব না। আমি তাঁদের ক্ষমা করব, কারণ রাজনীতিতে সব কিছু হৃদয়ে স্থান নিতে পারে না। হ্যাঁ, বিদ্রোহী বিধায়করা আমাদের দিকে এসেছেন, একনাথ ও আমাকে দেখে, সঙ্গে ইডির জন্য। ''

    আরও পড়ুন: পদ্মা সেতুতে বিভোর? ভারতের এই দীর্ঘতম সেতু ধারেভারে অনেক এগিয়ে! জানলে চমকে উঠবেন!

    সোমবার আস্থা ভোটে জয় পেয়েছেন একনাথ শিন্ডে। ২৮৮ সদস্যের বিধানসভায় ১৬৪ জন বিধায়ক সমর্থন করেছেন একনাথকে, অন্য দিকে তাঁর বিরুদ্ধে ভোট দিয়েছেন ৯৯ জন।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Devendra Fadnavis

    পরবর্তী খবর