• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • BYJU'S Young Genius: অলিম্পিকের স্বপ্ন দেখে সুহানা, উকিলের পেশা বেছে নিতে চায় সিদ্ধার্থ কুমার!

BYJU'S Young Genius: অলিম্পিকের স্বপ্ন দেখে সুহানা, উকিলের পেশা বেছে নিতে চায় সিদ্ধার্থ কুমার!

একজন দেশের এক নম্বর টেনিস প্লেয়ার। আর অন্যজন শিক্ষা ক্ষেত্রে প্রধানমন্ত্রী রাষ্ট্রীয় বাল শক্তি পুরস্কার জিতেছে।

একজন দেশের এক নম্বর টেনিস প্লেয়ার। আর অন্যজন শিক্ষা ক্ষেত্রে প্রধানমন্ত্রী রাষ্ট্রীয় বাল শক্তি পুরস্কার জিতেছে।

একজন দেশের এক নম্বর টেনিস প্লেয়ার। আর অন্যজন শিক্ষা ক্ষেত্রে প্রধানমন্ত্রী রাষ্ট্রীয় বাল শক্তি পুরস্কার জিতেছে।

  • Share this:

#মুম্বই: জমে উঠেছে BYJU'S Young Genius-এর পর্বগুলি। ষষ্ঠ পর্বে দেশের দুই অন্যতম সেরা প্রতিভা সুহানা সাইনি (Suhana Saini) ও সিদ্ধার্থ কুমার গোপাল (Siddharth Kumar Gopal)-কে তুলে আনল এই অনুষ্ঠান। একজন দেশের এক নম্বর টেনিস প্লেয়ার। আর অন্যজন শিক্ষা ক্ষেত্রে প্রধানমন্ত্রী রাষ্ট্রীয় বাল শক্তি পুরস্কার জিতেছে। এই তরুণ প্রতিভাদের অনুপ্রেরণা কী? বড় হয়ে কী হতে চায় তারা? জেনে নেওয়া যাক!

অনূর্ধ ১৫ ক্যাটাগরিতে দেশের এক নম্বর টেবিল টেনিস প্লেয়ার সুহানা। বর্তমানে বিশ্ব ব়্যাঙ্কিংয়ে ২২ নম্বরে রয়েছে এই তরুণ প্রতিভা। এর পাশাপাশি ৫০টির বেশি জাতীয় ও আন্তর্জাতিক মেডেল জিতে ফেলেছে এই তরুণ প্রতিভা। এর মধ্যে ইন্টারন্যাশনাল টেবিল টেনিস ফেডারেশনের টুর্নামেন্টও রয়েছে। ২০১৮ সালে দক্ষিণ এশিয়া ক্যাডেটে ১ নম্বর ছিল সুহানা। তার স্বপ্ন, ২০২২ সালের ইয়োথ অলিম্পিকসে সোনা জিততে চায়। এমনকি ২০২৪ সালে প্যারিসে অনুষ্ঠিত অলিম্পিকেও অংশ নিতে চায় সে। সেখান থেকেও সোনা জিততে চায়।

আর এক কৃতী হল সিদ্ধার্থ কুমার গোপাল (Siddharth Kumar Gopal)। গত বছর প্রধানমন্ত্রী রাষ্ট্রীয় বাল শক্তি পুরস্কার জিতেছে এই তরুণ প্রতিভা। এছাড়াও SOF আয়োজিত ইন্টারন্যাশনাল ম্যাথস ওলিম্পিয়াডে (International Maths Olympiad) প্রথম স্থান অধিকার করেছে সিদ্ধার্থ। পরের দিকে ইন্টারন্যাশনাল ইয়ুথ ম্যাথ চ্যালেঞ্জ (International Youth Math Challenge), ইন্টারন্যাশনাল অ্যাস্ট্রোনমি (International Astronomy) ও অ্যাস্ট্রোফিজিক্স অলিম্পিয়াডে (Astrophysics Olympiad) স্বর্ণ পদক দিয়ে সম্মানিত করা হয় তাকে। বড় হয়ে আইনজীবী হতে চায় তিরুবনন্তপুরমের এই তরুণ। তার কথায়, সমাজে কোনও ইতিবাচক পার্থক্য আনতে গেলে সিস্টেমের মধ্যে ঢুকতে হবে। আর সেই সূত্রেই আইনজীবী হতে চাই।

এর আগে আমেরিকান ম্যাথমেটিকস কম্পিটিশনে (American Mathematics Competition) সাফল্য অর্জন করেছিল সিদ্ধার্থ। জন হপকিন্সের তরফেও তাকে সম্মানিত করা হয়। এগুলির পাশাপাশি বিজ্ঞান, গণিত, ইংরেজি, সাধারণ জ্ঞান, সাইবার অলিম্পিয়াডস-সহ একাধিক বিষয়ে আন্তর্জাতিক সাফল্যে লাভ করে এই খুদে প্রতিভা। ইতিমধ্যেই বহু তরুণ প্রতিভার কাছে অনুপ্রেরণা সিদ্ধার্থ। আপাতত কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছানোর জন্য দৌড় জারি।

Published by:Piya Banerjee
First published: