• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Derek O'Brien slams Congress: 'তৃণমূল কারও রাবার স্ট্যাম্প নয়', কংগ্রেসের উদ্দেশে বললেন ডেরেক

Derek O'Brien slams Congress: 'তৃণমূল কারও রাবার স্ট্যাম্প নয়', কংগ্রেসের উদ্দেশে বললেন ডেরেক

কংগ্রেসকে বিঁধলেন ডেরেক৷

কংগ্রেসকে বিঁধলেন ডেরেক৷

তৃণমূলের তরফে মৌখিকভাবে অন্য দলের সাংসদদেরও এই ধর্না কর্মসূচিতে যোগ দিতে বলা হয়েছে।যদিও সরকারের তরফে অভিযোগ করা হয়েছে, বিশৃঙ্খলা সৃষ্টি করে সংসদ অচল করে দিচ্ছে বিরোধীরা।

  • Share this:

#নয়াদিল্লি : বিরোধী দলের সাংসদদের সাসপেন্ডের প্রতিবাদে বুধবার থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত গান্ধীমূর্তির পাদদেশে ধর্না কর্মসূচি পালন করবেন ৫টি দলের রাজ্যসভার ১২জন সাংসদ। থাকবেন তৃণমূলের (TMC) সাসপেন্ডেড দুই সাংসদ দোলা সেন এবং শান্তা ছেত্রীও।কংগ্রেসের লোকসভা ও রাজ্যসভার সব সাংসদ যোগ দেবেন এই কর্মসূচিতে।

তৃণমূলের তরফে মৌখিকভাবে অন্য দলের সাংসদদেরও এই ধর্না কর্মসূচিতে যোগ দিতে বলা হয়েছে। যদিও সরকারের তরফে অভিযোগ করা হয়েছে, বিশৃঙ্খলা সৃষ্টি করে সংসদ অচল করে দিচ্ছে বিরোধীরা। সেই দাবি খারিজ করে দিয়েছেন তৃণমূলের (TMC) রাজ্যসভার নেতা ডেরেক ও ব্রায়েন (Derek O'Brien slams Congress)।

আরও পড়ুন: 'জয় মরাঠা, জয় বাংলা!' সিদ্ধিবিনায়ক মন্দিরে পুজো দিয়ে মুম্বাইয়ে নয়া স্লোগান মমতার

আজ দুপুরে ৬১ সাউথ অ্যাভিনিউতে দলীয় দপ্তরে সাংবাদিক সম্মেলনে তিনি জানান, "তৃণমূল কারও রাবার স্ট্যাম্প নয়। সিদ্ধান্ত চাপিয়ে দিলে আমরা মানবো না। তবে সংসদে বিজেপি বিরোধিতায় প্রয়োজনে ইস্যু ভিত্তিক জোটবদ্ধ হতে পিছপা হবে না তৃণমূল।"

বলাই বাহুল্য, ডেরেকের ইঙ্গিত কংগ্রেসের দিকে। ডেরেক ও ব্রায়েন বলেছেন, "আমরা চাই সংসদ চলুক, জিরো আওয়ার হোক, প্রশ্নোত্তর পর্ব চলুক। আমরা চাই বিল নিয়ে আলোচনা হোক। আমরা এগুলি গত বাদল অধিবেশনেও চেয়েছিলাম। যদিও পেগাসাস নিয়ে সরকার আলোচনা করতে দেয়নি। সংসদ চালু থাকুক তা চায় না সরকার। "

আরও পড়ুন: প্রথমে ধর্নায় তৃণমূলের সাংসদরা, পরে যোগ দিল অন্য বিরোধী দলও

তাঁর দাবি, বিজেপির ৯০ জন সাংসদকেও সাসপেন্ড করা উচিত। ডেরেক ও ব্রায়েনের দাবি, বিজেপি সাংসদরাই বিলগুলি "বুলডোজ" করেছেন এবং বিরোধীদের প্রবল বিক্ষোভ দেখাতে বাধ্য করেছেন।  ডেরেকের কথায়, "সংসদের প্রতি দায়বদ্ধ সরকার, আর সংসদ দায়বদ্ধ দেশের মানুষের কাছে।"

আজ বিরোধী দলের তরফে রাজ্যসভায় কংগ্রেসের দলনেতা এবং বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গে সাসপেনশন প্রত্যাহারের আবেদন জানান।  রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডুর উদ্দেশে তিনি বলেন, "১২ জন সাংসদের সাসপেনশন প্রত্যাহারের আবেদন জানাতে আমরা আপনার দপ্তরে এসেছিলাম। ঘটনাটি ঘটেছিল গত বাদল অধিবেশনে। আপনি কীভাবে এই অধিবেশনে এমন একটি সিদ্ধান্ত নিতে পারেন?"

যদিও বিরোধী দলনেতার আবেদনে সাড়া দেননি রাজ্যসভার চেয়ারম্যান। এর পরেই রাজ্যসভা থেকে ওয়াকআউট করে কংগ্রেস। পরে একে একে ওয়াকআউট করে অন্য বিরোধী দলগুলিও।

Published by:Debamoy Ghosh
First published: