• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • DELHI BUILDING COLLAPSED FOUR STOREY BUILDING COLLAPSED IN MARKET AREA SEVERAL FEARED TRAPPED SANJ

Delhi Building Collapsed : হুড়মুড়িয়ে ভেঙে পড়ল চারতলা বাড়ি! দিল্লির ব্যস্ত বাজারে বহু মানুষ আটকে পড়ার আশঙ্কা...

দিল্লিতে ভেঙে পড়ল বাড়ি Photo : Collected

Delhi Building Collapsed : আচমকাই কান ফাটানো একটা শব্দ। দেখা গেল, হুড়মুড়িয়ে ভেঙে পড়ছে আস্ত একটা বাড়ি।

  • Share this:

    #নয়াদিল্লি: প্রতিদিনেই মতোই সোমবারও ভিড় ছিল ব্যস্ত সবজি বাজার এলাকায়। আচমকাই কান ফাটানো একটা শব্দ। দেখা গেল, হুড়মুড়িয়ে ভেঙে পড়ছে আস্ত একটা বাড়ি (Building Collapsed)। ঘটনাটি ঘটেছে রাজধানী দিল্লি(Delhi)-র বুকে সবজি মণ্ডি এলাকায়। ইতিমধ্য়েই উদ্ধারকার্য শুরু করেছে দমকল বাহিনী (Fire Brigade)। এখনও পর্যন্ত মোট তিনজনকে উদ্ধার করা সম্ভব হয়েছে বলে একটি সূত্রের খবর। এদের মধ্যে দুইজনই শিশু। আরও বাসিন্দার আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে।

    আরও পড়ুন : জল থই থই দিল্লি বিমানবন্দর! লাগাতার বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত, জারি অরেঞ্জ অ্যালার্ট! Watch

    দমকল বাহিনী সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে উত্তর দিল্লির সবজি মান্ডি এলাকায় (Sabzi Mandi Area) সকাল ১১টা ৫০ মিনিট নাগাদ ওই বাড়িটি ভেঙে পড়ে। দমকলের সাতটি ইঞ্জিন ঘটনাস্থানে পৌঁছেছে। এখনও অবধি তিনজনকে উদ্ধার করা হয়েছে, তাদের স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

    স্থানীয় বাসিন্দাদের দাবি, বেশ কিছু শিশু সহ অনেকজনই ওই ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে রয়েছেন। উদ্ধার কাজ শুরু করেছে দমকল বাহিনী। ঘটনাস্থলে পৌঁছেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা দফতরের একটি দলও। তারাও উদ্ধারকার্যে হাত লাগিয়েছে। হতাহতের সংখ্য়া বাড়তে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে। ঘটনাস্থলে বর্তমানে দমকলের সাতটি ইঞ্জিন, ৪টি অ্যাম্বুলেন্স রয়েছে। এনডিআরএফ ধ্বংসস্তুূপ থেকে দুটি শিশুকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করেছে।

    এ দিকে, বাড়ি ভেঙে পড়ার ঘটনা জানতে পেরেই উদ্বেগ প্রকাশ করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। তিনি জানিয়েছেন, সবজি মান্ডি এলাকায় বাড়ি ভেঙে পড়ার ঘটনা অত্যন্ত দুঃখজনক। গোটা ঘটনার উপরই তিনি নিজেই কড়া নজর রাখছেন। এখনও ক্ষয়ক্ষতির আন্দাজ করা না গেলেও সরকারের পক্ষ থেকে সবরকমের সাহায্য় করা হবে আশ্বাস দেন মুখ্য়মন্ত্রী।

    আরও পড়ুন : রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলেন বৃদ্ধ, আচমকাই হায়নার হামলা ! দেখুন ভাইরাল ভিডিও

    জানা গিয়েছে, উত্তর দিল্লির মালকাগঞ্জে অবস্থিত রবিন সিনেমা হলের ঠিক বিপরীতেই এই বাড়িটি ছিল। যে সময়ে বাড়িটি ভেঙে পড়ে, তখন বাজার বসেছিল ওই এলাকায়। তবে বাইরের কেউ আহত হননি বলেই জানা গিয়েছে। বাড়ির ভিতরে কতজন আটকে রয়েছে, সে সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। গত কয়েকদিন ধরেই একটানা বৃষ্টি চলছে দিল্লিতে। তার জেরেই মাটি আলগা হয়ে যাওয়ার ফলেই ওই বাড়িটি ভেঙে পড়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

    Published by:Sanjukta Sarkar
    First published: