Home /News /national /
Cyber Fraud: এক ফোনে গায়েব ২১ লক্ষ টাকা, 'লিঙ্কে' ক্লিক করে মাথায় হাত দম্পতির!

Cyber Fraud: এক ফোনে গায়েব ২১ লক্ষ টাকা, 'লিঙ্কে' ক্লিক করে মাথায় হাত দম্পতির!

Cyber Fraud

Cyber Fraud

তাঁর কাছেই ফোন এসেছিল বলে জানা গিয়েছে। (Cyber Fraud)

  • Share this:

    #মুম্বই: সাইবার প্রতারণার শিকার দেশে দিকে দিকে। ফের মুম্বইতে এক দম্পতি ২১ লক্ষ ১৭ হাজার টাকা প্রতারণার শিকার হয়েছেন। পুলিশ সূত্রে খবর, বেড়াতে যাওয়ার প্যাকেজ কিনতে গিয়ে এই টাকা খুইয়েছেন ওই দম্পতি। ক্রেডিট কার্ড কোম্পানির কাস্টোমার কেয়ার এক্সিকিউটিভ হিসেবে এক প্রতারকের পাল্লায় পড়ে এই টাকা প্রতারিত হয়েছেন তাঁরা। ৪০ বছরের ব্যবসায়ী ওই ব্যক্তি আন্ধেরির বাসিন্দা। তাঁর কাছেই ফোন এসেছিল বলে জানা গিয়েছে। (Cyber Fraud)

    মাত্র এক টাকার বদলে একটি ট্রাভেল প্যাকেজ পাওয়া যাবে বলা হয় ফোনে। ক্রেডিট কার্ডে ১ টাকা অনলাইন লেনদেনে পাঠাতে বলা হয়। ওই ব্যবসায়ী নিজের সমস্ত গোপন তথ্য দিয়ে দেন ওই ব্যক্তিকে এবং ক্রেডিট কার্ডে ১ টাকা পাঠান। এরই সঙ্গে নিজের স্ত্রীরও ব্যাঙ্কিংয়ের গোপন তথ্য ওই প্রতারককে দিয়ে ফেলেন ওই ব্যক্তি। তাঁকে এমন ভাবেই বোঝানো হয়েছিল বলে দাবি প্রতারিতের।

    আরও পড়ুন: 'আমার মৃত্যু তোমাকে বিয়ের উপহার', প্রেমিকাকে লিখে চরম সিদ্ধান্ত যুবকের!

    স্ত্রীর ফোেন ১৪ লক্ষ টাকার ক্রেডিট কার্ড লেনদেনের মেসেজ আসার পর ঘটনাটি জানতে পারেন তাঁরা। পরে ব্যবসায়ী দেখেন, তাঁর অ্যাকাউন্ট থেকেও ৭ লক্ষ টাকার শপিং করা হয়েছে। কী বলা হয়েছিল ব্যবসায়ীকে? প্রতারিত জানিয়েছেন, তাঁকে ক্রেডিট কার্ডের প্রসেসিং করানোর জন্য একটি লিংকে ক্লিক করতে বলা হয়। এর পর কার্ডের তথ্য চাওয়া হয়। সঙ্গে আধার ও প্যান কার্ডের কপি হোয়াটসঅ্যাপে পাঠাতে বলা হয়।

    আরও পড়ুন: কলেজে পর্নোগ্রাফি ক্লাস, শিক্ষক-পড়ুয়া একসঙ্গেই দেখবে নীলছবি! কী মারাত্মক কাণ্ড

    সমস্ত তথ্য দেওয়ার পর প্রতারক ক্রেডিট কার্ডের অ্যাকাউন্টে ১ টাকা পাঠাতে বলেন ওই ব্যক্তিকে। তার পরেই সমস্ত টাকা গায়েব হয়ে যায় নিমেষের মধ্যে। পুলিশ পরে উদ্ধার করেছে, ব্যবসায়ীকে পাঠানো লিঙ্কে HTTPS (Hypertext Transfer Protocol Secure)-এর S-টি ছিল না। সেই লিঙ্কে ক্লিক করা মাত্রই সব টাকা গায়েব হয়ে যায়। একই ভাবে স্ত্রীয়ের অ্যাকাউন্টের টাকাও হাতিয়ে নেওয়া হয়। এই বিষয়ে সচেতন হওয়ার আবেদন করেছে পুলিশ।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Cyber Crime, Cyber Fraud

    পরবর্তী খবর