Home /News /national /
COVID-19 update in India: ভারতে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২,২২৬, মৃত্যু ৬৫ জনের! সুস্থতার হার ৯৮.৭৫%

COVID-19 update in India: ভারতে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২,২২৬, মৃত্যু ৬৫ জনের! সুস্থতার হার ৯৮.৭৫%

Coronavirus in India

Coronavirus in India

Covid-19 Deaths in India: কোভিডে আক্রান্ত হয়ে ৬৫ টি নতুন প্রাণহানির মধ্যে কেরলের বাসিন্দা ৬৩ জন এবং একজন দিল্লির আর একজন উত্তরপ্রদেশের বাসিন্দা।

  • Share this:

    #নয়াদিল্লি: ভারতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হলেন ২,২২৬ জন মানুষ। দেশে মোট COVID-19 সংক্রমণের সংখ্যা এখন ৪,৩১,৩৬,৩৭১। সক্রিয় সংক্রমণের সংখ্যা ১৪,৯৫৫-এ নেমে এসেছে। কোভিড-১৯ এর নতুন বলি ৬৫ জন। এর ফলে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা এখন ৫,২৪,৪১৩, রবিবার জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। সক্রিয় সংক্রমণ মোট সংক্রমণের ০.০৩ শতাংশ। COVID-19-কে হারিয়ে সুস্থ হয়ে ওঠার হার ৯৮.৭৫ শতাংশ, জানিয়েছে মন্ত্রক। মন্ত্রক আরও জানিয়েছে দৈনিক পজিটিভিটির হার ০.৫০ শতাংশ এবং সাপ্তাহিক পজিটিভিটির হারও ০.৫০ শতাংশ।

    আরও পড়ুন- বিপর্যস্ত অসম! ভয়াবহ বন্যা ও ধসের জেরে বাতিল একাধিক ট্রেন, দেখে নিন তালিকা

    এই রোগকে হারিয়ে সেরে ওঠা মানুষের সংখ্যা বেড়ে এখন ৪,২৫,৯৭,০০৩। মৃত্যুর হার ১.২২ শতাংশ। দেশব্যাপী কোভিড-১৯ টিকাকরণ অভিযানের অধীনে এ পর্যন্ত দেশে ১৯২.২৮ কোটিরও বেশি ভ্যাকসিনের ডোজ দেওয়া হয়েছে।

    ভারতের কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা ২০২০ সালের ৭ অগাস্ট ছিল ২০ লাখ, ২৩ অগাস্ট ৩০ লাখ, ৫ সেপ্টেম্বর ৪০ লাখ এবং ১৬ সেপ্টেম্বর ৫০ লাখ ছাড়িয়ে যায় সংক্রমণ। ২৮ সেপ্টেম্বর ৬০ লাখ, ১১ অক্টোবর ৭০ লাখ, ২৯ অক্টোবর ৮০ লাখ, ২০ নভেম্বর ৯০ লাখ এবং ১৯ ডিসেম্বর ১ কোটি সংক্রমণের রেকর্ড গড়ে এই দেশ।

    আরও পড়ুন- ব্যাপক সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা! মাঙ্কিপক্স নিয়ে কেরল, মহারাষ্ট্রে বিশেষ সতর্কতা!

    গত বছরের ৪ মে ২ কোটি এবং ২৩ জুন ৩ কোটি সংক্রমণের মাইলফলক অতিক্রম করে দেশ। কোভিডে আক্রান্ত হয়ে ৬৫ টি নতুন প্রাণহানির মধ্যে কেরলের বাসিন্দা ৬৩ জন এবং একজন দিল্লির আর একজন উত্তরপ্রদেশের বাসিন্দা।

    স্বাস্থ্য মন্ত্রক অবশ্য জানিয়েছে, ৭০ শতাংশেরও বেশি মৃত্যু ঘটেছে কোমর্বিডিটির কারণে। “আমাদের পরিসংখ্যানগুলি ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের সঙ্গে মিলিয়ে দেখা হচ্ছে,” ওয়েবসাইটে জানিয়েছে মন্ত্রক।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Corona Virus COVID 19

    পরবর্তী খবর