Home /News /national /
Covid-19 in India: ফের ২৫ জনের মৃত্যু করোনায়, ভারতে নতুন করে কোভিড-১৯ সংক্রামিত ২,৩২৩ জন!

Covid-19 in India: ফের ২৫ জনের মৃত্যু করোনায়, ভারতে নতুন করে কোভিড-১৯ সংক্রামিত ২,৩২৩ জন!

Coronavirus in India

Coronavirus in India

Total Covid-19 Deaths in India: এই রোগ থেকে সুস্থ হওয়া মানুষের সংখ্যা বেড়ে এখন ৪,২৫,৯৪,৮০১। মৃত্যুর হার ১.২২ শতাংশ।

  • Share this:

    #নয়াদিল্লি: কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে, ভারতে গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা ২,৩২৩টি। যার ফলে মোট সংক্রমণের সংখ্যা বেড়ে ৪,৩১,৩৪,১৪৫-এ পৌঁছেছে। সক্রিয় সংক্রমণের সংখ্যা ১৪,৯৯৬-এ নেমে এসেছে। গত ২৪ ঘণ্টায় ২৫ জনের মৃত্যু ঘটায় দেশে কোভিডে আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা এখন ৫,২৪,৩৪৮, জানিয়েছে মন্ত্রক। সক্রিয় সংক্রমণ মোট সংক্রমণের ০.০৩ শতাংশ। COVID-19 কে হারিয়ে সেরে ওঠার হার ৯৮.৭৫ শতাংশ, জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।

    আরও পড়ুন- আমরাই গণতন্ত্রকে অতুলনীয় মাত্রায় পরিচালনা করেছি: লন্ডনে সম্মেলনে রাহুল গান্ধি

    দৈনিক পজিটিভিটির হার ০.৪৭ শতাংশ এবং সাপ্তাহিক পজিটিভিটির হার ০.৫১ শতাংশ। এই রোগ থেকে সুস্থ হওয়া মানুষের সংখ্যা বেড়ে এখন ৪,২৫,৯৪,৮০১। মৃত্যুর হার ১.২২ শতাংশ। দেশব্যাপী টিকাকরণ অভিযানের অধীনে এ পর্যন্ত দেশে মোট ১৯২.১২ কোটিরও বেশি COVID-19 ভ্যাকসিনের ডোজ দেওয়া হয়েছে।

    ভারতের কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা ২০২০ সালের ৭ অগাস্ট ছিল ২০ লাখ, ২৩ অগাস্ট হয় ৩০ লাখ, ৫ সেপ্টেম্বর ৪০ লাখ এবং ১৬ সেপ্টেম্বর ৫০ লাখ ছাড়িয়ে যায়। ২৮ সেপ্টেম্বর ৬০ লাখ, ১১ অক্টোবর ৭০ লাখ, ২৯ অক্টোবর ৮০ লাখ, ২০ নভেম্বর ৯০ লক্ষ এবং ১৯ ডিসেম্বর ১ কোটি সংক্রমণ ঘটে এই দেশে। ২০২১ সালের ৪ মে ২ কোটি এবং ২৩ জুন ৩ কোটি সংক্রমণের ভয়াবহ মাইলফলক অতিক্রম করেছে এই দেশ।

    আরও পড়ুন- ৩৪ বছর পুরনো 'হত্যা' মামলায় নভজ্যোত সিং সিধুকে কারাদণ্ডের নির্দেশ শীর্ষ আদালতের!

    দেশে নতুন করে এই সংক্রমণে যে ২৫ জনের মৃত্যু ঘটেছে তার মধ্যে ২৩ জনই কেরলের এবং একজন উত্তরপ্রদেশ ও একজন মিজোরামের বাসিন্দা। স্বাস্থ্য মন্ত্রক অবিশ্য জানিয়েছে, ৭০ শতাংশেরও বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে কোমর্বিডিটির কারণে।

    “আমাদের পরিসংখ্যানগুলি ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের সঙ্গে মিলিয়ে দেখা হচ্ছে,” তার ওয়েবসাইটে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Corona Virus COVID 19

    পরবর্তী খবর