Home /News /national /
Rahul Gandhi in London: "আমরাই গণতন্ত্রকে অতুলনীয় মাত্রায় পরিচালনা করেছি": লন্ডনে সম্মেলনে রাহুল গান্ধি

Rahul Gandhi in London: "আমরাই গণতন্ত্রকে অতুলনীয় মাত্রায় পরিচালনা করেছি": লন্ডনে সম্মেলনে রাহুল গান্ধি

Rahul Gandhi addressed the 'Ideas for India

Rahul Gandhi addressed the 'Ideas for India

Rahul Gandhi in Ideas For India Conclave: রাহুল লেখেন, “লন্ডনে #IdeasForIndia সম্মেলনে নানান বিষয়ের উপর সমৃদ্ধ মতবিনিময় হয়েছে।”

  • Share this:

    #লন্ডন: লন্ডনে Ideas For India সম্মেলনে অংশ নিলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। অলাভজনক থিঙ্ক-ট্যাঙ্ক ব্রিজ ইন্ডিয়া আয়োজিত এই সম্মেলনে ভারতের বর্তমান এবং ভবিষ্যৎ বিষয়েই আলোচনা করেন রাহুল। “ভারত রাজ্যগুলির একটি ইউনিয়ন। অথচ সেখানে বিভিন্ন প্রতিষ্ঠান এখন আক্রমণের মুখে। কথোপকথন ও আলোচনার জায়গা কমছে,” বলেন ওয়ানাড়ের সাংসদ। এই বিশেষ অনুষ্ঠানে ভারত থেকে রাজনৈতিক ও অরাজনৈতিক বহু বক্তারাই অংশ নেন। বৃহস্পতিবার গভীর রাতে যুক্তরাজ্যে পৌঁছন রাহুল। কংগ্রেস নেতা সলমান খুরশিদ এবং প্রিয়াঙ্ক খাড়গেও এই অনুষ্ঠানে অংশ নিয়েছেন।

    আরও পড়ুন- বকেয়া ডিএ মেলার খবরে "মুখ্যমন্ত্রীর উপরই সম্পূর্ণ আস্থা" সরকারি কর্মচারী সংগঠনের

    একটি ট্যুইটে অনুষ্ঠানের কিছু ছবি শেয়ার করেছেন রাহুল। পোস্টে রাহুল লেখেন, “ভারতের গণতন্ত্র বিশ্বজনীন বিষয়। আমরাই একমাত্র মানুষ যারা এমন ভাবে গণতন্ত্রকে অতুলনীয় মাত্রায় পরিচালনা করেছি। লন্ডনে #IdeasForIndia সম্মেলনে নানান বিষয়ের উপর সমৃদ্ধ মতবিনিময় হয়েছে।”

    আরও পড়ুন- ৩৪ বছর পুরনো 'হত্যা' মামলায় নভজ্যোত সিং সিধুকে কারাদণ্ডের নির্দেশ শীর্ষ আদালতের!

    অন্যদিকে, দেশে বেশ বিপাকেই কংগ্রেস। গুজরাতে নির্বাচনের আগে দলের রাজ্য সভাপতি হার্দিক প্যাটেল পদত্যাগ করেছেন। ৩৪ বছর আগের এক মামলায় কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধুকে এক বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

    ২০২২ সালে গুজরাত ও হিমাচল প্রদেশ, ২০২৩ সালে মেঘালয়, নাগাল্যান্ড, ত্রিপুরা, কর্ণাটক, ছত্তিশগড়, মধ্যপ্রদেশ, মিজোরাম, রাজস্থান এবং তেলেঙ্গানা, ২০২৪ সালে সিকিম, অন্ধ্রপ্রদেশ, অরুণাচল প্রদেশ, ওড়িশা, হরিয়ানা, মহারাষ্ট্র এবং ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচন আর মূল চ্যালেঞ্জ- ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে সংগঠনকে শক্তিশালী করার চিন্তাভাবনার উদ্দেশ্যে রাজস্থানের উদয়পুরে একটি চিন্তন শিবিরের আয়োজন করে কংগ্রেস। দেশে জনসংযোগ বাড়াতে কাশ্মীর থেকে কন্যাকুমারী পদযাত্রার আয়োজনও করারও ভাবনা রয়েছে কংগ্রেসের।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Congress, Rahul Gandhi

    পরবর্তী খবর