Home /News /national /
New Covid-19 Case and Deaths: একদিনে ভারতে কোভিড-১৯ আক্রান্ত ৩,৪৫১ জন! মৃত ৪০ জন

New Covid-19 Case and Deaths: একদিনে ভারতে কোভিড-১৯ আক্রান্ত ৩,৪৫১ জন! মৃত ৪০ জন

File photo

File photo

Coronavirus Updates in India: কোভিডে প্রাণ গিয়েছে ৪০ জনের। মৃতদের মধ্যে ৩৫ জনই কেরলের।

  • Share this:

    #নয়াদিল্লি: কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে ভারতে নতুন করে একদিনে ৩,৪৫১ টি নতুন করোনাভাইরাস সংক্রমণের খবর মিলেছে। দেশে এই মুহূর্তে সক্রিয় সংক্রমণের সংখ্যা ২০,৬৩৫ এবং মোট সংক্রমণের সংখ্যা বেড়ে ৪,২৫,৫৭,৪৯৫। তথ্যে আরও বলা হয়েছে কোভিডে প্রাণ গিয়েছে ৪০ জনের। মৃতদের মধ্যে ৩৫ জনই কেরলের। গত ২৪ ঘণ্টায় এই মৃত্যুর পরিসংখ্যান যুক্ত হয়ে দেশে ক্রমবর্ধমান মৃত্যুর সংখ্যা এখন ৫,২৪,০৬৪। সক্রিয় সংক্রমণ মোট সংক্রমণের ০.০৫ শতাংশ। স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, দেশে কোভিড-১৯ থেকে সেরে ওঠার হার ৯৮.৭৪ শতাংশ।

    আরও পড়ুন- কোভিডে ভারতে মৃত কত? WHO-র সঙ্গে একমত নয় দেশ: কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী

    দৈনিক পজিটিভিটির হার ০.৭৮ শতাংশ এবং সাপ্তাহিক পজিটিভিটির হার ০.৭৯ শতাংশ বলে জানিয়েছে মন্ত্রক। স্বাস্থ্য মন্ত্রকের তথ্যানুসারে দিল্লিতে ১,৪০৭ টি নতুন কোভিড সংক্রমণ এবং দু’জনের মৃত্যু ঘটেছে। দৈনিক পজিটিভিটির হার খানিক কমে এখন ৪.৭২ শতাংশ। এক দিন আগেই দিল্লিতে করোনাভাইরাস শনাক্ত করার জন্য মোট ২৯,৮২১ টি নমুনা পরীক্ষা করা হয়েছিল।

    শুক্রবার দিল্লিতে ১,৬৫৬ টি COVID-19 সংক্রমণের খবির মিলেছিল এবং কারও মৃত্যুর খবর মেলেনি। অন্যদিকে জম্মু ও কাশ্মীরে শনিবার ১১ টি নতুন COVID-19 সংক্রমণ ঘটেছে। যার ফলে এই অঞ্চলে সংক্রমণের সংখ্যা এখন ৪,৫৪,০৯৯। দিল্লির সামগ্রিক COVID-19 সংক্রমণের সংখ্যা বেড়ে এখন ১৮,৯২,৮৩২, মৃতের সংখ্যা ২৬,১৭৯।

    আরও পড়ুন- নিজের কন্যাকে ধর্ষণ ও হুমকি, বাবার অত্যাচারের ভিডিও করে পুলিশের দ্বারস্থ মেয়ে!

    শনিবার তেলঙ্গানায় ৪২ টি নতুন কোভিড-১৯ সংক্রমণ ঘটেছে যার ফলে মোট সংক্রমণেরত সংখ্যা ৭,৯২,২৯৫ এ দাঁড়িয়েছে। হায়দরাবাদে সর্বোচ্চ সংখ্যক সংক্রমণ ঘটেছে, ২৯ টি।

    স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৪৯ জন সংক্রমণ থেকে সেরে উঠেছেন।  কোভিড মহামারীতে মৃত্যুর সংখ্যা এখানে ৪,৭৫১, গত ২৪ ঘণ্টায় এই রোগের সঙ্গে যুক্ত কোনও মৃত্যুর খবর পাওয়া যায়নি।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Corona Virus COVID 19

    পরবর্তী খবর