ফের করোনা সংক্রমণে রেকর্ড! গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত প্রায় ৪০ হাজার

ফের করোনা সংক্রমণে রেকর্ড! গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত প্রায় ৪০ হাজার

এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ৩ কোটি ৯৩ লক্ষ ৩৯ হাজার ৮১৭ জনের

এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ৩ কোটি ৯৩ লক্ষ ৩৯ হাজার ৮১৭ জনের

  • Share this:

    #নয়াদিল্লি: ফের দেশে করোনার দাপাদাপি বাড়ছে। দেশে করোনার দ্বিতীয় ঢেউ-এর সম্ভাবনার কথা উড়িয়ে দিতে পারছে না কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার তৃতীয় স্থানে রয়েছে ভারত। স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৯,৭২৬ জন। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। এটি এখনও পর্যন্ত ২০২১ সালে একদিনে রেকর্ড বৃদ্ধি। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ কোটি ১৫ লক্ষ ১৪ হাজার ৩৩১ জন।

    ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৫৪ জনের। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৫৯ হাজার ৩৭০ জনের। দেশে কোভিড আক্রান্তদের সুস্থ হয়েছেন ১,১০,৮৩,৬৭৯ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৭১ হাজার ২৮২ জন। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১০ লক্ষ ৫৭ হাজার ৩৮৩। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ২৩ কোটি ১৩ লক্ষ ৭০ হাজার ৫৪৬। দেশে সুস্থতার হার ৯৬.৩ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ৩ কোটি ৯৩ লক্ষ ৩৯ হাজার ৮১৭ জনের।

    দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, পঞ্জাব এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ লক্ষ ৯৬ হাজার ৩৪০ আর মৃত্যু হয়েছে ৫৩,১৩৮ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৫,৮৩৩ জন আর মৃত্যু হয়েছে ৫৮ জনের। কেরলে আক্রান্ত ১০ লক্ষ ৯৮ হাজার ২৯১ জন। মৃত্যু হয়েছে ৪,৪৫০। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১,৮৯৯ জন। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ লক্ষ ৬৫ হাজার ১০২ আর মৃত্যু হয়েছে ১২,৪১৫ জনের। অন্ধ্রপ্রদেশে আক্রান্ত ৮ লক্ষ ৯২ হাজার ৭৪০ জন। মৃত্যু হয়েছে ৭,১৮৬ জনের।

    তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ লক্ষ ৬৩ হাজার ৩৬৩ আর মৃত্যু হয়েছে ১২,৫৭৩ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ৬ লক্ষ ৪৫ হাজার ৬৩৬ জন। সেখানে মৃত্যু হয়েছে ১০,৯৪৯ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ৬ লক্ষ ৬ হাজার ২২৯ জন। মৃত্যু হয়েছে ৮,৭৫৩ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ৫,৭৯,৪৭৯ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০,৩০০। গত ২৪ ঘণ্টায় পঞ্জাবে করোনা আক্রান্তের সংখ্যা ২,৩৬৯ জন। মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২,০৫,৪১৮ আর মৃত্যু হয়েছে ৬,২০৪ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published: