Home /News /national /
Coronavirus update in India: রোজ বেড়ে চলেছে করোনার দাপট, একদিনে প্রাণ হারালেন ৪৫, সংক্রামিত ১৬,৯০৬!

Coronavirus update in India: রোজ বেড়ে চলেছে করোনার দাপট, একদিনে প্রাণ হারালেন ৪৫, সংক্রামিত ১৬,৯০৬!

Covid-19 Update in India

Covid-19 Update in India

New Covid-19 Cases and Deaths: গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৫,৪৪৭ জন। সারা দেশে এখনও অবধি কোভিড- ১৯ কে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন মোট ৪,৩০,১১,৮৭৪ জন।

  • Share this:

    #নয়াদিল্লি: ভারতে ফের একদিনে নতুন করে কোভিড-১৯ আক্রান্ত হলেন ১৬,৯০৬ জন, বুধবার জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। নতুন এই করোনাভাইরাস সংক্রমণের ফলে COVID-19 সংক্রমণের মোট সংখ্যা ৪,৩৬,৬৯,৮৫০-তে পৌঁছেছে। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৫ জনের। দেশে কোভিডে মোট মৃতের সংখ্যা এখন ৫,২৫,৫১৯।

    আরও পড়ুন- ফের মূল্যবৃদ্ধি! ১৮ জুলাই থেকে বাড়ছে কোন কোন নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম?

    ভারতে সক্রিয় কোভিড সংক্রমণ বেড়ে এখন ১,৩২,৪৫৭ হয়েছে। সক্রিয় সংক্রমণ মোট সংক্রমণের ০.৩০ শতাংশ। অন্যদিকে COVID-19 থেকে সুস্থ হয়ে ওঠার হার ৯৮.৪৯ শতাংশ, জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।

    দেশব্যাপী কোভিড টিকাদান অভিযানের অধীনে এ পর্যন্ত দেশে ১৯৯.১২ কোটি কোভিড ভ্যাকসিনের ডোজ দেওয়া হয়েছে।

    গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৫,৪৪৭ জন। সারা দেশে এখনও অবধি কোভিড- ১৯ কে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন মোট ৪,৩০,১১,৮৭৪ জন। দৈনিক পজিটিভিটির হার ৩.৬৮%। সাপ্তাহিক পজিটিভিটির হার ৪.২৬%।

    এ পর্যন্ত দেশে মোট ৮৬.৭৭ কোটি করোনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৪,৫৯,৩০২ টি করোনা পরীক্ষা করা হয়েছে।

    আরও পড়ুন- ভারতে ওমিক্রনের নয়া সাব ভ্যারিয়েন্ট! বর্ষায় সর্দি-জ্বর নাকি কোভিড? বুঝবেন কীভাবে

    গত ২৪ ঘণ্টায় সক্রিয় COVID-19 সংক্রমণ বেড়েছে ১,৪১৪ টি। ভারতের কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা ২০২০ সালের ৭ অগাস্ট ছিল ২০ লাখ, ২৩ অগাস্ট ৩০ লাখ, ৫ সেপ্টেম্বর ৪০ লাখ এবং ১৬ সেপ্টেম্বর ৫০ লাখ ছাড়িয়ে যায়। ২৮ সেপ্টেম্বর ৬০ লাখ, ১১ অক্টোবর ৭০ লাখ, ২৯ অক্টোবর ৮০ লাখ, ২০ নভেম্বর ৯০ লাখ এবং ১৯ ডিসেম্বর এক কোটি সংক্রমণের সীমা অতিক্রম করে এই দেশ। গত বছরের ৪ মে দুই কোটি এবং ২৩ জুন তিন কোটি সংক্রমণের ভয়াবহ মাইলফলক অতিক্রম করে ভারত। চলতি বছরের ২৫ জানুয়ারি সংক্রমণ ছাড়িয়েছে চার কোটি।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Corona Virus COVID 19

    পরবর্তী খবর