• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • করোনা সংক্রমণে নতুন রেকর্ড, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ২৬,৩০৫, মৃতের সংখ্যা বেড়ে ২১,৬০৪

করোনা সংক্রমণে নতুন রেকর্ড, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ২৬,৩০৫, মৃতের সংখ্যা বেড়ে ২১,৬০৪

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৮ লক্ষ ছুঁইছুঁই। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৪ লক্ষ ৯৫ হাজার ৫১২

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৮ লক্ষ ছুঁইছুঁই। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৪ লক্ষ ৯৫ হাজার ৫১২

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৮ লক্ষ ছুঁইছুঁই। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৪ লক্ষ ৯৫ হাজার ৫১২

  • Share this:

    #নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। আনলকের দ্বিতীয় পর্বে একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফেরা শুরু করেছে দেশের বিভিন্ন রাজ্য৷ কিন্তু তার মধ্যেই প্রতি দিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে দেশ। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৮ লক্ষ ছুঁইছুঁই।

    স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ২৬,৩০৫ জন। এটি এখনও পর্যন্ত একদিনে রেকর্ড বৃদ্ধি। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৭ লক্ষ ৯৩ হাজার ৮০২ জন। বিশ্ব সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৪৭৫ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২১,৬০৪। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৪ লক্ষ ৯৫ হাজার ৫১২। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে শীর্ষস্থানে রয়েছে ভারত।

    দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক স্থানে মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু ও দিল্লি ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ লক্ষ ৩০ হাজার ৫৯৯ আর মৃত্যু হয়েছে ৯,৬৬৭ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬,৮৭৫ জন। আক্রান্তের সংখায় দ্বিতীয় স্থানে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ২৬ হাজার ৫৮১ আর মৃত্যু হয়েছে ১,৭৬৫ জনের। এর পরেই রয়েছে দিল্লি, এ রাজ্যে আক্রান্ত ১ লক্ষ ৭ হাজার ৫১ জন। মৃত্যু হয়েছে ৩,২৫৮ জনের। গুজরাতে আক্রান্তের সংখ্যা ৩৯,১৯৪ আর মৃত্যু হয়েছে ২ হাজার ৮ জনের।

    উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ৩২,১৯৪ জন । মৃত্যু হয়েছে ৮৬২ জনের। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১,১০৫ আর মৃত্যু হয়েছে ৪৮৬ জনের। তেলেঙ্গানায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩০,৯৪৬ জন আর মৃত্যু হয়েছে ৩৩১ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ২৫ হাজার ৯১১, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৫৪। অন্ধ্র প্রদেশে সংক্রমিত হয়েছেন ২৩,৮১৪ জন। সেখানে মৃত্যু হয়েছে ২৭৭ জনের। রাজস্থানে সংক্রমিত হয়েছেন ২২,৫৬৩ জন। মৃত্যু হয়েছে ৪৯১ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published: