হোম /খবর /দেশ /
দেশে করোনায় মৃতের সংখ্যা ৩ লক্ষ ছাড়াল, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২.২২ লক্ষ

Coronavirus in India: দেশে করোনায় মৃতের সংখ্যা ৩ লক্ষ ছাড়াল, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২.২২ লক্ষ

Corona (Covid-19) update in India: আমেরিকা ও ব্রাজিলের পর তৃতীয় দেশ হিসেবে এই রেকর্ড গড়ল ভারত

  • Last Updated :
  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা পরিস্থিতি ভয়ঙ্কর হলেও কমছে দৈনিক করোনা সংক্রমণ। বেশ কিছু দিন ধরে দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা নিম্নমুখী। যা খানিকটা হলেও আশার আলো দেখাচ্ছে গবেষকদের। দেশের বেশ কিছু অংশে সংক্রমণ কমতে দেখা গিয়েছে, যার প্রভাবে দেশের সক্রিয় করোনা কেসও খানিকটা হ্রাস পেয়েছে। গত ২৪ ঘণ্টায় গোটা দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ২২ হাজার ৩১৫ জন। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ কোটি ৫৭ লক্ষ ৫২ হাজার ৪৪৭ জন। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে ভারত। প্রথম স্থানে রয়েছে আমেরিকা।

গত বছরের তুলনায় এ বছর আরও ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। যা ভারতে উদ্বেগ বাড়াচ্ছে। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪,৪৫৪ জনের। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৩ হাজার ৭২০ জনের। আমেরিকা ও ব্রাজিলের পর তৃতীয় দেশ হিসেবে এই রেকর্ড গড়ল ভারত। তবে স্বস্তির খবর, দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ২ কোটি ৩৭ লক্ষ ২৮ হাজার ০১১ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২৭ লক্ষ ২০ হাজার ৭১৬ জন। দেশে সুস্থতার হার ৮৮.৭ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ১৯ কোটি ৬০ লক্ষ ৫১ হাজার ৯৬২ জনের।

দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, দিল্লি এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫ লক্ষ ৭৯ হাজার ৮৯৭ আর মৃত্যু হয়েছে ৮৮,৬২০ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৬,৬৭২ জন আর মৃত্যু হয়েছে ১,৩২০ জনের। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪ লক্ষ ২৪ হাজার ৯০৪ জন আর মৃত্যু হয়েছে ২৫,২৮২ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২৫,৯৭৯ জন। কেরলে আক্রান্ত ২৩ লক্ষ ৪৭ হাজার ৯৬৬ জন। মৃত্যু হয়েছে ৭,৩৫৮ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২৪,৮২০ জন। তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লক্ষ ৪২ হাজার ৩৪৪ জন আর মৃত্যু হয়েছে ২০,৪৬৮ জনের।

উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১৬ লক্ষ ৬৯ হাজার ৮৯১ জন। মৃত্যু হয়েছে ১৯,২০৯ জনের। অন্ধ্রপ্রদেশে সংক্রমিত হয়েছেন ১৫ লক্ষ ৮০ হাজার ৮২৭ জন। সেখানে মৃত্যু হয়েছে ১০,১২৬ জনের। দিল্লিতে আক্রান্ত ১৪ লক্ষ ১৬ হাজার ৮৬৮ জন। মৃত্যু হয়েছে ২৩,২০২ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ১২ লক্ষ ৬৭ হাজার ৯০ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪,৩৪৬। ছত্তিশগড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৯,৪৯,০০০ আর মৃত্যু হয়েছে ১২,৫৮৬ জনের।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Coronavirus, COVID-19, Death Toll, India