Home /News /national /

Coronavirus in India: সামান্য স্বস্তি! দেশে দৈনিক করোনা সংক্রমণ কিছুটা কমল, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লক্ষ ২৯ হাজার

Coronavirus in India: সামান্য স্বস্তি! দেশে দৈনিক করোনা সংক্রমণ কিছুটা কমল, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ লক্ষ ২৯ হাজার

Corona (Covid-19) update in India: দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন১ কোটি ৯০ লক্ষ ৭১ হাজার ৩১৩ জন

  • Share this:

    #নয়াদিল্লি: করোনা সুনামিতে কাবু দেশ। ওঠানামা করছে করোনার গ্রাফ। কখনও একটু স্বস্তি তো পর মুহূর্তেই অস্বস্তি। করোনার দ্বিতীয় ঢেউয়ে ইতিমধ্যেই বেসামাল দেশের বিভিন্ন রাজ্য। যা নিয়ে স্বাস্থ্য ভবনের উদ্বেগ বাড়ছে। টানা পাঁচদিন পর দেশে দৈনিক করোনা সংক্রমণ চার লক্ষের নীচে নামল। রবিবারের মতো সোমবারও দেশে একদিনে সংক্রমিতের সংখ্যা কমল। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ২৯ হাজার ৪৯১ জন। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ কোটি ২৯ লক্ষ ৯২ হাজার ৩৯ জন। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে ভারত। প্রথম স্থানে রয়েছে আমেরিকা।

    গত বছরের তুলনায় এ বছর আরও ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। যা ভারতে উদ্বেগ বাড়াচ্ছে। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩,৮৭৯ জনের। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২ লক্ষ ৫০ হাজার ২৭ জনের। তবে স্বস্তির খবর, দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১ কোটি ৯০ লক্ষ ৭১ হাজার ৩১৩ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৭ লক্ষ ১০ হাজার ৯০০ জন। দেশে সুস্থতার হার ৮২.৪ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ১৭ কোটি ২৭ লক্ষ ১০ হাজার ০৬৬ জনের।

    দেশের মধ্যে মহারাষ্ট্র, কেরল, দিল্লি এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি। সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ লক্ষ ৩৮ হাজার ৯৭৩ আর মৃত্যু হয়েছে ৭৬,৩৯৮ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৭,২৩৬ জন আর মৃত্যু হয়েছে ৫৪৯ জনের। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লক্ষ ৭৩ হাজার ৬৩৮ জন আর মৃত্যু হয়েছে ১৯,৩৭২ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩৯,৩০৫ জন। কেরলে আক্রান্ত ১৯ লক্ষ ৩০ হাজার ১১৬ জন। মৃত্যু হয়েছে ৫,৮৮০ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২৭,৪৮৭ জন। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১৫ লক্ষ ২৪ হাজার ৭৬৭ জন। মৃত্যু হয়েছে ১৫,৭৪২ জনের।

    তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লক্ষ ৯ হাজার ২৩৭ জন আর মৃত্যু হয়েছে ১৫,৮৮০ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ১৩ লক্ষ ৩৬ হাজার ২১৮ জন। সেখানে মৃত্যু হয়েছে ১৯,৬৬৩ জনের। অন্ধ্রপ্রদেশে আক্রান্ত ১৩ লক্ষ ২ হাজার ৫৮৯ জন। মৃত্যু হয়েছে ৮,৭৯১ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ১২ হাজার ৬০৪ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২,৪৬১। ছত্তিশগড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৮,৬৩,৩৪৩ আর মৃত্যু হয়েছে ১০,৭৪২ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Coronavirus, COVID-19, Death Toll, India

    পরবর্তী খবর