• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Coronavirus in India: গত ৬১ দিনে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ, ২৪ ঘণ্টায় আক্রান্ত ১ লক্ষ, কমলও মৃত্যুও

Coronavirus in India: গত ৬১ দিনে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ, ২৪ ঘণ্টায় আক্রান্ত ১ লক্ষ, কমলও মৃত্যুও

COVID-19:  অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৪ লক্ষ ১ হাজার ৬০৯

COVID-19: অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৪ লক্ষ ১ হাজার ৬০৯

COVID-19: অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৪ লক্ষ ১ হাজার ৬০৯

  • Share this:

    #নয়াদিল্লি: দেশে ক্রমশ কমছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। যা খানিকটা আশার আলো দেখাচ্ছে গবেষকদের। গত ২ মাস পর দেশে দৈনিক করোনা আক্রান্তর সংখ্যা সবচেয়ে কম। দেশের বেশ কিছু অংশে সংক্রমণ কমতে দেখা গিয়েছে, যার প্রভাবে দেশের সক্রিয় করোনা কেসও খানিকটা হ্রাস পেয়েছে। ধীরে ধীরে পরিস্থিতির উন্নতি হতে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় গোটা দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৬৩৬ জন। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ কোটি ৮৯ লক্ষ ৯ হাজার ৯৭৫ জন। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে ভারত। প্রথম স্থানে রয়েছে আমেরিকা।

    গত বছরের তুলনায় এ বছর আরও ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিকত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২,৪২৭ জনের। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৪৯ হাজার ১৮৬ জনের। তবে স্বস্তির খবর, দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ২ কোটি ৭১ লক্ষ ৫৯ হাজার ১৮০ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১৪ লক্ষ ১ হাজার ৬০৯ জন। দেশে সুস্থতার হার ৯৩.৯ শতাংশ। আর এখনও পর্যন্ত টিকাকারণ হয়েছে ২৩ কোটি ২৭ লক্ষ ৮৬ হাজার ৪৮২ জনের।

    সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ লক্ষ ৩১ হাজার ৭৮১ আর মৃত্যু হয়েছে ১,০০,১৩০ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১২,৫৫৭ জন আর মৃত্যু হয়েছে ৬১৮ জনের। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ লক্ষ ৫৫ হাজার ৫২৩ জন আর মৃত্যু হয়েছে ৩১,৫৮০ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১২,২০৯ জন। কেরলে আক্রান্ত ২৬ লক্ষ ৩৩ হাজার ৮২ জন। মৃত্যু হয়েছে ৯,৯৪৬ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১৪,৬৭২ জন। তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২২ লক্ষ ৩৭ হাজার ২৩৩ জন আর মৃত্যু হয়েছে ২৭,০০৫ জনের।

    উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১৬ লক্ষ ৯৮ হাজার ৩৮৯ জন। মৃত্যু হয়েছে ২১,২৩৬ জনের। অন্ধ্রপ্রদেশে সংক্রমিত হয়েছেন ১৭ লক্ষ ৫৮ হাজার ৩৩৯ জন। সেখানে মৃত্যু হয়েছে ১১,৪৬৬ জনের। দিল্লিতে আক্রান্ত ১৪ লক্ষ ২৯ হাজার ২৪৪ জন। মৃত্যু হয়েছে ২৪,৫৯১ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ১৪ লক্ষ ২৬ হাজার ১৩২ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬,২৫৯। ছত্তিশগড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৯,৮০,৫৭৫ আর মৃত্যু হয়েছে ১৩,২১৭ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published: