Home /News /national /

Coronavirus in India: গত ৭৫ দিনে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ, ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৭০ হাজার

Coronavirus in India: গত ৭৫ দিনে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ, ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৭০ হাজার

Coronavirus in India: দেশে টানা ৭ দিন দৈনিক করোনা আক্রান্তর সংখ্যা ১ লক্ষের কম

  • Share this:

    #নয়াদিল্লি: দেশে ক্রমশ কমছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। যা খানিকটা আশার আলো দেখাচ্ছে গবেষকদের। দেশে দীর্ঘ ৭৫ দিনের ব্যবধানে সবথেকে কম দৈনিক সংক্রমণ। ধীরে ধীরে পরিস্থিতির উন্নতি হতে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় গোটা দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৭০ হাজার ৪২১ জন। এই বৃদ্ধির জেরে করোনায় আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২ কোটি ৯৫ লাখ ১০ হাজার ৪১০। বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে ভারত। প্রথম স্থানে রয়েছে আমেরিকা।

    গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩ হাজার ৯২১ জনের। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৪ হাজার ৩০৫ জনের। তবে স্বস্তির খবর, দেশে কোভিড আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ২ কোটি ৮১ লাখ ৬২ হাজার ৯৪৭ জন। করোনাকে হারিয়ে একদিনে দেশে সুস্থ হয়েছেন ১ লাখ ১৯ হাজার ৫০১ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৭৩ হাজার ১৫৮। দেশে সুস্থতার হার ৯৫.৪ শতাংশ। মোট টিকাকরণ হয়েছে ২৫ কোটি ৪৮ লাখ ৪৯ হাজার ৩০১ জনের।

    সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৯ লক্ষ ৮ হাজার ৯৯২ আর মৃত্যু হয়েছে ১,১১,১০৪ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১০,৪৪২ জন আর মৃত্যু হয়েছে ২৭৭১ জনের। কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ লক্ষ ৬৫ হাজার ১৩৪ জন আর মৃত্যু হয়েছে ৩২,৯১৩ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৭৮১০ জন। কেরলে আক্রান্ত ২৭ লক্ষ ২৮ হাজার ২৩৯ জন। মৃত্যু হয়েছে ১১,১৮১ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১১,৫৮৪ জন। তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ লক্ষ ৫৩ হাজার ২৭১ জন আর মৃত্যু হয়েছে ২৯,৫৪৭ জনের।

    উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ১৭ লক্ষ ০২ হাজার ৬২৪ জন। মৃত্যু হয়েছে ২১,৭৮৬ জনের। অন্ধ্রপ্রদেশে সংক্রমিত হয়েছেন ১৮ লক্ষ ০৯ হাজার ৮৪৪ জন। সেখানে মৃত্যু হয়েছে ১১,৯৪০ জনের। দিল্লিতে আক্রান্ত ১৪ লক্ষ ৩১ হাজার ১৩৯ জন। মৃত্যু হয়েছে ২৪,৮২৩ জনের। দেশের মধ্যে অষ্টম স্থানে পশ্চিমবঙ্গ, এখানে আক্রান্তের সংখ্যা ১৪ লক্ষ ৬১ হাজার ২৫৭ জন, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬,৮৯৬। ছত্তিশগড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৯,৮৬,৯৩৬ আর মৃত্যু হয়েছে ১৩,৩১৭ জনের।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Coronavirus, COVID-19, Death Toll, India

    পরবর্তী খবর