• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Chhattisgarh CM Bhupesh Baghel: খোদ মুখ্যমন্ত্রীকে দেওয়া হচ্ছে চাবুকের ঘা! কারণ কী? মুহূর্তে ভাইরাল সেই দৃশ্য

Chhattisgarh CM Bhupesh Baghel: খোদ মুখ্যমন্ত্রীকে দেওয়া হচ্ছে চাবুকের ঘা! কারণ কী? মুহূর্তে ভাইরাল সেই দৃশ্য

এই সেই দৃশ্য!

এই সেই দৃশ্য!

Chhattisgarh CM Bhupesh Baghel: যিনি মার খেলেন, তিনি আর কেউ নন, স্বয়ং ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। সেই দৃশ্য এখন ভাইরাল।

  • Share this:

    #রায়পুর:‌ চারপাশে তখন বাজছে ঢাকঢোল, জামার হাতা তুলে হাত বাড়িয়ে দাঁড়িয়ে রয়েছেন এক প্রবীণ। আর সেই হাতে জোরে জোরে একের পর এক চাবুক মেরে চলেছেন আর এক জন। টানা আটবার। আর সেই ঘটনা ঘটার পরই যিনি চাবুক মারছিলেন, তিনি এসে জড়িয়ে ধরলেন সেই ব্যক্তিকে, যিনি এতক্ষণ চাবুক খাচ্ছিলেন। হাত জোড় করে ক্ষমাও চেয়ে নিলেন। যিনি মার খেলেন, তিনি আর কেউ নন, স্বয়ং ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল (Chhattisgarh CM Bhupesh Baghel)। সেই দৃশ্য এখন ভাইরাল।

    মুখ্যমন্ত্রীকে মার!‌ এত বড় সাহস কার?‌ না, আসলে মুখ্যমন্ত্রীকে ঠিক মার নয়। বরং এই মার হল প্রাচীন ঐতিহ্য, গোবর্ধন পুজোর অঙ্গ। আজ, দেশের বিভিন্ন প্রান্তে পালিত হচ্ছে গোবর্ধন পুজো। আর সেই পুজোর রীতি অনুযায়ী, এক জনের হাতে খড়ের তৈরি চাবুক দিয়ে মারা হয়। আসলে রাজ্যের মঙ্গল কামনায় চাবুকের ঘা খেলেন মুখ্যমন্ত্রী, এমনটাই জানিয়েছে মুখ্য়মন্ত্রীর দফতরও।

    ভিডিয়োটি টুইটারে নিজেই শেয়ার করেছেন বঘেল। জানিয়েছেন, রাজ্যবাসীর ভালোর জন্যই একটু কষ্ট করতে তিনি প্রস্তুত। দীপাবলির ঠিক পরের দিনই হয়ে থাকে গোবর্ধন পুজো। কথিত আছে, দেবরাজ ইন্দ্র রোষ থেকে গোকূলবাসীকে বাঁচাতে নিজের কনিষ্ঠ আঙুলে গোবর্ধন পর্বতকে তুলে ধরেছিলেন কৃষ্ণ। আর সেই থেকেই গোবর্ধন পর্বতের পুজো হয়ে আসছে। রীতি মেনে এই গোবর্ধন পুজোয়, কোনও এক ব্যক্তিকে খড়ের চাবুক দিয়ে মারা হয়। তাহলেই নাকি চলে আসে সৌভাগ্য, মিটে যায় সব সমস্যা।

    আরও পড়ুন: 'মদ নিষিদ্ধ' বিহারে বিষমদেই মৃত ২৪! মুখ্যমন্ত্রী বললেন, 'বারবার বারণ করেছি..'

    আরও পড়ুন: 'ওঁর মতো মানুষ হয় না', সুব্রতর প্রয়াণে কেঁদে উঠছে ফুটপাতবাসী জরিনাও

    আরও পড়ুন: ফিরে এল 'চৌধুরী ফার্মাসিউটিক্যালস' স্মৃতি, বন্ধুর কপাল ছুঁয়ে চোখের জল ফেললেন মুনমুন

    ছত্তিশগড়ের এক প্রশাসনিক কর্তা জানিয়েছেন, প্রতি বছরই মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল এই গোবর্ধন পুজোয় অংশ নিয়ে থাকেন। নিজের হাতে চাবুকের আঘাত সহ্য করেন তিনি। এবার তিনি গিয়েছিলেন জাঞ্জগিরি গ্রামে গোবর্ধন পুজোয় অংশ নিতে। রাজ্যবাসীর সুখ, সমৃদ্ধির জন্য সহ্য করলেন আঘাত। রাজ্যের মুখ্যমন্ত্রীর সেই চাবুকের আঘাত খাওয়ার দৃশ্য এখন নেটমাধ্যমে ভাইরাল।

    Published by:Suman Biswas
    First published: