Home /News /national /
Man Buys VIP Number Plate: ৭১ হাজার টাকার স্কুটারে ১৫ লাখ টাকার নম্বর প্লেট! কী কাণ্ড করলেন এই ব্যক্তি!

Man Buys VIP Number Plate: ৭১ হাজার টাকার স্কুটারে ১৫ লাখ টাকার নম্বর প্লেট! কী কাণ্ড করলেন এই ব্যক্তি!

Man Buys 15 Lakh Rupees Number Plate: কী এমন আছে এই নম্বর প্লেটে যে ১৫ লাখ টাকা খরচ হল!

  • Share this:

    #চণ্ডীগড়: ৭১ হাজার টাকার স্কুটারে ১৫ লাখ টাকার নম্বর প্লেট!

    চণ্ডীগড়ের এক ব্যক্তি তাঁর স্কুটারে একটি সুপার ভিআইপি নম্বর প্লেট লাগাতে ১৫ লাখ টাকার বেশি খরচ করেছেন। এই খবর ইন্টারনেটে ভাইরাল হচ্ছে। ওই ব্যক্তির স্কুটারটির দাম ৭১ হাজার টাকা।

    ব্রিজ মোহন নামের ওই ব্যক্তি সম্প্রতি চণ্ডীগড় রেজিস্ট্রেশন এবং লাইসেন্সিং অথরিটি দ্বারা আয়োজিত একটি নিলামে 0001 দিয়ে শেষ হওয়া একটি বিশেষ নম্বর প্লেট কিনেছেন৷ এটি ভিভিআইপি নম্বর।

    আরও পড়ুন- দেশে ২৪ ঘণ্টায় ৬৬ শতাংশ বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা, চোখ রাঙাচ্ছে মৃত্যু মিছিল

    হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টরের ঘোষণার পর জানা গিয়েছিল, সরকার রাজ্যের জন্য অতিরিক্ত রাজস্ব আদায় করতে কিছু 'বিশেষ' নম্বর প্লেট নিলামের জন্য তুলবে।

    মোহন একটি বিজ্ঞাপন সংস্থা চালান। 0001 নম্বরটি পেতে সরকারী নিলামে ১৫.৪৪ লক্ষ টাকা খরচ করেছিলেন তিনি। মোহন আরও জানিয়েছেন, তিনি তাঁর ভবিষ্যতের গাড়ির জন্য এই বিশেষ নম্বর প্লেটটি কিনেছেন। ২০২২ সালের দীপাবলি উৎসবের সময় সেই গাড়ি কেনার পরিকল্পনা করেছেন তিনি। তবে ততদিন পর্যন্ত এই ভিআইপি নম্বর প্লেট তাঁর হোন্ডা অ্যাক্টিভা স্কুটারে লাগানো থাকবে।

    চণ্ডীগড় রেজিস্ট্রেশন এবং লাইসেন্সিং অথরিটি নিলামে বিক্রির জন্য মোট ৩৭৮টি ভিআইপি নম্বর প্লেট নিলামে তুলেছিল। অতিরিক্ত রাজস্বের প্রায় ১.৫ কোটি টাকা অর্জন সরকার অর্জন করেছে এভাবেই।

    0001 দিয়ে শেষ হওয়া নম্বর প্লেটগুলি বর্তমানে ১৭৯টি সরকারি গাড়িতে ব্যবহার করা হচ্ছে। যার মধ্যে ৪টি হরিয়ানার মুখ্যমন্ত্রী নিজেরই৷ মুখ্যমন্ত্রী এই নম্বর প্লেটগুলি সরানোর সিদ্ধান্ত নিয়েছিলেন। 0001 নম্বর প্লেটের জন্য বিডিং শুরু হয়েছিল ৫ লক্ষ টাকা থেকে।

    আরও পড়ুন- পর্ন ফিল্মে অভিনয় করেন স্ত্রী? সন্দেহেই অঘটন...১৫ বছরের দাম্পত্যে মর্মান্তিক ইতি

    বিভিন্ন প্রতিবেদন অনুযায়ী, এই ভিআইপি নম্বর প্লেটগুলি জনসাধারণের কাছে নিলাম করে মোট ১৮ কোটি টাকা আয় করেছে সরকার। সাধারণ জনগণের মধ্যে এই নম্বর প্লেটগুলি নিয়ে ব্যাপক উত্সাহ ছিল।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Chandigarh, Punjab, Viral News

    পরবর্তী খবর