Home /News /national /
Terrorists Killed in Jammu & Kashmir: ২৪ ঘণ্টায় জম্মু কাশ্মীরে নিহত ৪ সন্ত্রাসী, ৩ জনই পাকিস্তানের, উদ্ধার AK-56, গ্রেনেড!

Terrorists Killed in Jammu & Kashmir: ২৪ ঘণ্টায় জম্মু কাশ্মীরে নিহত ৪ সন্ত্রাসী, ৩ জনই পাকিস্তানের, উদ্ধার AK-56, গ্রেনেড!

4 terrorists killed in Jammu and Kashmir

4 terrorists killed in Jammu and Kashmir

3 Pakistanis Among 4 Terrorists Killed in J&K: AK-56, গ্রেনেড এবং গোলাবারুদ সহ বিপুল পরিমাণ অস্ত্রও উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

  • Share this:

    #জম্মু ও কাশ্মীর: বেশ কয়েক সপ্তাহ ধরেই অশান্ত জম্মু কাশ্মীরের পরিস্থিতি। এরই মাঝে পুলিশ জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় জম্মু ও কাশ্মীরে চার সন্ত্রাসবাদী নিহত হয়েছে। ইতিমধ্যেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আন্তঃসীমান্ত ড্রোন ব্যবহারের বৃদ্ধি এবং স্টিকি বোমার হুমকির পরিপ্রেক্ষিতে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের সঙ্গে একটি উচ্চ পর্যায়ের বৈঠক করেছেন। নিহত সন্ত্রাসবাদীদের মধ্যে তিনজন পাকিস্তানি, চতুর্থ জনের পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে বলে পুলিশ জানিয়েছে।

    আরও পড়ুন- নূপুর শর্মার মন্তব্যের জের, টিভি বিতর্কে অংশ নেওয়া নেতাদের জন্য বিজেপির নয়া বিধি

    কেন্দ্র আন্তঃসীমান্ত অনুপ্রবেশের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতির উপর জোর দিচ্ছে। অমিত শাহ জানিয়েছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির “সমৃদ্ধ ও শান্তিপূর্ণ জম্মু কাশ্মীরের” লক্ষ্য পূরণ করার জন্য এমনটাই প্রয়োজন ছিল। পুলিশের মতে, সেনাবাহিনী, কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনী এবং জম্মু ও কাশ্মীর পুলিশ একযোগে অভিযান চালিয়ে চার সন্ত্রাসবাদীকে হত্যা করেছে। AK-56, গ্রেনেড এবং গোলাবারুদ সহ বিপুল পরিমাণ অস্ত্রও উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

    কাশ্মীর উপত্যকায় চলতি বছরের অমরনাথ যাত্রার নিরাপত্তা প্রস্তুতির বিষয়ে অমিত শাহ ১৫ দিনের মধ্যে কমপক্ষে দু’টি শীর্ষ স্তরের বৈঠক করেছেন। মঙ্গলবারের বৈঠকের কেন্দ্রীয় বিষয় ছিল ড্রোন এবং স্টিকি বোমার মতো নতুন নিরাপত্তা চ্যালেঞ্জ মোকাবিলায় সশস্ত্র বাহিনীর প্রযুক্তির আরও ভালো ব্যবহার।

    আরও পড়ুন- আপ মন্ত্রী সত্যেন্দ্র জৈনের আর্থিক তছরুপের মামলায় উদ্ধার নগদ ২ কোটি, সোনার কয়েন!

    স্বরাষ্ট্র সচিবের সভাপতিত্বে একটি পৃথক বৈঠকও হয়েছিল। জাতীয় তদন্তকারী সংস্থা, কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনী, জাতীয় নিরাপত্তা রক্ষী এবং সীমান্ত নিরাপত্তা বাহিনীর প্রধানদের সঙ্গে যোগাযোগ করেছিলেন স্বরাষ্ট্র সচিব। তাঁরাও সন্ত্রাসের হুমকি মোকাবিলায় প্রযুক্তির ব্যবহার নিয়েই আলোচনা করেছেন।

    গত মে মাস থেকেই লাগাতার হত্যাকাণ্ডের সাক্ষী হচ্ছে উপত্যকা। এই সপ্তাহের শুরুতে, অমিত শাহ অজিত ডোভাল এবং RAW প্রধান সামনাত গোয়েলের পাশাপাশি অন্যান্য শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে একটি বৈঠক করেছিলেন। কেন্দ্রশাসিত অঞ্চলের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে আলোচনা হয় এই বৈঠকে। অমিত শাহ জম্মু ও কাশ্মীরের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে আলোচনা করতে এবং কোভিড-১৯ মহামারীর কারণে দুই বছরের বিরতির পরে আয়োজিত বার্ষিক তীর্থযাত্রার ব্যবস্থার পর্যালোচনার জন্য গত ৩ জুন একটি উচ্চ পর্যায়ের বৈঠকও ডেকেছিলেন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Jammu And Kashmir, Terrorist Killed

    পরবর্তী খবর