Home /News /national /
Amarnath Yatra: অমরনাথ নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক নর্থব্লকে, নিরাপত্তা পরিস্থিতি নিয়েও বৈঠক

Amarnath Yatra: অমরনাথ নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক নর্থব্লকে, নিরাপত্তা পরিস্থিতি নিয়েও বৈঠক

ফাইল চিত্র

ফাইল চিত্র

Amarnath Yatra: অক্ষয় তৃতীয়ার দিনে খুলে দেওয়া হয়েছে চারধাম মন্দিরের দরজা। ৩০ জুন শুরু হচ্ছে অমরনাথ যাত্রা।

  • Share this:

#নয়াদিল্লি :  আগামীকাল অমরনাথ যাত্রা নিয়ে বৈঠকে বসছে কেন্দ্রীয় সরকার। সকাল ১১ টায় নর্থ ব্লকে বৈঠকে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, উপ-রাজ্যপাল মনোজ সিনহা-সহ কেন্দ্রীয় সরকারের শীর্ষ আধিকারিকরা। টানা দু'বছর করোনা অতিমারি এবং লকডাউন কাটিয়ে এ বছর খুলছে তুষারতীর্থ অমরনাথ। অক্ষয় তৃতীয়ার দিনে খুলে দেওয়া হয়েছে চারধাম মন্দিরের দরজা। ৩০ জুন শুরু হচ্ছে অমরনাথ যাত্রা। তার আগে সেখানকার সার্বিক নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে আগামীকাল বৈঠকে বসছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। বিএসএফ সিআরপিএফ এবং এনআইএ শীর্ষ কর্তারা উপস্থিত থাকবেন এই বৈঠকে।

আরও পড়ুন - পল্লবীর ফিক্সড ডিপোজিটের নমিনি সাগ্নিক, 'মেয়ের টাকায় ফ্ল্যাট কিনেছিল', অভিযোগ পল্লবীর পরিবারের

ইতিমধ্যে দিল্লিতে পৌঁছেছেন উপ-রাজ্যপাল মনোজ সিনহা। এছাড়াও জম্মু-কাশ্মীর পুলিশের ডিজি দিলবাগ সিং, মুখ্য সচিব অরুণকুমার মেহেতা, অতিরিক্ত মুখ্য সচিব ( স্বরাষ্ট্র দফতর) আর কে গোয়েল, সিআইডি-র স্পেশাল ডিজি রস্মি রঞ্জন সাই , সিআরপিএফ এনআইএ এবং বিএসএফের বিজি উপস্থিত থাকবেন এই বৈঠকে। এ ছাড়াও থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা স্বরাষ্ট্রমন্ত্রকের শীর্ষ আধিকারিকরা। এই বৈঠকের আগেই জম্মু-কাশ্মীরে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে বৈঠক করেছেন জম্মু-কাশ্মীরের উপ-রাজ্যপাল মনোজ সিনহা। কেন্দ্রীয় সরকারি সূত্রের খবর অমরনাথ যাত্রার শুধুমাত্র নিরাপত্তা ব্যবস্থা নয় সেখানকার সার্বিক পরিস্থিতি নিয়ে মঙ্গলবার এর বৈঠকে আলোচনা হবে নর্থ ব্লকে। যদিও বৈঠকের অন্যতম গুরুত্বপূর্ণ ইস্যু নিরাপত্তা ব্যবস্থা। প্রসঙ্গত উল্লেখ্য কাশ্মীরি পন্ডিত রাহুল ভাট খুন হওয়ার পর থেকে ভূস্বর্গ উত্তপ্ত হয়ে উঠেছে। কাশ্মীরি পন্ডিত সমাজের সুরক্ষা ও নিরাপত্তা ব্যবস্থার দাবিতে বিক্ষোভে নেমেছে কাশ্মীরি পণ্ডিতদের সংগঠন। গত বছরের জুন মাসে জম্মুতে উদ্ধার হয়েছিল আইই ডি। চার ধাম মন্দিরে বিস্ফোরণ ঘটনায় আততায়ীদের উদ্দেশ্য ছিল বলে মনে করছেন গোয়েন্দারা। ফলে আগামীকালের বৈঠকে সেই সমস্ত দেশ গুলো উঠে আসবে বলে মনে করা হচ্ছে কেন্দ্রীয় সরকারি সূত্রে।

আরও পড়ুন - অভিশপ্ত এলাকা! কলকাতার এই রাস্তায় পথচারীদেরও হেলমেট পরার নির্দেশ

অমরনাথ যাত্রা শুরুর আগে আন্তর্জাতিক সীমানা নিয়ন্ত্রণ রেখা বরাবর নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখা হচ্ছে। চালু করা হয়েছে বাহিনীর অতিরিক্ত টহলদারি।

RAJIB CHAKRABORTY

Published by:Uddalak B
First published:

Tags: Amarnath Yatra

পরবর্তী খবর