Home /News /national /

Corona Vaccine in India: করোনা টিকার বহু ভুয়ো শংসাপত্র দেওয়া হয়েছে দেশে, মেনে নিল মোদি সরকার!

Corona Vaccine in India: করোনা টিকার বহু ভুয়ো শংসাপত্র দেওয়া হয়েছে দেশে, মেনে নিল মোদি সরকার!

ভ্যাকসিনে 'ভুল'!

ভ্যাকসিনে 'ভুল'!

Corona Vaccine in India: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রশ্নের উত্তরে মোদি সরকারের স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, মৃত, টিকা না নেওয়া ব্যক্তিদেরও টিকারণের শংসাপত্র দেওয়া হয়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: টিকাকরণ (Corona Vaccine in India) অভিযানের দিনে প্রচুর ভুয়ো টিকা শংসাপত্র বিতরণ করা হয়েছে বলে সংসদে স্বীকার করে নিল মোদি সরকার। তৃণমূল সাংসদ তথা দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক জানতে চেয়েছিলেন টিকাকরণ অভিযানের দিনে মৃত ও টিকা না নেওয়া ব্যক্তিদের নামেও শংসাপত্র দেওয়া হয়েছে কিনা। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রশ্নের উত্তরে মোদি সরকারের স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, মৃত, টিকা না নেওয়া ব্যক্তিদেরও  টিকারণের শংসাপত্র দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিনে দুকোটির বেশি টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছিল মোদি সরকার। সেদিন প্রায় আড়াই কোটি ছাড়িয়ে যায় টিকাকরণের হার। তা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় সরকারের ভুয়শী প্রশংসা করা হয় দল ও সরকারের তরফে। এদিন লিখিত উত্তরে স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, "এই ধরণের বিশেষ দিনে যাঁদের মৃত্যু হয়েছে বা টিকা নেননি তাঁদের নামেও শংসাপত্র ইস্যু করা হয়েছে।" সরকারের এই উত্তর বিরোধীদের হাতে বড় প্রশ্ন তুলে দিল বলে মনে করা হচ্ছে। কারণ, কেন্দ্রীয় সরকারের লক্ষ্যমাত্রা পূরণকে কটাক্ষ করে বিরোধীরা অভিযোগ করছেন, ভুয়ো শংসাপত্র বিলি করে নিজেদের লক্ষ্যমাত্রা পূরণকে সাফল্য বলে ফলাও করে প্রচার করছে মোদি সরকার। টিকা নিয়ে কেন্দ্রীয় সরকার রাজনীতি করছে বলে অভিযোগ করেছে বিরোধীরা। এদিনের উত্তর বিরোধীদের হাতে নতুন করে অস্ত্র তুলে দিল।

আরও পড়ুন: মোদির জন্মদিনে ভ্যাকসিন-রেকর্ডে সামিল মৃতরাও! অভিষেকের প্রশ্নে প্রকাশ্যে বড় 'ভুল'

টিকা নিয়ে বারবারই রাজনীতি করার অভিযোগ উঠেছে। বিজেপির পাশাপশি কেন্দ্রের সরকারকেও রাজনীতিকরণ করা হচ্ছে বলে অভিযোগ। যেভাবে প্রধানমন্ত্রীর জন্মদিনকে সামনে রেখে টিকাকরণ করানো হয়েছে তাতেই প্রশ্ন উটেছে। বছরের সবদিনই কেন টিকা অভিযান দিবস নয় সেই প্রশ্ন উঠেছে। এই নিয়ে অন্যান্য দলের পাশাপশি তৃণমূল কংগ্রেস নেতৃত্ব বারবার সরব হয়েছে।

আরও পড়ুন: নেপালে 'না', মমতা বন্দ্যোপাধ্যায়ের বিদেশ-যাত্রা কি ফের বাতিল 'এই' কারণে?

এবার কেন্দ্রীয় সরকারের টিকার রাজনীতির অভিযোগ আরও জোরদার হবে বলে মত রাজনৈতিক মহলের। মনে করা হচ্ছে, ভুয়ো শংসাপত্র বিলি করে নিজেদের লক্ষ্যমাত্রা পূরণকে সাফল্য বলে ফলাও করে প্রচার করছে মোদি সরকার। এদিনের উত্তর বিরোধীদের হাতে নতুন করে অস্ত্র তুলে দিতে পারে।

Published by:Suman Biswas
First published:

Tags: Corona Vaccine, Modi Government

পরবর্তী খবর