BYJU'S Young Genius: অল্পবয়সেই গগনচুম্বী সাফল্যের পিছনে নিজেদের অনুপ্রেরণার কথা জানাল স্টিভেন ও অনুব্রত

BYJU'S Young Genius: অল্পবয়সেই গগনচুম্বী সাফল্যের পিছনে নিজেদের অনুপ্রেরণার কথা জানাল স্টিভেন ও অনুব্রত
আজ সন্ধ্যা সাড়ে সাতটায় ও News18 India-তে সন্ধ্যা সাতটায় দেখা যাবে Byju-এর ইয়ং জিনিয়াস (Young Genius) অ্যাওয়ার্ডের তৃতীয় এপিসোড

আজ সন্ধ্যা সাড়ে সাতটায় ও News18 India-তে সন্ধ্যা সাতটায় দেখা যাবে Byju-এর ইয়ং জিনিয়াস (Young Genius) অ্যাওয়ার্ডের তৃতীয় এপিসোড

  • Share this:

BYJU'S Young Genius: জমে উঠেছে ইয়ং জিনিয়াসের তৃতীয় এপিসোড। এই পর্বে রয়েছে বাংলার অ্যাপ হুইজ ১০ বছর বয়সী অনুব্রত সরকার ( Anubrata Sarkar) ও বিশ্বের দ্রুততম ড্রামার ১৪ বছর বয়সী স্টিভেন স্যামুয়েল দেবাসি ( Steven Samuel Devassy)। কিন্তু এত অল্প বয়সে এই সাফল্যের ও লড়াইয়ের অনুপ্রেরণা মিলল কোথা থেকে? আসুন দেখে নেওয়া যাক কী বলল অনুব্রত ও স্টিভেন!

১৪ বছর বয়সী ড্রামার স্টিভেন একদিন গ্র্যামি জিততে চায়। কথায় কথায় বেরিয়ে আসে সেই ইচ্ছের কথা। সে জানিয়েছে, তিন বছর বয়স থেকে ড্রাম বাজাতে শুরু করে সে। আর মাত্র পাঁচ বছর বয়সেই জীবনের প্রথম লাইভ পারফরম্যান্স করে। তাও আবার শিবমণির (Sivamani) মতো লেজেন্ড মিউজিশিয়ানের সঙ্গে মঞ্চে অভিষেক হয় তার। স্টিভেন জানিয়েছে, শিবমণি তাকে যথেষ্ট অনুপ্রাণিত করেছেন। নানা জায়গায় তাকে সঙ্গে করে নিয়ে গিয়েছেন। তাঁর কথা মেনেই সব সময়ে প্র্যাকটিস করে চলে স্টিভেন। তাই আজকাল প্রতি দিন চার ঘণ্টা করে ড্রাম বাজায় সে।

তবে গানবাজনা ছাড়াও ক্রিকেটের বড় ফ্যান স্টিভেন। এম এস ধোনি (MS Dhoni) তার প্রিয় খেলোয়াড়। এই পর্বে বলিউডের মিউজিক ডিরেক্টর বিশাল দাদলানিকেও (Vishal Dadlani) দেখা যায়। এক সময়ে স্টিভেনের মেন্টরও ছিলেন তিনি।


অনুব্রতর বাড়ি আলিপুরদুয়ারে। বর্তমানে তার একটি YouTube চ্যানেলও রয়েছে। যেখানে কোডিং নিয়ে টিউটোরিয়ালও দেয় সে। CNN News18 -কে দেওয়া এক সাক্ষাৎকারে অনুব্রত জানায়, YouTube ভিডিও দেখে আমি জানতে পারি, অ্যাপ তৈরি করতে গেলে আমাকে কোডিং শিখতে হবে। আর সেখান থেকেই কোডিং শেখা শুরু। বর্তমানে অনুব্রতর তৈরি নটি অ্যাপ রয়েছে। দশ নম্বরটিও শীঘ্রই লঞ্চ করবে। এই মুহূর্তে অনুব্রতর একটি অ্যাপ বেশ জনপ্রিয়। যার নাম পুলিশ অ্যালার্ট। এই অ্যাপের সাহায্যে জরুরি পরিস্থিতিতে পুলিশের সঙ্গে যোগাযোগ করা যায়। এখানে অ্যাপ ব্যবহারকারীদের লোকেশনও শেয়ার হয়ে যায়। তাছাড়া ইমার্জেন্সি হেল্পলাইনের সুবিধাও পেয়ে যান তাঁরা। অনুব্রতর কথায়, প্রযুক্তি ও বিজ্ঞানের এই উন্নতি যথেষ্ট প্রশংসনীয়। তবে সচেতন থাকতে হবে। কারণ- Science is a good servant but a bad master!

স্টিভেনের মতো অনুব্রতও ক্রিকেটের ভক্ত। এক্ষেত্রে অনুব্রতর অনুপ্রেরণা হল হর্ষ ভোগলে (Harsha Bhogle)। পুরস্কার হিসেবে একবছরের জন্য Byjus-এর সাবস্ক্রিপশনের পাশাপাশি দুই অনবদ্য প্রতিভা স্টিভেন ও অনুব্রতর হাতে ইয়ং জিনিয়াসের ট্রফিও তুলে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, CNN News18 চ্যানেলে আজ সন্ধ্যা সাড়ে সাতটায় ও News18 India-তে সন্ধ্যা সাতটায় দেখা যাবে Byju-এর ইয়ং জিনিয়াস (Young Genius) অ্যাওয়ার্ডের তৃতীয় এপিসোড।

Published by:Ananya Chakraborty
First published:

লেটেস্ট খবর