Home /News /national /
Budget Session Of Parliament: চিন ইস্যুতে উত্তাল হবে সংসদের বাজেট অধিবেশন

Budget Session Of Parliament: চিন ইস্যুতে উত্তাল হবে সংসদের বাজেট অধিবেশন

আসন্ন বাজেট অধিবেশনে চিন নিয়ে সরকারকে প্রবল আক্রমণের মুখে পড়তে হবে বলে জানিয়েছে বিরোধীরা

  • Share this:

#নয়াদিল্লি: অরুণাচলে চিন সীমান্ত ভারতীয় নাগরিক এক যুবককে অপহরণ করে। ঘটনাটি সামনে এনেছেন এক বিজেপি সাংসদ। আর তারপর থেকেই ঘরে-বাইরে প্রবল চাপের মুখে পড়তে হচ্ছে মোদি সরকারকে। অরুণাচল সীমান্তে চীনের দাপাদাপি নতুন নয়। তা সত্ত্বেও কেন্দ্রীয় সরকার তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির 'নীরবতা' নিয়ে প্রশ্ন তুলছে বিরোধী রাজনৈতিক দলগুলি। ভারতীয় ভুখণ্ডে এসে নাবালককে অপহরণের ঘটনা সামনে আসতেই মোদি সরকারের বিরুদ্ধে খড়গহস্ত বিরোধীরা।

আরও পড়ুন: বিজেপির টিকিট পেলেন না প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলে, ডাক কেজরিওয়ালের!

আসন্ন বাজেট অধিবেশনে চিন নিয়ে সরকারকে প্রবল আক্রমণের মুখে পড়তে হবে বলে জানিয়েছে বিরোধীরা।এদিন কংগ্রেস নেতা রাহুল গান্ধী টুইটারে লিখেছেন, "প্রজাতন্ত্র দিবসের কিছুদিন আগে ভারতের একজনকে অপহরণ করেছে চিন। আমরা অপহৃত মিরাম টারোনের পরিবারের সঙ্গে আছি, আমরা আশা ছাড়ব না, ছেড়ে দেব না। এ ব্যাপারে প্রধানমন্ত্রীর নীরবতাই তাঁর বক্তব্য। যদিও তিনি এসবকে কিছু মনে করেন না। সেটা তাঁর অক্ষমতা।"টুইট করে অরুণাচলের বিজেপি সাংসদ টাপির গাও জানিয়েছেন, মিরাম টারোন নামে ওই নাবালককে লুংটা জোর এলাকা থেকে অপহরণ করে চিনা সেনা। তবে, তার বন্ধু জনি ওয়াইইং কোনওমতে পালিয়ে যায়। সে-ই বিষয়টি সবাইকে জানায়। তারা দুজনেই স্থানীয় জিড়ো গ্রামের বাসিন্দা। যে এলাকায় সাংপো নদী অরুণাচলে ভারতীয় ভুখণ্ডে প্রবেশ করেছে, সেই এলাকা থেকে তাকে অপহরণ করা হয়েছে বলে জানিয়েছেন বিজেপি সাংসদ।

আরও পড়ুন: অবশেষে মিলল রক্ষাকবচ, কিছুটা স্বস্তিতে নন্দীগ্রামের শেখ সুফিয়ান

বিষয়টি টুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং ভারতীয় সেনাবাহিনীকে ট্যাগ করেছেন তিনি। কংগ্রেস নেতা এবং মুখপাত্র মণীশ তিওয়ারি বলেন, "অরুণাচল পূর্বের সাংসদ টাপির গাও বিজেপি সাংসদ। তিনি সাহসের সঙ্গে তাঁর উদ্বেগের কথা জানিয়েছেন। এটা খুবই গুরুত্বপূর্ণ যে, ৩১ জানুয়ারি সংসদের অধিবেশন চালু হলে পূর্ব লাদাখ এবং পূর্ব অরুণাচল সীমান্ত পরিস্থিতি নিয়ে সরকারকে সংসদে আলোচনা করতে হবে।" কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী নীতীশ প্রামাণিককে পুরো বিষয়টি জানিয়ে তার মুক্তির ব্যবস্থা করার অনুরোধ জানিয়েছেন বিজেপি সাংসদ টাপির গাও। প্রসঙ্গত উল্লেখ্য, যে জায়গা থেকে ওই নাবালককে অপহরণ করা হয়েছে, সেখানে ২০১৮ সালে ভারতীয় ভুখণ্ডে ৩ থেকে ৪ কিলোমিটার রাস্তা তৈরি করেছে চিন।

RAJIB CHAKRABORTY

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Budget Session Of Parliament

পরবর্তী খবর