Home /News /national /
JP Nadda: রাশিয়াকে আর্থিক সাহায্যের জন্য ট্যুইট জেপি নাড্ডার! শোরগোল পড়তেই সামনে এল সত্য

JP Nadda: রাশিয়াকে আর্থিক সাহায্যের জন্য ট্যুইট জেপি নাড্ডার! শোরগোল পড়তেই সামনে এল সত্য

JP Nadda: রবিবার সকালে বিজেপি-র সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার টুইটার অ্যাকাউন্ট হ্যাক হল। আর সেখান থেকে ট্যুইট করে রাশিয়ার পাশে দাঁড়ানোর কথা জানানো হল।

  • Share this:

    #নয়াদিল্লি: যুদ্ধ চলছে ইউক্রেনে। লটবহর নিয়ে আক্রমণ শানাচ্ছে রাশিয়া (Russia Ukraine War)। যদিও ইউক্রেনের উপর রুশ বাহিনীর হামলার প্রেক্ষিতে ভারতের অবস্থান ‘নিরপেক্ষ’। রাষ্ট্রসংঘে হিংসার নিন্দা জানালেও সরাসরি রাশিয়ার সমালোচনা করেনি ভারত। বরং উল্টে হিংসা বন্ধের আর্জি জানিয়ে রাশিয়ার বিরুদ্ধে আমেরিকার আনা ‘নিন্দা প্রস্তাবে’ ভোট দেওয়া থেকে বিরত থেকেছে ভারত। এই পরিস্থিতিতে রবিবার সকালে বিজেপি-র সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার (JP Nadda) টুইটার অ্যাকাউন্ট হ্যাক হল। আর সেখান থেকে ট্যুইট করে রাশিয়ার পাশে দাঁড়ানোর কথা জানানো হল।

    হ্যাক হওয়ার পর এই সেই ট্যুইট হ্যাক হওয়ার পর এই সেই ট্যুইট

    হ্যাক হওয়ার পর ওই ট্যুইটার অ্যাকাউন্ট থেকে লেখা হয়, ''রাশিয়ার আর্থিক সহায়তার প্রয়োজন। ক্রিপ্টোকারেন্সি (Cryptocurrency) মারফত মুক্ত হস্তে দান করুন।'' হ্যাকাররা তাঁর টুইটার অ্যাকাউন্ট ব্যবহার করে রাশিয়ার জন্য আর্থিক সহায়তার অনুরোধ জানিয়েছে। হিন্দিতেও সেই আর্জি জানানো হয়। যদিও বেশিক্ষণ এই পরিস্থিতি থাকেনি। পাঁচ মিনিটের মধ্যেই জেপি নাড্ডার অ্যাকাউন্ট উদ্ধার করা হয়।

    আরও পড়ুন: ইউক্রেনের সব রাস্তায় মুছে ফেলা হচ্ছে চিহ্ন, সাইনবোর্ড! কারণ জানলে চমকে উঠবেন

    বস্তুত রাশিয়া ইউক্রেন যুদ্ধ নিয়ে ভারত এখনও একপাক্ষিক কোন সিদ্ধান্ত নেয়নি। রাশিয়ার বিরুদ্ধে আমেরিকার আনা ‘নিন্দা প্রস্তাবে’ ভোট দেওয়া থেকে বিরত থাকায় বরং ভারতকে বার্তা দিয়েছে আমেরিকা। আমেরিকার তরফে বলা হয়েছে, ''ভারতের সঙ্গে রাশিয়ার যে সম্পর্ক রয়েছে, তা আমরা জানি। কিন্তু ভারত রাশিয়ার সঙ্গে তাদের সম্পর্ককে কাজে লাগিয়ে ‘আন্তর্জাতিক আইন’ বলবত্ করতে সাহায্য করুক। এই আন্তর্জাতিক আইনই বিগত ৭০ বছর ধরে আমেরিকা, ভারত, ইউরোপের বিভিন্ন দেশ এমনকি রাশিয়াকেও সাহায্য করেছে।''

    আরও পড়ুন: ঘর সামলানো নয়, ইউক্রেনের মহিলারা এখন বাড়িতে বসে 'এই' কাজটিই করছেন...

    যদিও রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে ভারতের অবস্থানগত ধোঁয়াশা নিয়ে জটিলতা তৈরি করতেই হ্যাকাররা জেপি নাড্ডার অ্যাকাউন্ট টার্গেট করেছে বলে অনুমান সাইবার বিশেষজ্ঞদের একাংশের। রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ জানিয়েছেন, রাশিয়া এবং ইউক্রেনের যুদ্ধে পক্ষপাতিত্ব করতে চায় না ভারত। আর সেই কারণেই ভারসাম্য নীতি বজায় রেখে চলছে নয়াদিল্লি।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: JP Nadda, Russia Ukraine War, Ukraine crisis

    পরবর্তী খবর