Home /News /national /
Jagdeep Dhankhar: উপরাষ্ট্রপতি পদে বাংলার রাজ্যপাল জগদীপ ধনখড়কে মনোনীত করল বিজেপি!

Jagdeep Dhankhar: উপরাষ্ট্রপতি পদে বাংলার রাজ্যপাল জগদীপ ধনখড়কে মনোনীত করল বিজেপি!

Bengal Governor Jagdeep Dhankhar and PM Modi

Bengal Governor Jagdeep Dhankhar and PM Modi

BJP Nominates Jagdeep Dhankhar as Vice Presidential candidate: ভারতের উপরাষ্ট্রপতি পদের জন্য ক্ষমতাসীন এনডিএ-এর প্রার্থী হচ্ছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়!

  • Share this:

    #নয়াদিল্লি: বাংলার রাজ্যপাল জগদীপ ধনখড়কে দেশের উপরাষ্ট্রপতি পদে প্রার্থী করল বিজেপি! ভারতের উপরাষ্ট্রপতি পদের জন্য ক্ষমতাসীন এনডিএ-এর প্রার্থী হচ্ছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়! শনিবার এই ঘোষণা করেছেন বিজেপি প্রধান জেপি নাড্ডা। “সমস্ত বিবেচনা এবং পরামর্শের পরে, আমরা কিষাণ পুত্র জগদীপ ধনখড়কেই বিজেপি এবং এনডিএ-এর উপরাষ্ট্রপতি প্রার্থী হিসাবে ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছি,” বলেন নাড্ডা। সাংবাদিক সম্মেলনে নাড্ডা জানান, জগদীপ ধনখড় নিজেকে ‘জনগণের রাজ্যপাল’ হিসাবে প্রতিষ্ঠিত করেছেন।

    আরও পড়ুন- রাবড়ি সংস্কৃতি থেকে সতর্ক থাকুন: বুন্দেলখন্ড এক্সপ্রেসওয়ে উদ্বোধনে কটাক্ষ মোদির!

    দিল্লির সদর দফতরে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সংসদীয় বোর্ডের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সহ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি এবং মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের মতো একাধিক শীর্ষ নেতা এই বৈঠকে উপস্থিত ছিলেন।

    ২০১৯ সালের জুলাই মাসে রাজ্যপালের দায়িত্ব নেওয়ার পর থেকেই পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল কংগ্রেসের সঙ্গে সংঘাতে জড়িয়ে প্রায়ই শিরোনামে এসেছেন জগদীপ ধনখড়। রাজ্যে তৃণমূল কংগ্রেসের সরকারের বিরুদ্ধে “সাম্প্রদায়িক পৃষ্ঠপোষকতা এবং মাফিয়া সিন্ডিকেটের তোলাবাজি”র অভিযোগ এনেছেন রাজ্যপাল ধনখড়। পালটা এই রাজ্যের শাসক দলের সদস্যরাও রাজ্যপাল ধনখড়কে ‘সাম্প্রদায়িক’ বলে অভিযোগ তুলেছেন।

    আরও পড়ুন- মহাত্মা গান্ধির মূর্তি মাটিতে ফেলে ভাঙচুর! মূর্তির মাথা নিয়ে চম্পট দুষ্কৃতীদের!

    এই মাসের শুরুতেই রাজ্যের “গণতান্ত্রিক মূল্যবোধের অবক্ষয়ের” বিরুদ্ধে বাংলার বুদ্ধিজীবীদের “নীরবতা ভাঙার” অনুরোধ করেন জগদীপ ধনখড়।

    ২০১৭ সালে বিজেপি উপরাষ্ট্রপতি পদে প্রার্থী হিসাবে তৎকালীন ক্যাবিনেট মন্ত্রী তথা প্রাক্তন বিজেপি সভাপতি এবং প্রবীণ সাংসদ এম ভেঙ্কাইয়া নাইডু নাম ঘোষণা করেছিল। দেশের দ্বিতীয় সর্বোচ্চ সাংবিধানিক পদে অধিষ্ঠিত হওয়ার লক্ষ্যে নির্বাচনে জয় লাভ করেন নাইডু। তাঁর মেয়াদ শেষ হচ্ছে ১০ অগাস্ট।

    সংসদের বর্তমান সংখ্যা ৭৮০-র মধ্যে, শুধু বিজেপিরই ৩৯৪ জন সাংসদ রয়েছে, যা সংখ্যাগরিষ্ঠতার সংখ্যা ৩৯০ এর চেয়ে বেশি। উপরাষ্ট্রপতি পদে নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ জুলাই এবং নির্বাচন হবে ৬ অগাস্ট।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Governor Jagdeep Dhankar, PM Narendra Modi

    পরবর্তী খবর