• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • আসন্ন নির্বাচনের আগে জনদরদী কেন্দ্র, জ্বালানির মূল্য নিয়ে শাসকদলকে তোপ বিরোধীদের

আসন্ন নির্বাচনের আগে জনদরদী কেন্দ্র, জ্বালানির মূল্য নিয়ে শাসকদলকে তোপ বিরোধীদের

প্রতীকী চিত্র

প্রতীকী চিত্র

  • Share this:

    #নয়াদিল্লি: ২০১৯ -লোকসভা নির্বাচন ও তার সঙ্গে তিন রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচন । তার আগেই সবথেকে বড় ঘোষণা করল কেন্দ্র । বর্ধিত জ্বালানির মূল্য থেকে দেশবাসীকে স্বস্তি দিতে লিটার প্রতি ১.৫০ টাকা শুল্ক কমানোর কথা ঘোষণা করেছেন অরুণ জেটলি । অর্থমন্ত্রীর আর্জিতে সারা দিয়ে জ্বালানির মূল্যের উপর শুল্ক কমিয়েছে গুজরাত, উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র ও ত্রিপুরা । অন্য রাজ্যগুলির কাছেও জ্বালানির শুল্ক কমানোর আর্জি জানিয়েছেন অর্থমন্ত্রী ।

    আরও পড়ুন: তেলের দামে বড়সড় স্বস্তি ! পেট্রোল ডিজেলে আড়াই টাকা কর ছাড় দিল কেন্দ্র

     নির্বাচনের আগেই জনদরদী প্রয়াসে কোনওরকম খামতি রাখছেন কেন্দ্রীয় শাসকদল । বিজেপি শাসিত রাজ্যগুলিও কেন্দ্রের সঙ্গে তাল মিলিয়েছে। তবে, আজকের এই ঘোষণাও বিরোধীদের তোপ থামাতে পারেনি । দাম কমানোর ঘোষণার পরই কংগ্রেসের তরফ থেকে জানানো হয় দেশের মানুষের যে ক্ষতি শাসকদল ইতিমধ্যেই করেছে তার তুলনায় এই প্রয়াসে কোনও লাভই হবে না । কংগ্রেস মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা জানিয়েছেন আসন্ন নির্বাচন নিয়ে ত্রাসে রয়েছে বিজেপি ও সেই কারণেই তড়িঘড়ি এই সিদ্ধান্ত নিয়েছে তাঁরা ।

    আরও পড়ুন:  পেট্রোল-ডিজেলের দাম ₹২.৫০/লিটার কমাল গুজরাট ও মহারাষ্ট্র

    এই সিদ্ধান্ত নিয়ে কেন্দ্রকে একচোট নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুল্কের নামে আগেই ১০ টাকা বাড়িয়েছে কেন্দ্র এই মর্মে ১০ টাকা কর প্রত্যাহারের দাবি জানিয়েছেন তিনি । তেলের দাম আড়াই টাকা কমিয়ে কিছু হবে না, আড়াই টাকা কমিয়ে ব্যঙ্গ করলেন অর্থমন্ত্রী, প্রশ্ন তুলেছেন মমতা । প্রসঙ্গত এর আগেই জ্বালানির দামের উপর ১ টাকা কমিয়েছিল তৃণমূল সরকার ।

    আরও পড়ুন:  কেন্দ্রের পর তেলে ছাড় দেওয়ার ধুম বিজেপি শাসিত রাজ্যগুলিতে, ৫ টাকা দাম কমাল ত্রিপুরাও

    এছাড়াও কেন্দ্রের আর্জি মানতে নারাজ কর্ণাটক ও কেরলও । দুই রাজ্যের তরফ থেকেই জানানো হয়েছে তাঁরা জ্বালানির দাম কমাবেনা । বিশেষ করে সেপ্টেম্বরে জ্বালানির মূল্যে ২ টাকা ছাড় ঘোষণা করেছিল কর্ণাটক সরকার ।

    First published: