দেশ

corona virus btn
corona virus btn
Loading

মোদির জন্মদিনে বিশাল চমক নমো অ্যাপের, সরাসরি শুভেচ্ছা জানানো যাবে প্রধানমন্ত্রীকে

মোদির জন্মদিনে বিশাল চমক নমো অ্যাপের, সরাসরি শুভেচ্ছা জানানো যাবে প্রধানমন্ত্রীকে
৭০-এ পা রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

একজন গ্রাহক নিজের শুভেচ্ছাবার্তা আপলোড করে দিতে পারেন। সেক্ষেত্রে অ্যাপের পর্দায় অন্য অনেকের সঙ্গে সেই গ্রাহকের নামটিও বার্তা-সহ ভেসে উঠবে।

  • Share this:

#নয়াদিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিনে নয়া চমক নমো অ্যাপের। আজ এই অ্যাপ ব্যবহার করে প্রধানমন্ত্রীর গোটা জীবনের যাত্রাটা জানা যাবে। জানা যাবে তাঁর সাফল্যের নানা কাহিনি, এমনকি তাঁকে শুভেচ্ছাও জানানো যাবে।

আজই লঞ্চ হয়েছে এই অ্যাপের তিনটি বিশেষ পরিষেবা। সামনে আসতেই লক্ষ লক্ষ লোক প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা বার্তা জাানচ্ছেন। সারছেন মোদির জীবনপথে ভার্চুয়াল ট্যুর।

নমো অ্যাপের এই বিশেষ ভার্চুয়াল ট্যুর একদিনের জন্যেই। এখানে তাঁর জীবনের আলেখ্য পুঙ্খানুপুঙ্খ ভাবে ধরা থাকছে। এ ছাড়া থাকছে বেশ কিছু এক্সক্লুসিভ স্টোরি ও ভিডিও। পুরো বিষয়টির মধ্যেই রয়েছে প্রদর্শনীর মেজাজ।

এছাড়াও থাকছে একটা বিশেষ ক্যুইজের ব্যবস্থা। নমো অ্যাপের গ্রাহকরা প্রধানমন্ত্রীর জীবন সম্পর্কে নিজেদের সাধারণ জ্ঞান যাচাই করে নিতে পারেন এই অ্যাপ ব্যবহার করে।

সবচেয়ে আকর্ষণীয় ফিচারটি হল 'ভিডিও গ্রিটিংস'। সেখানে একজন গ্রাহক নিজের শুভেচ্ছাবার্তা আপলোড করে দিতে পারেন। সেক্ষেত্রে অ্যাপের পর্দায় অন্য অনেকের সঙ্গে সেই গ্রাহকের নামটিও বার্তা-সহ ভেসে উঠবে।

৭০ তম জন্মদিনে প্রতিবারের মতোই দেশ বিদেশের শুভেচ্ছা পাচ্ছন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন প্রথমেই তাঁকে শুভেচ্ছা জানান পার্শ্ববর্তী দেশ নেপালের প্রধানমন্ত্রী কে পি ওলি। তিনি বলেন, সম্পর্কের বুনিয়াদ শক্ত করতে দুই দেশ কথাবার্তা চালাবে। প্রধানমন্ত্রীর জন্মদিনে উজ্জীবীত বিজেপিও। দলীয় কর্মীরা ৭০ বছরের জন্মদিনকে রাঙিয়ে তুলতে চান সেবা সপ্তাহ পালন করে। ১৪ সেপ্টেম্বর থেকে ২০ সেপ্টেম্বর চলবে এই সেবা সপ্তাহ। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে নানা বর্ণময় অনুষ্ঠান আয়োজিত হচ্ছে দেশের নানা প্রান্তে। যদিও সবটাই হচ্ছে কোভিড পরিস্থিতিকে স্মরণে রেখে। মোদির নিজের রাজ্য গুজরাটের সুরতের প্রশাসন ৭০০০০ গাছের চারা বিলি করেছে শহর জুড়ে। তামিলনাড়ুতেও কাল থেকেই উৎসবের মেজাজ। ৭০ কেজি লাড্ডু তৈরি করা হয়েছে শিভন কামাচি আম্মান মন্দিরে। এছাড়া দলের তরফে আজ জায়গায় জায়গায় ব্লাড ডোনেশান ক্যাম্প করা হচ্ছে। উদ্যোগ নেওয়া হয়েছে মাস্ক ও স্যানেটাইজার বিলি করার।

Published by: Arka Deb
First published: September 17, 2020, 1:12 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर