Home /News /national /
UP Election 2022: উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে কংগ্রেসের প্রার্থী বিকিনি গার্ল অর্চনা

UP Election 2022: উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে কংগ্রেসের প্রার্থী বিকিনি গার্ল অর্চনা

অর্চনা গৌতম

অর্চনা গৌতম

UP Election 2022: অভিনেত্রী থেকে রাজনীতিতে আসা অর্চনা গৌতম প্রতিনিয়ত বুঝিয়ে চলেছেন তিনি হস্তিনাপুরের মেয়ে, তিনি যুদ্ধ করতে জানেন।

  • Share this:

#নয়াদিল্লি: উত্তরপ্রদেশ বিধানসভা (UP Elections 2022) নির্বাচনের দামামা বেজে গিয়েছে। এদিকে মিরাটের হস্তিনাপুর বিধানসভা কেন্দ্র নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা তুঙ্গে। এই আসনে কংগ্রেস থেকে এবারের প্রতিযোগী মিস বিকিনি ইন্ডিয়ার খেতাব জেতা অর্চনা গৌতম (Archana Gautam)। অতীতে অখিল ভারত হিন্দু মহাসভা তাঁর প্রার্থী হওয়া নিয়ে আপত্তি জানিয়েছিল। হিন্দু মহাসভা বলেছিল যে কংগ্রেস এই ধরনের প্রার্থী দিয়ে হিন্দুদের অপমান করেছে। একই সঙ্গে অভিনেত্রী থেকে রাজনীতিতে আসা অর্চনা গৌতম প্রতিনিয়ত বুঝিয়ে চলেছেন তিনি হস্তিনাপুরের মেয়ে, তিনি যুদ্ধ করতে জানেন।

এই নিয়ে অর্চনা গৌতম কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীকে (Priyanka Gandhi) উদ্দেশ্য করে বলেছেন, ‘প্রিয়াঙ্কা দিদি আমাকে পাঠিয়েছেন, আমি হস্তিনাপুর থেকে জিতব। আমার পূর্ণ বিশ্বাস আছে।‘

আরও পড়ুন - সাধারণতন্ত্র দিবসে ট্যাবলো নির্বাচন নিয়ে ট্যুইট নির্মলার, আক্রমণ বিরোধীদের

সম্প্রতি, অখিল ভারত হিন্দু মহাসভার রাজ্য মুখপাত্র অভিষেক আগরওয়াল বলেছিলেন যে হস্তিনাপুরের পবিত্র ভূমি থেকে এমন প্রার্থীকে নির্বাচন করা সংস্কৃতির অপমান। হস্তিনাপুর থেকে এমন প্রার্থীরা জয়ী হলে ঘড়ির টাওয়ারে তাঁদের গলা কাটা হবে। এই নিয়ে কংগ্রেসকেও তুলোধনা করেছেন তিনি। অখিল ভারত হিন্দু মহাসভার জাতীয় সহ-সভাপতি পণ্ডিত অশোক শর্মা বলেছেন যে এই জাতীয় প্রার্থীদের মাঠে নামিয়ে হিন্দুদের অপমান করা হয়েছে। মহাভারতের ভূমির পাশাপাশি হস্তিনাপুরও জৈনদের একটি বড় তীর্থস্থান। এমন প্রার্থীদের মাঠে নামালে তা সমাজের পক্ষে নৈতিক কোনও বার্তা নিয়ে আসবে না।

আরও পড়ুন - সাধারণতন্ত্র দিবসে ট্যাবলো নির্বাচন নিয়ে ট্যুইট নির্মলার, আক্রমণ বিরোধীদের

২৬ বছর বয়সী কংগ্রেস প্রার্থী বলেছেন, এটা ভালো যে তাঁর রাজনীতি সম্পর্কে কোনও জ্ঞান নেই। তিনি শুধু জানেন মানুষের জন্য কী করতে হবে। তিনি অভিনেত্রী থেকে রাজনীতিবিদ হয়ে উঠেছেন মাত্র দুই মাস হয়েছে, কিন্তু তিনি হস্তিনাপুরকে চণ্ডীগড়ের আদলে গড়ে তুলতে চান। শুধু তাই নয়, তিনি হস্তিনাপুরকে পর্যটন কেন্দ্রে পরিণত করার প্রতিশ্রুতি দিচ্ছেন। এর সঙ্গে তিনি বলেছেন যে তিনি হস্তিনাপুরের মানুষকে বড় প্রতিশ্রুতি দেবেন না, তবে তাঁর কণ্ঠস্বর বিধানসভায় বারবার ধ্বনিত হবে।

অর্চনা মিস ইউপি ২০১৪ সালে এবং ২০১৮ সালে মিস বিকিনি ইন্ডিয়ার খেতাব জিতেছেন। মালয়েশিয়ায় মিস বিকিনি ওয়ার্ল্ডে ভারতের হয়ে তিনি প্রতিনিধিত্বও করেছেন। ২০১৫ সালে বলিউড ফিল্ম গ্রেট গ্র্যান্ড মস্তিতে (Great Grand Masti) একটি ক্যামিও ভূমিকার মাধ্যমে অভিনেত্রী তাঁর অভিনয় জীবন শুরু করেন। হিন্দি ছাড়াও অর্চনা দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রিতেও তাঁর অভিনয় প্রতিভা দেখিয়েছেন। তিনি দক্ষিণ সিনেমার ৩টি চলচ্চিত্রে কাজ করেছেন, যার মধ্যে গুন্ডা (Gunda) এবং ৪৭এ (47A) ইত্যাদি তামিল চলচ্চিত্রও রয়েছে। এবার রাজনীতির ময়দানে তাঁর ভবিষ্যৎ কী হবে সেটাই দেখার বিষয়!

First published:

Tags: Uttar Pradesh Assembly Elections 2022

পরবর্তী খবর