Home /News /national /
Republic Day Tableau: সাধারণতন্ত্র দিবসে ট্যাবলো নির্বাচন নিয়ে ট্যুইট নির্মলার, আক্রমণ বিরোধীদের

Republic Day Tableau: সাধারণতন্ত্র দিবসে ট্যাবলো নির্বাচন নিয়ে ট্যুইট নির্মলার, আক্রমণ বিরোধীদের

নির্মলা সীতারমন

নির্মলা সীতারমন

Republic Day 2022: নির্মলা লিখেছেন, এই বছর, অর্থাৎ ২০২২ সালে বিশেষজ্ঞ কমিটি মোট ৫৬টি প্রস্তাব পেয়েছিল, তার মধ্যে ২১টিকে তালিকাভুক্ত করা হয়েছে।

  • Share this:

    #নয়াদিল্লি: সাধারণতন্ত্র দিবসের (Republic Day 2022) কুচকাওয়াজে ট্যাবলো নির্ধারণ করা নিয়ে ট্যুইট রলেন নির্মলা সীতারমন (Nirmala Sitharaman)। তিনি সরাসরি আক্রমণ করলেন বিরোধীদের। ওই দিনের কুচকাওয়াজের ট্যাবলোর বিষয়ে ইতিমধ্যে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সোমবার ট্যুইট করে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনও। সেই নিয়েই কার্যত সরকার পক্ষের জবাব দিলেন নির্মলা। তাঁর স্পষ্ট উক্তি, ভারতকে খাটো করে, এমন রাজনীতি করবেন না।

    সোমবার রাতে করা একাধিক ট্যুইটে নির্মলা ট্যাবলো নির্বাচনের পদ্ধতি বর্ণনা করেন। তিনি লেখেন, ভারতের বিভিন্ন অঙ্গরাজ্য, কেন্দ্রীয় সরকারের বিভিন্ন মন্ত্র ও পিএসইউগুলি সাধারণতন্ত্র দিবসের কুচকাওয়াজের জন্য প্রতিবছর ট্যাবলোর প্রস্তাব পাঠায়। কিন্তু সেই ট্যাবলো প্রদর্শনের সময় থাকে সীমিত। শিল্প ক্ষেত্রে প্রতিষ্ঠিত বিভিন্ন বিখ্যাত শিল্পী ও বিশেষজ্ঞরা সেই প্রস্তাব থেকে চূড়ান্ত তালিকা প্রস্তুত করেন।

    আরও পড়ুন-Viral Video: সাংঘাতিক ! মেট্রো স্টেশনে মহিলাকে পিছন থেকে ধাক্কা মেরে রেললাইনে ফেলে দিল যুবক ! তারপর ?

    নির্মলা লিখেছেন, এই বছর, অর্থাৎ ২০২২ সালে বিশেষজ্ঞ কমিটি মোট ৫৬টি প্রস্তাব পেয়েছিল, তার মধ্যে ২১টিকে তালিকাভুক্ত করা হয়েছে।  নরেন্দ্র মোদির নেতৃত্বে ভারত সরকার এই বিষয়টি নির্বাচনের জন্য নির্দিষ্ট নিয়ম অনুসরণ করেন। সেই নিয়ম অনুসারে ২০১৮ ও ২০২১ সালে কেরলের ট্যাবলো নির্বাচিত হয়েছিল। ২০১৬, ১৭, ১৯,২০ ও ২১ সালে তামিলনাড়ুর ট্যাবলো নির্বাচিত হয়েছিল। একই ভাবে ২০১৬, ১৭, ১৯ ও ২১ সালে পশ্চিমবঙ্গের ট্যাবলো নির্বাচিত হয়েছিল।

    আরও পড়ুন-কন্ডোমে রেড হট সস ব্যবহারের ট্রেন্ড ডেকে আনছে সর্বনাশ, সতর্কতা জারি চিকিৎসকদের!

    নির্মলার মতে, ২০২২ সালে কুচকাওয়াজে কেন্দ্রীয় সরকারের একটি মন্ত্রকের নেতাজি সুভাষচন্দ্র বসুর উপর তৈরি করা একটি ট্যাবলো রয়েছে। ভারতকে খাটো করার খারাপ রাজনীতিকে সামনে আনা বন্ধ করুন। উল্লেখ্য পশ্চিমবঙ্গ সরকারও নেতাজি সুভাষচন্দ্র বসুর বিষয়ে একটি ট্যাবলো তৈরি করে এ বার সাধারণতন্ত্র দিবসের কুচকাওয়াজে প্রদর্শিত করতে চেয়েছিল। কিন্তু তা বাতিল করা হয়। তা নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার জন্য নরেন্দ্র মোদিকে একটি চিঠিও লেখেন তিনি।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Nirmala Sitharaman, Republic Day

    পরবর্তী খবর