Home /News /national /
Kulgam School Teacher Shot Dead By Terrorists: ফের উত্তপ্ত উপত্যকা! জম্মু কাশ্মীরে সন্ত্রাসবাদীদের গুলিতে স্কুলের মধ্যেই ঝাঁঝরা স্কুল শিক্ষিকা!

Kulgam School Teacher Shot Dead By Terrorists: ফের উত্তপ্ত উপত্যকা! জম্মু কাশ্মীরে সন্ত্রাসবাদীদের গুলিতে স্কুলের মধ্যেই ঝাঁঝরা স্কুল শিক্ষিকা!

Terrorist Attack in Jammu Kashmir: জম্মু অঞ্চলের সাম্বার ৩৬ বছর বয়সী রজনী বালার উপর কুলগামের গোপালপোরা এলাকায় সন্ত্রাসবাদীরা গুলি চালায়।

  • Share this:

    #কুলগাম: জম্মু ও কাশ্মীরে সংখ্যালঘুদের উপর ফের হামলা! কাশ্মীরের কুলগাম জেলায় সন্ত্রাসবাদীদের হাতে খুন স্কুল শিক্ষিকা। জম্মু অঞ্চলের সাম্বার ৩৬ বছর বয়সী রজনী বালার উপর কুলগামের গোপালপোরা এলাকায় সন্ত্রাসবাদীরা গুলি চালায়। পুলিশ জানিয়েছে, গুরুতর আহত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে গেলে সেখানে তাঁর মৃত্যু ঘটে। পুলিশ জানিয়েছে, এই ঘৃণ্য অপরাধের সঙ্গে জড়িত সন্ত্রাসবাদীদের শীঘ্রই চিহ্নিত করা হবে। হত্যার এই ঘটনাটি ঘটেছে কুলগামের গোপালপোরা এলাকার একটি উচ্চ বিদ্যালয়ে। এলাকাটি ঘিরে রাখা হয়েছে।

    ন্যাশনাল কনফারেন্সের সহ-সভাপতি ওমর আবদুল্লাহ শিক্ষিকার উপর এই হামলাকে ‘ঘৃণ্য’ বলে অভিহিত করে বলেন, “রজনী জম্মু প্রদেশের সাম্বা জেলার বাসিন্দা। দক্ষিণ কাশ্মীরের কুলগাম এলাকায় কর্মরত এই সরকারি শিক্ষিকা ঘৃণ্য হামলায় তার জীবন হারিয়েছেন। তাঁর স্বামী রাজ কুমার এবং পরিবারের বাকিদের প্রতি আমার গভীর সমবেদনা। হিংসায় আরও একটি বাড়ি ক্ষতিগ্রস্ত হল।”

    আরও পড়ুন- প্রবল বৃষ্টিতে ভেঙে পড়ল জামা মসজিদের গম্বুজের চূড়া! পাথর খসে আহত ৩!

    “নিরস্ত্র নাগরিকদের উপর পরিচালিত সাম্প্রতিক হামলার দীর্ঘ তালিকার মধ্যে এটি আরেকটি সংযোজন। নিন্দা ও সমবেদনার শব্দগুলো ততটাই ফাঁকা, যতটা ফাঁপা সরকারের আশ্বাস যে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তারা বিশ্রাম নেবে না। নিহতরা শান্তিতে থাকুন,” বলেন আব্দুল্লাহ।

    আরও পড়ুন- ছিঃ! বাদ গেল না বিমানও! আকাশপথে জানলায় গুটখার পিক ফেললেন যাত্রী!

    সম্প্রতি, একজন সরকারি কর্মচারী রাহুল ভাটকে মধ্য কাশ্মীরের বুদগাম জেলায় তাঁর অফিসের ভিতরেই গুলি করে হত্যা করে সন্ত্রাসবাদীরা। তিন সপ্তাহ আগে চাদুরা শহরের তহসিল অফিসের ভিতরে সন্ত্রাসবাদীদের গুলিতে নিহত হন রাহুল। ২০১০-১১ সালে পরিযায়ীদের জন্য বিশেষ কর্মসংস্থান প্যাকেজের অধীনে করাণিকের চাকরি পেয়েছিলেন রাহুল। এক সপ্তাহ আগে, ৩৫ বছর বয়সী সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার আমরীন ভাট বুদগাম জেলাতেই সন্ত্রাসবাদীদের গুলিতে নিহত হন। এই হামলায় তাঁর ১০ বছর বয়সী ভাইপোও আহত হয়। পুলিশ জানিয়েছে, লস্কর-ই-তৈবা (এলইটি) সন্ত্রাসীরা এই হামলা চালিয়েছে।

    চলতি মাসে কাশ্মীরে এটি সপ্তম টার্গেট কিলিং। নিহতদের মধ্যে তিনজন পুলিশ সদস্য, চারজন নিরস্ত্র নাগরিক। রাহুল ভাটের পরিবার সহ উপত্যকার হিন্দু সম্প্রদায়ের সদস্যরা কেন্দ্রের বিজেপি নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে সম্প্রদায়ের পুনর্বাসনের নামে তরুণ কাশ্মীরি হিন্দুদের “কামানের খাদ্য” বানানোর অভিযোগ তুলেছে। তাঁদের বক্তব্য, এই ঘটনাটি উপত্যকায় তাঁদের স্থায়ীভাবে পুনর্বাসনের স্বপ্নকে ভেঙে দিয়েছে। “বিজেপি তরুণ কাশ্মীরি পণ্ডিতদের চাকরি দেওয়ার এবং তাদের পুনর্বাসনের নামে হত্যা করার একটি পরিকল্পনা তৈরি করেছে,” বলেন রাহুল ভাটের আত্মীয় শুননাথ ভাট।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Jammu And Kashmir, Terrorist Attack

    পরবর্তী খবর